বাংলা নিউজ > ময়দান > IND vs SL: ঘরের মাঠে প্রথমবার টেস্টের এক ইনিংসে ৫ উইকেট, তাতেই কিংবদন্তি কপিল দেবের রেকর্ড ছুঁলেন বুমরাহ

IND vs SL: ঘরের মাঠে প্রথমবার টেস্টের এক ইনিংসে ৫ উইকেট, তাতেই কিংবদন্তি কপিল দেবের রেকর্ড ছুঁলেন বুমরাহ

কপিল দেব ও জসপ্রীত বুমরাহ। ছবি- গেটি/এএনআই।

কপিল দেব ও জসপ্রীত বুমরাহ ছাড়া কেরিয়ারের এই পর্যায়ে ভারতের আর কোনও পেসার এমন কৃতিত্ব অর্জন করতে পারেননি।

ঘরের মাঠে প্রথমবার টেস্টের এক ইনিংসে ৫ উইকেট, তাতেই কিংবদন্তি কপিল দেবের দুর্দান্ত এক রেকর্ড ছুঁয়ে ফেলেন জসপ্রীত বুমরাহ। চিন্নাস্বামীতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ডে-নাইট টেস্টের প্রথম ইনিংসে ২৪ রানের বিনিময়ে ৫ উইকেট দখল করেন বুমরাহ। ইনিংসের ৩৪.২ ওভারে নিরোশন ডিকওয়েলার উইকেট নেওয়া মাত্রই কপিলের সঙ্গে একাসনে বসে পড়েন জসপ্রীত।

বুমরাহ এই নিয়ে ২৯টি টেস্টে মাঠে নেমেছেন। ইতিমধ্যেই তিনি মোট ৮ বার এক ইনিংসে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন। ভারতীয় পেসারদের মধ্যে একমাত্র কপিল দেব টেস্ট কেরিয়ারের ঠিক এই পর্যায়ে অর্থাৎ ২৯টি টেস্টে ৮ বার ইনিংসে ৫ উইকেট দখল করেছিলেন।

বুমরাহ ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকায় টেস্টে দু'বার করে এক ইনিংসে ৫ উইকেট নিয়েছেন। অস্ট্রেলিয়া ও ভারতে ১ বার করে এমন কৃতিত্ব অর্জন করেছেন তিনি।

জসপ্রীত ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দু'বার করে টেস্ট ইনিংসে ৫ উইকেট দখল করেন। তিনি অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিরুদ্ধে একবার করে ইনিংসে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন। এখনও পর্যন্ত যাদের বিরুদ্ধে টেস্ট খেলতে নেমেছেন, তাদের মধ্যে কেবল নিউজিল্যান্ডের বিরুদ্ধে ইনিংসে ৫ উইকেট নেওয়া হয়নি বুমরাহর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ভারতে বিমান নিরাপত্তার শীর্ষপদে প্রথম মহিলা, ইতিহাস গড়লেন ক্যাপ্টেন শ্বেতা সিং প্রসেসড ফুড খেয়ে হচ্ছে ক্যানসার সহ ৩২টি কঠিন রোগ, উঠে এল সমীক্ষায় Health Tips: চা খাওয়া বন্ধ করলে শরীরের কী হবে? কিশোরের গানের নেশায় ভাসাতে আসছেন 'আরজে' শান, কোথায়? প্রথমবার বাবা-মা হতে চলেছেন রণবীর-দীপিকা, কোথা থেকে শুরু হয় তাঁদের প্রেম? বিজেপিতে যোগ দিলেন কৌস্তভ বাগচী, বিকল্প শক্তির সন্ধানে গেলেন গেরুয়া শিবিরে‌ খাবারের আগেই পাতে নুন? দ্বিগুণ হারে আয়ু কমতে পারে! নতুন তথ্য দিল WHO ম্যাচে নিষিদ্ধ ড্রাগ সেবন, অভিযোগ প্রমাণিত হতেই চার বছরের জন্য নির্বাসিত পোগবা ৫ বছরের দাম্পত্যে ইতি, সোহমের সঙ্গে প্রেমচর্চা, দ্বিতীয় বিয়ে করবেন শোলাঙ্কি? ডাবলিনে মধুচন্দ্রিমা হয় পরম-পিয়ার! অনুপম-প্রশ্মিতাও কি সেই পথেই হাঁটছেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.