বাংলা নিউজ > ময়দান > IND vs SL: শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে যুগ্ম বিশ্ব রেকর্ড ভারতের, ছাপিয়ে গেল পাকিস্তানকে

IND vs SL: শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে যুগ্ম বিশ্ব রেকর্ড ভারতের, ছাপিয়ে গেল পাকিস্তানকে

শ্রীলঙ্কাকে তৃতীয় টি-টোয়েন্টিতে হারিয়ে সিরিজ ২-১ জেতে ভারত। (AP)

শনিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের জয়টি ছিল লঙ্কান সিংহদের বিরুদ্ধে তাদের ১৯তম জয়। টি-টোয়েন্টি ফরম্যাটে কোনও একক দেশের বিরুদ্ধে যৌথ ভাবে সবচেয়ে বেশি জয়ের নজির এটি।

শনিবার (৭ জানুয়ারি) রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে চূড়ান্ত টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ৯১ রানে উড়িয়ে দিয়েছে ভারত। সেই সঙ্গে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ জিতে নিয়েছে হার্দিক পাণ্ডিয়ার টিম ইন্ডিয়া। আর এই জয়ের ফলে ভারত পাকিস্তানকে পিছনে ফেলেছে। গড়ে ফেলেছে একাধিক নজির।

পাকিস্তানের রেকর্ড ছাপিয়ে গেল ভারত

শনিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের জয়টি ছিল লঙ্কান সিংহদের বিরুদ্ধে তাদের ১৯তম জয়। টি-টোয়েন্টি ফরম্যাটে কোনও একক দেশের বিরুদ্ধে যৌথ ভাবে সবচেয়ে বেশি জয়ের নজির এটি। রাজকোটের এই জয়ের হাত ধরে ভারত ছাপিয়ে গিয়েছে পাকিস্তানকে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ের সংখ্যা ১৮। পাশাপাশি পাকিস্তানের বিরুদ্ধে ইংল্যান্ডের ১৯টি জয়ের রেকর্ড স্পর্শ করেছে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: লিগামেন্টের চোট সারতে তিন-চার মাস, পুরো ফিট হতে কত দিন? WC-এ খেলতে পারবেন পন্ত?

মজার বিষয় হল, ভারত এবং ইংল্যান্ড দুই দলই এই একক দেশের বিরুদ্ধে ২৯টি করে ম্যাচ খেলেছে। ১৯টিতে জয় পেয়েছে। এ ছাড়াও ভারত ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২৫টি ম্যাচ খেলে ১৭টি জয় পেয়েছে।

একক দেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ জয়ের পরিসংখ্যান

ভারত - ১৯তম জয় বনাম শ্রীলঙ্কা (২৯ ম্যাচ)

ইংল্যান্ড - ১৯তম জয় বনাম পাকিস্তান (২৯ ম্যাচ)

পাকিস্তান - ১৮তম জয় বনাম নিউজিল্যান্ড (২৯ ম্যাচ)

ভারত - ১৭তম জয় বনাম ওয়েস্ট ইন্ডিজ (২৫ ম্যাচ)

আরও পড়ুন: বিরাট কোহলি আর একই ভাবে আমাকে ছক্কা মারতে পারবেন না- আত্মবিশ্বাসী পাক বোলার

কি ফল ফাইনাল টি-টোয়েন্টিতে?

শনিবার রাজকোটে তৃতীয় একদিনের ম্যাচে শ্রীলঙ্কাকে ৯১ রানে হারায় ভারত। সূর্যকুমার যাদব একার হাতেই লঙ্কা কাণ্ড বাঁধান। ৫১ বলে ১১২ রানে অপরাজিত থাকেন। মারকাটারি এই ইনিংসে রয়েছে ৯টি ছক্কা এবং ৭টি চার। ক্যারিয়ারের সেরা ফর্মে রয়েছে মুম্বইয়ের ব্যাটার। প্রথমে ব্যাট করে ৫ উইকেটের বিনিময়ে ২২৮ রান তোলে ভারত। জবাবে ব্যাট করতে নেমে ১৬.৪ ওভারে ১৩৭ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। তিন ম্যাচের সিরিজ ২-১ এ জিতল টিম ইন্ডিয়া।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মা-ছেলের মুহূর্তেরা…! সহজকে নিয়ে পুলের জলে ডুব প্রিয়াঙ্কার, দেখা কি মিলল রাহুলের Pakistan Women বনাম Nepal Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? তথাগতর সঙ্গে প্রেমচর্চা, প্রশ্ন শুনেই যা করলেন বিবৃতি! ‘সরি মা….’, শাশুড়ির জন্মদিনে প্রকাশ্যে ক্ষমা চাইলেন মীর, বউয়ের নামে কী অভিযোগ? রেকর্ড রান করে UAE-কে হারালেন হরমনরা,হল ইতিহাস,Asia Cup-এ সেমির পথে এক পা ভারতের ‘‌আপনাকে আর কষ্ট করতে হবে না’‌, মধুমেহ আক্রান্ত দাদা শান্তনুকে খোঁচা মধুপর্ণার ‘দাদা, আপনি ঘরে বসে থাকুন,’ ২১শে মঞ্চ থেকে কাকে নিশানা করলেন মধুপর্ণা? Olympics-এ ভারতীয় শ্যুটিংয়ের প্রস্তুতি নিয়ে ক্ষোভ এশিয়ান গেমসের স্বর্ণপদক জয়ীর ২১-এর মঞ্চে ফিরলেন শ্রাবন্তী! কোণঠাসা কাঞ্চন শ্রীময়ী-হীন, দেখা মিলল দেবের, নেই.. UPতে ডিব্রুগড় এক্সপ্রেস দুর্ঘটনার প্রাথমিক তদন্ত রিপোর্টে ফের বেআব্রু রেল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.