বাংলা নিউজ > ময়দান > IND vs SL: ‘জেনারেশনাল ট্যালেন্ট’, বুমরাহর বোলিংয়ে মন্ত্রমুগ্ধ উইন্ডিজ কিংবদন্তি বিশপ
বেঙ্গালুরুতে উইকেট নিয়ে জসপ্রীত বুমরাহর সেলিব্রেশন। ছবি- এএনআই। (ANI)

IND vs SL: ‘জেনারেশনাল ট্যালেন্ট’, বুমরাহর বোলিংয়ে মন্ত্রমুগ্ধ উইন্ডিজ কিংবদন্তি বিশপ

  • শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দুই ইনিংস মিলিয়ে মোট আট উইকেট নেন বুমরাহ।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ শুরুর আগে অনেকেই জসপ্রীত বুমরাহ কেমন খেলবেন তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন। তবে লঙ্কানদের বিরুদ্ধে ভারতীয় বোলিং বিভাগের নেতা নিজের পারফরম্যান্সে প্রমাণ করে দিলেন, কেন তাঁকে মতান্তরে বর্তমান বিশ্বের সেরা ফাস্ট বোলার হিসাবে গণ্য করা হয়।

বুমরাহ নিজের টেস্ট কেরিয়ারের সিংহভাগ ম্যাচই খেলেছেন বিদেশের মাটিতে। তাই ভারতের পিচে যেখানে ফাস্ট বোলারদের জন্য তেমন মদত থাকে না, সেখানে তিনি কেমন পারফর্ম করবেন, এই নিয়েই সকলে চিন্তায় ছিলেন। মোহালিতে প্রথম টেস্টে দুই উইকেট নেওয়া বুমরাহর দক্ষতা অনুুযায়ী তেমন সাফল্য পাননি। তবে বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্টে স্পিন সহায়ক পিচে নিজের জাত চেনালেন বুমরাহ। প্রথম ইনিংসে তাঁর ২৪ রানের বিনিময়ে পাঁচ উইকেট নেওয়ার জেরেই মাত্র ১০৯ রানে গুটিয়ে যায় লঙ্কান ইনিংস। দ্বিতীয় ইনিংসেও স্বমহিমায় ছিলেন ভারতীয় তারকা বোলার। ২৩ রানের বিনিময়ে তিন উইকেট নেন তিনি।

১০৭ রানে ব্যাটিং করা দিমুথ করুণারত্নের মিডল স্টাম্প উড়ানো দেখেই কিন্তু বুমরাহ দক্ষতার পরিমাপ করা যায়। ঘরের মাঠে ২৮ বছর বয়সি বুমরাহর বোলিং দেখে মুগ্ধ হয়েছেন উইন্ডিজ কিংবদন্তি ইয়ান বিশপও। কোনোরকম রাখঢাক না করেই নিজেই সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে বিশপ লেখেন, ‘এই ক্রিকেটারকাট একজন জেনারেশনাল ট্যালেন্ট: বুমরাহ।’ আগামী দিনেও বুমরাহ এমনভাবেই যেন পারফর্ম করে যান, সেই আশাই করবেন ভারতীয় সমর্থকরা।

বন্ধ করুন