বাংলা নিউজ > ময়দান > IND vs SL: চুড়ান্ত হতাশাজনক অভিষেক সফরের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আরও শক্তিশালী হয়ে ফেরার অঙ্গীকার নীতিশ রানার
নীতিশ রানা। ছবি- এএনআই।
নীতিশ রানা। ছবি- এএনআই।

IND vs SL: চুড়ান্ত হতাশাজনক অভিষেক সফরের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আরও শক্তিশালী হয়ে ফেরার অঙ্গীকার নীতিশ রানার

  • সফরে তিনটি ম্যাচে সুযোগ পেয়ে রানার মোট সংগ্রহ ২২ রান।

শ্রীলঙ্কার বিরুদ্ধে পরপর দু'টো টি-টোয়েন্টি ম্যাচে সুপারফ্লপ ভারতীয় ব্যাটিং লাইন আপ। ফলস্বরূপ বিশ ওভারের সিরিজে প্রথম ম্যাচে জেতার পরেও শেষ দুইম্যাচে হেরে সিরিজ খোয়াতে হয় টিম ইন্ডিয়াকে। একগুচ্ছ ভারতীয় ক্রিকেটারদের মতো এটি নীতিশ রানারও জাতীয় দলের জার্সি গায়ে প্রথম সফর ছিল। ব্যর্থ হলেও এই পরাজয় থেকে অনেক কিছু শিখেছেন বলে দাবি রানার।

নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে তিনি লেখেন, ‘সোশ্যাল মিডিয়া শুধুমাত্র জয়ের বিষয়ে পোস্ট করার জন্য নয়, আমাদের ব্যর্থতা পোস্ট করারও জায়গা বটে। এই সফরটা আমার আশানুরূপ যায়নি। তবে গত তিনটি ম্যাচ থেকে আমি অনেক কিছু শিখেছি।’

সফরে মোট তিনটি ম্যাচে সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেননি ২৭ বছর বয়সী ব্যাটসম্যান। তিন ম্যাচে (একটি ওয়ান ডে ও দু'টো টি-টোয়েন্টি) তাঁর মোট সংগ্রহ ২২ রান। হতাশাজনক পারফরম্যান্স সত্ত্বেও সমালোচকদের উদ্দেশ্যে রানা সাফ জানিয়ে দিয়েছেন ভাগ্য নয়, কঠোর পরিশ্রম করেই এতদূর এসেছেন এবং সেই পথেই আবারও জাতীয় দলে ফিরতে বদ্ধপরিকর তিনি।

‘যবে থেকে আমি ব্যাট হাতে নিয়েছি তবে থেকেই সবসময় আমি ভাগ্যের থেকে কঠোর পরিশ্রমের ওপর বেশি বিশ্বাস করেছি এবং এটা (ব্যর্থতা) আমায় আটকাতে পরাবে না। সমালোচকরা বরাবরই কিছু না কিছু বলবে। তবে সেই সমালোচনা আমাকে কিছুতেই দুর্বল করতে পারবে না কারণ আমি জানি এর জন্য (জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য) আমি কতটা পরিশ্রম করেছি। আমি নিজের পরিশ্রম চালিয়ে যাব এবং আরও শক্তিশালী হয়ে আমার ও আমার দলের হয়ে সাফল্য অর্জন করব।’ জানান রানা।

বন্ধ করুন