বাংলা নিউজ > ময়দান > IND vs SL: ‘শক্তিশালী ভারতীয় দলের কোন বি টিম নেই’, দাপুটে জয়ের পরেই রণতুঙ্গাকে ঠুকলেন বীরেন্দ্র সেহওয়াগ
ম্যাচ শেষে দুই দল। ছবি- রয়টার্স। (REUTERS)
ম্যাচ শেষে দুই দল। ছবি- রয়টার্স। (REUTERS)

IND vs SL: ‘শক্তিশালী ভারতীয় দলের কোন বি টিম নেই’, দাপুটে জয়ের পরেই রণতুঙ্গাকে ঠুকলেন বীরেন্দ্র সেহওয়াগ

  • শ্রীলঙ্কা বোর্ডোর বিসিসিআইয়ের কৃতজ্ঞ থাকা উচিত বলে মনে করেন সেহওয়াগ।

শ্রীলঙ্কার বিরুদ্ধে রেকর্ড ৮০ বল ও সাত উইকেট হাতে রেখে প্রথম ওয়ান ডে জিতে নেয় ভারতীয় ক্রিকেট দল। প্রত্যাশা ছিলই, সেইমতোই জয়ও এসছে। এরপরেই প্রাক্তন শ্রীলঙ্কা অধিনায়ক অর্জুনা রণতুঙ্গার মন্তব্যের কড়া জবাব দিয়েছেন বীরেন্দ্র সেহওয়াগ।

 সিরিজের আগে ভারতের ‘বি’ দল পাঠানোর জন্য ক্ষোভ প্রকাশ করে শ্রীলঙ্কা দলের অপমান হয়েছে বলে দাবি রনতুঙ্গা। তবে প্রথম ওয়ান ডেতে ভারতীয় দল কতটা শক্তিশালী তার প্রমাণ মিলেছে। নিজের আলাদাই ভঙ্গিমায় আগে মাঠের মধ্যে বোলারদের উড়িয়ে দিতেন সেহওয়াগ। এখন মাঠের বাইরেও নিজের কথার মাধ্যমে সমালোচকদের ছক্কা হাঁকাতে দেখা যায় ‘নজফগড়ের নবাব’কে। ভারতরে জয়ের পর রণতুঙ্গার মন্তব্যের কড়া সমালোচনা করেন তিনি।

রণতুঙ্গার ‘বি’ টিম প্রসঙ্গ তুলে Cricbuzz-কে দেওয়া সাক্ষাৎকারে সেহওয়াগ বলেন, ‘অর্জুনা রণতুঙ্গার ওই কথাটা বলা উচিত হয়নি। ও এটাকে ভারতের বি টিম ভাবতেই পারে, তবে ভারতীয় দল এতটাই শক্তিশালী যে, যেমন দলই পাঠাক না কেন, সেটা কখনও বি টিম হবে না। এটা সম্ভবত আইপিএলের সুফল, যার দরুণ আমরা এত প্রতিভার সন্ধান পাচ্ছি যে একটি দলে সবাইকে সুযোগ দেওয়া সম্ভব নয়। এই দলও সমান প্রতিভাশালী।’

উপরন্তু প্রাক্তন ভারতীয় ওপেনার দাবি করেন অভিযোগ করার পরিবর্তে দল পাঠানোর শ্রীলঙ্কা বোর্ডের বিসিসিআইয়ের কৃতজ্ঞতা স্বীকার করা উচিত। ‘শ্রীলঙ্কা বোর্ডের এমন পরিস্থিতিতে আর্থিকভাবে দলের ক্রিকেটারদের ও বোর্ডের সাহায্যার্থে দল পাঠানোর জন্য ভারতীয় বোর্ডের প্রতি কৃতজ্ঞ থাকা উচিত। ওরা তো সহজেই বলতে পারত যে আমরা এখন দল পাঠাতে পারব না, পরবর্তী সময়ে না হয় এই সিরিজ খেলা হোক।’ দাবি সেহওয়াগের।

বন্ধ করুন