বাংলা নিউজ > ময়দান > IND vs SL: একাধিক সমস্যায় জর্জরিত শ্রীলঙ্কান ক্রিকেটে স্বস্তি, প্রথমবার ভারতকে T20 সিরিজে পরাস্ত করল ছেলেরা
শ্রীলঙ্কা ক্রিকেট দল। ছবি- টুইটার (@ICC)।
শ্রীলঙ্কা ক্রিকেট দল। ছবি- টুইটার (@ICC)।

IND vs SL: একাধিক সমস্যায় জর্জরিত শ্রীলঙ্কান ক্রিকেটে স্বস্তি, প্রথমবার ভারতকে T20 সিরিজে পরাস্ত করল ছেলেরা

  • শেষ দুই ম্যাচ জিতে বিশ ওভারের সিরিজ নিজেদের নামে করে শ্রীলঙ্কা।

টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ভারতকে পর্যদুস্ত করে ২-১ ব্যবধানে সিরিজ ঘরে তোলে লঙ্কান লায়ান্সরা। সাঙ্গাকারা, জয়বর্ধনেরা না যা কোনদিন পারেননি সেই কৃতিত্ব অর্জন করল দাসুন শানাকার নেতৃ্ত্বাধীন দ্বীপরাষ্ট্র। অবিশ্বাস্য মনে হলেও ভারতীয় পুরুষ দলকে দ্বিপাক্ষিক টি-টোয়ন্টি সিরিজে এই প্রথমবার পরাজিত করল শ্রীলঙ্কা।

সিরিজ শুরুর আগে আর্থিক সমস্যা ও একাধিক বিবাদে জর্জরিত শ্রীলঙ্কা ওয়ান ডে সিরিজে পরাজিত হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজেও প্রথম ম্যাচে পরাজয়ের মধ্যে দিয়েই শুরু করে। শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের রেকর্ড বরাবরই খুব ভাল, তাই দ্বীপরাষ্ট্রের সিরিজে ফেরার বিষয়ে সন্দিহান ছিলেন অনেকেই। তবে দাসুন শানাকার নেতৃত্বাধীন দল দুরন্ত লড়াকু মানসিকতার পরিচয় দিয়ে পরের দুই ম্যাচে ভারতীয় দলকে কার্যত পর্যদুস্ত করে বিশ ওভারের সিরিজ জয় সুনিশ্চিত করে। ভারতীয় মহিলা দলকে দ্বীপরাষ্ট্রের দল ২০১৪ সালে পরাজিত করলেও পুরুষ দলকে এই প্রথমবার হারাল তারা।

তবে ভারতের পক্ষে যুক্তি দিতে বসলে দ্বিতীয় টি-টোয়েন্টির আগে ক্রুণাল পান্ডিয়ার করোনা আক্রান্ত হওয়ার ঘটনাটি না তুললেই নয়। ওই একটি ঘটনাই সিরিজের মোড় ঘুরিয়ে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। সিনিয়র পান্ডিয়ার পাশপাশি তাঁর সংস্পর্শে আসায় ইশান কিষাণ, হার্দিক পান্ডিয়াসহ আরও আটজন ভারতীয় ক্রিকেটার গোটা সিরিজ আর অংশ নিতে পারেননি। তাঁদের অনুপস্থিতির প্রভাব ভালভাবেই টের পাওয়া যায়। তবে শ্রীলঙ্কার জন্য এই জয় যে বিশেষ তাৎপর্যপূর্ণ সেই বিষয়ে কোন সন্দেহ নেই।

বন্ধ করুন