বাংলা নিউজ > ময়দান > IND vs SL: জাতীয় দলে সুযোগ না পেয়ে সোশ্যাল মিডিয়ায় হৃদয় নিংড়ানো বার্তা জয়দেব উনাদকাটের
জয়দেব উনাদকাট। ছবি- টুইটার।
জয়দেব উনাদকাট। ছবি- টুইটার।

IND vs SL: জাতীয় দলে সুযোগ না পেয়ে সোশ্যাল মিডিয়ায় হৃদয় নিংড়ানো বার্তা জয়দেব উনাদকাটের

  • শ্রীলঙ্কা সফরে ২০ জনের ভারতীয় দলে জায়গা হয়নি উনাদকাটের।

অস্ট্রেলিয়া সফরে দলে তাঁর বদলে নটরাজনদের জায়গা পাওয়াতে রীতিমতো অভিযোগের সুর ধরা পড়েছিল জয়দেব উনাদকাটের গলায়। তবে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় দলে জায়গা না পাওয়ায় বিনয়ী উনাদকাট আরও কঠোর পরিশ্রম করারই অঙ্গীকার করলেন।

দ্বীপরাষ্ট্রের বিরুদ্ধে সদ্য প্রকাশিত হওয়া বিশ জনের ভারতীয় দল তো দূর, নেট বোলার হিসাবেও দলে নাম নেই সৌরাষ্ট্র অধিনায়ক ও রাজস্থান রয়্যালস তারকা উনাদকাটের। ঘোরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করেও বাঁ-হাতি ফাস্ট বোলার জাতীয় দলে জায়গা না পাওয়ায় নির্বাচকদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন দীপ দাশগুপ্ত-সহ অনেক বিশেষজ্ঞই। তবে উনাদকাট নিজের ক্রিকেট খেলার অনুপ্রেরণার কথা স্মরণ করে হার মানতে নারাজ।

নিজের সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে তিনি লেখেন, ‘ছোট থেকেই আমি নিজের আদর্শদের মাঠে হার না মানা মনোভাব দেখে অনুপ্রাণিত হয়েছি। তাঁদের হার না মানা নাছোড় মনোভাব রপ্ত করেই আমি নিজের প্রতি লোকেদের মনোভাব বদলে দিয়ে সাফল্যও পেয়েছি। আমার জীবনের সব পাওনা এই খেলা থেকেই। তাই এক মুহূর্তের জন্যও আমি হতাশ না হয়ে নিজের ভুলগুলি শুধরে নেওয়ার চেষ্টা চালিয়ে যাব।’

বাইরে নয়, বরং নিজের ভিতরেই প্রত্যাখ্যানের গ্লানির বিরুদ্ধে আগুন জ্বালিয়ে রাখতে সচেষ্ট উনাদকাট। পাশাপাশি নিজের সকল অনুরাগীদের তাঁর পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়ে অনির্দিষ্টকালের জন্য সোশ্যাল মিডিয়াকে বিদায় জানান ভারতীয় ফাস্ট বোলার।  

‘নিজের কেরিয়ারের নানা অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে ও আমার দিকে যতটুকু সুযোগে আসবে তা মেনে নিয়েই শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাব। আগ্রাসনটা আমি আমার মাঠে খেলার জন্য বাঁচিয়ে রাখলাম। অতীতে আমি সুযোগ পেয়েছি এবং ভবিষ্যতেও পাব বলেই আমার ধারণা। সকলকে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ। নিজের খেলার ওপর মনোনিবেশ করে আরও কঠোর পরিশ্রম করতে আমি উদ্যোগী। ততদিন পর্যন্ত সোশ্যাল মিডিয়াকে বিদায়।’ লেখেন উনাদকাট।

বন্ধ করুন