বাংলা নিউজ > ময়দান > IND vs SL: জন্মদিনেই T20-র ইতিহাসে সেরা বোলিংয়ের নজির হাসারাঙ্গার
জন্মদিনে হাসারাঙ্গার সেরা নজির।
জন্মদিনে হাসারাঙ্গার সেরা নজির।

IND vs SL: জন্মদিনেই T20-র ইতিহাসে সেরা বোলিংয়ের নজির হাসারাঙ্গার

  • প্রথম টি-২০ তে ভারতীয় দল অনায়াসে জয়লাভ করে। দ্বিতীয় টি-২০ থেকেই ছন্দপতন ঘটে ভারতীয় দলের। করোনার কারণে বাদ পড়েন ক্রুনাল পান্ডিয়া। তার সংস্পর্শে আসার কারণে ৯ জন ভারতীয় ক্রিকেটারকে পাঠানো হয় আইসোলেশনে। ফলে ব্যহত হয় ভারতীয় দলের ব্যালান্স। আর সেই সুযোগটা ভীষণ ভাল ভাবে কাজে লাগায় শ্রীলঙ্কা।

শুভব্রত মুখার্জি

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জেতার পরে শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন ভারতীয় জাতীয় ক্রিকেট দল টি-২০ সিরিজে কার্যত মুখ থুবড়ে পড়ল। তৃতীয় এবং সিরিজ নির্ণায়ক টি-২০ ম্যাচে শ্রীলঙ্কার বোলারদের হাতে কার্যত দুরমুশ হতে হল ভারতীয়দের। একা ওয়ানিন্দু হাসারাঙ্গাই ভেঙে দিলেন ভারতীয় ব্যাটিংয়ের মেরুদন্ড। টি-২০ ফর্ম্যাটে অত্যন্ত কৃপণ বোলিং করার পাশাপাশি ৪ জন ভারতীয় ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান তিনি। আর এর মধ্যে দিয়েই নিজের জন্মদিনে টি-২০ ইতিহাসে সেরা বোলিং ফিগার করে নজির গড়লেন তিনি।

উল্লেখ্য প্রথম টি-২০ তে ভারতীয় দল অনায়াসে জয়লাভ করে। দ্বিতীয় টি-২০ থেকেই ছন্দপতন ঘটে ভারতীয় দলের। করোনার কারণে বাদ পড়েন ক্রুনাল পান্ডিয়া। তার সংস্পর্শে আসার কারণে ৯ জন ভারতীয় ক্রিকেটারকে পাঠানো হয় আইসোলেশনে। ফলে ব্যহত হয় ভারতীয় দলের ব্যালান্স। আর সেই সুযোগটা ভীষণ ভাল ভাবে কাজে লাগায় শ্রীলঙ্কা। হাসারাঙ্গা তার নির্ধারিত ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন। রাহুল চাহারের বিরুদ্ধে তার বলে একটি এলবিডব্লিউ-এর আবেদন হয় যা অন ফিল্ড আম্পায়ার নাকচ করে দেন। সেই আবেদনে ডিআরএসের সাফায্য নিলে হাসারাঙ্গার দখলে এসে যেত পঞ্চম উইকেটটিও।

হাসারাঙ্গা ছাড়া আর এক প্লেয়ার ইমরান তাহিরও জন্মদিনের দিন ৪ উইকেট নিয়েছিল। সেটা অবশ্য ২১৪ সালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে। ২১ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন তিনি।

২৪ বছর বয়সী লঙ্কান স্পিনার একে একে প্যাভিলিয়নে ফেরত পাঠান রুতুরাজ গায়রকোয়াড়, সঞ্জু স্যামসন, ভুবনেশ্বর কুমার এবং বরুণ চক্রবর্তীকে। ফলে ভারত তাদের নির্ধারিত ২০ ওভারে মাত্র ৮১ রান করতে সমর্থ হয়। ফলে বলা বাহুল্য হাসারাঙ্গার জন্মদিনের দিনে তার নজির গড়া স্পিন বোলিং ভারতকে কার্যত সিরিজে হারের মুখে ঠেলে দেয়।

বন্ধ করুন