বাংলা নিউজ > ময়দান > IND vs SL: টেস্টে নেতৃত্ব সামলানোর পাশাপাশি অনন্য রেকর্ড গড়লেন হিটম্যান রোহিত শর্মা

IND vs SL: টেস্টে নেতৃত্ব সামলানোর পাশাপাশি অনন্য রেকর্ড গড়লেন হিটম্যান রোহিত শর্মা

অধিনায়ক রোহিত শর্মা (ছবি:এএফপি)  (AFP)

অধিনায়ক হিসাবে ক্রিকেটের তিন ফর্ম্যাটেই ইনিংস শুরু করা বিশ্বের প্রথম খেলোয়াড় হিসাবে নতুন রেকর্ড গড়লেন রোহিত শর্মা।

শ্রীলঙ্কার বিরুদ্ধে মোহালিতে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ভারতীয় ক্রিকেটে এক নতুন অধ্যায়ের সূচনা করলেন ভারতের ক্যাপ্টেন রোহিত শর্মা। দেশের ৩৫তম টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব নিলেন রোহিত শর্মা। অধিনায়ক হিসাবে তার ক্যারিয়ারের প্রথম টেস্ট ম্যাচে রোহিত শর্মা টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। মায়াঙ্ক আগরওয়ালের সাথে ইনিংস শুরু করেন রোহিত। 

অধিনায়ক হিসাবে ক্রিকেটের তিন ফর্ম্যাটেই ইনিংস শুরু করা বিশ্বের প্রথম খেলোয়াড় হিসাবে নতুন রেকর্ড গড়লেন রোহিত শর্মা। তার নামের পাশে এই বিশেষ রেকর্ড যুক্ত হল। রোহিত শর্মা, যিনি একজন মিডল অর্ডার ব্যাটসম্যান হিসাবে তার আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেছিলেন, ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফির সময় এমএস ধোনি ২০১৩ সালে একজন ওপেনার হিসাবে তার ক্যারিয়ার শুরু করার সুযোগ দিয়েছিলেন। এরপর আন্তর্জাতিক ক্রিকেটে তার মর্যাদা বাড়তে থাকে। এরপর আর তাকে পিছনে ফিরে তাকাতে হয়নি। একজন ওপেনার হিসেবে অভিষেকের ৯ বছর পর, তিনি তিনটি ফর্ম্যাটেই ভারতীয় দলের অধিনায়ক হয়েছেন এবং তিনটি ফর্ম্যাটেই দলের হয়ে নিয়মিত ইনিংস ওপেন করেছেনন।

ওপেনার রোহিত শর্মা বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে তিন ফর্ম্যাটেই অধিনায়ক হয়েছেন এবং তিন ফর্ম্যাটেই ইনিংস শুরু করেছেন। তার আগে বিশ্বের আর কোনও খেলোয়াড় এমনটা করতে পারেননি। ভারতের নতুন টেস্ট অধিনায়ক হিসেবে রোহিত শর্মা মোহালিতে ভালো শুরু করলেও সেটাকে লাগাতে পারেননি। মায়াঙ্ক আগরওয়ালের সাথে প্রথম উইকেটে ৫২ রানের জুটি গড়েন। এর পরে হিটম্যান লং লেগ বাউন্ডারিতে লাহিরু কুমারার বলে সুরঙ্গা লাকমলের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান। রোহিত ২৮ বলে ২৯ রান করেন। এ সময় তিনি হাঁকান ৬টি চার।

বন্ধ করুন