বাংলা নিউজ > ময়দান > IND vs SL: পরপর দুটো হাফ সেঞ্চুরি! পিঙ্ক বল টেস্টে ইতিহাস গড়লেন KKR অধিনায়ক
পিঙ্ক বল টেস্টে ইতিহাস গড়লেন শ্রেয়স আইয়ার (ছবি:এএনআই)

IND vs SL: পরপর দুটো হাফ সেঞ্চুরি! পিঙ্ক বল টেস্টে ইতিহাস গড়লেন KKR অধিনায়ক

  • শ্রেয়স আইয়ার প্রথম ভারতীয় ব্যাটসম্যান যিনি ভারতের হয়ে দিন-রাতের টেস্টের উভয় ইনিংসে ৫০ প্লাস রান করেছেন।

শ্রেয়স আইয়ার প্রথম ভারতীয় ব্যাটসম্যান যিনি দিন-রাতের টেস্ট ম্যাচে ভারতের হয়ে একটি বিশেষ রেকর্ড গড়লেন। বেঙ্গালুরু টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে দিবা-রাত্রির টেস্ট ম্যাচের উভয় ইনিংসেই দুর্দান্ত ব্যাটিং করেছেন ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার। দলের পক্ষে ভালো ইনিংস খেলে দুই ইনিংসেই হাফ সেঞ্চুরি করেন তিনি। এই ইনিংসের উপর ভর করে একটি বিশেষ রেকর্ডও গড়েছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক। এই দিবা-রাত্রির টেস্ট ম্যাচে, ভারতীয় দল প্রথম ইনিংসে ২৫২ রান করেন। দ্বিতীয় ইনিংসে তারা ৯ উইকেটে ৩০৩ রান করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে।

শ্রেয়স আইয়ার প্রথম ভারতীয় ব্যাটসম্যান যিনি ভারতের হয়ে দিন-রাতের টেস্টের উভয় ইনিংসে ৫০ প্লাস রান করেছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে বেঙ্গালুরু টেস্টের প্রথম ইনিংসে, তিনি৯৮বলেচারটিছক্কা এবং ১০টি চারের সাহায্যে ৯২ রান করেছিলেন।দ্বিতীয় ইনিংসে তিনি৮৭বল খেলেনয়টিবাউন্ডারির সাহায্যে ৬৭ রান করেছিলেন। একই সাথে, তিনি বিশ্বের চতুর্থ ব্যাটসম্যান যিনি দিবা-রাত্রির টেস্ট ম্যাচের উভয় ইনিংসে ৫০ প্লাস রান করলেন। তবে তিনিই ভারতের প্রথম ব্যাটার যিনি এই নজির গড়লেন। এর আগে এই কীর্তি রয়েছে ডারেন ব্র্যাভো, স্টিভ স্মিথ ও মার্নাস ল্যাবুশান।

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচের শেষ ছয় ইনিংসে শ্রেয়স আইয়ার তার পঞ্চম হাফ সেঞ্চুরি করলেন। এই সিরিজে, তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে ছয় ইনিংসে ৫৭*, ৭৪*, ৭৩*, ২৭, ৯২, ৬৭ রান করেছেন। টেস্ট সিরিজের আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি ম্যাচেই তিনি অপরাজিত ছিলেন এবং প্লেয়ার অফ দ্য সিরিজও নির্বাচিত হয়েছেন।

বন্ধ করুন