বাংলা নিউজ > ময়দান > IND vs SL: শেষ ম্যাচে ব্যাটিং বিপর্যয়, অদ্ভুত নজিরের সাক্ষী থাকল ক্রিকেটবিশ্ব
ব্যাট হাতে কুলদীপ যাদব। ছবি- পিটিআই।
ব্যাট হাতে কুলদীপ যাদব। ছবি- পিটিআই।

IND vs SL: শেষ ম্যাচে ব্যাটিং বিপর্যয়, অদ্ভুত নজিরের সাক্ষী থাকল ক্রিকেটবিশ্ব

  • ম্যাচে ভারতের হয়ে সর্বোচ্চ রান করেন কুলদীপ যাদব।

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে যদি ভারতীয় ব্যাটসম্যানরা চুড়ান্ত হতাশ করে থাকেন, তো তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে কার্যত খড়কুটোর মতো উড়ে যায় তারা। নির্ধারিত বিশ ওভার শেষে আট উইকেট হারিয়ে মাত্র ৮১ রান করে ভারত। জবাবে পাঁচ উইকেট এবং ৩৩ বল বাকি থাকতেই ম্যাচ ও সিরিজ জিতে নেয় লঙ্কান লায়ান্সরা।

দ্বিতীয় টি-টোয়েন্টির পরে তৃতীয় ম্যাচেও মূলত ব্যাটিং লাইন আপের চুড়ান্ত ব্যর্থতাই কাল হয়ে দাঁড়ায় টিম ইন্ডিয়ার। যে ম্যাচে ভারতের হয়ে কুলদীপ যাদব সর্বাধিক স্কোর করেন, সেই ম্য়াচে বাকি ব্যাটসম্যানরা কেমন পারফর্ম করেছে তা বুঝতে বেশি সময় লাগে না। ওয়ানিন্দু হাসারাঙ্গার স্পিন জালে একের পর এক ভারতীয় ব্যাটসম্যানরা কার্যত আত্মসমর্পণ করেন।

সাত নম্বরে নেমে কুলদীপ যাদব ২৮ বল খেলে ২৩ রানে নট আউট থাকেন। উল্লেখযোগ্যভাবে, শ্রীলঙ্কার হয়ে সর্বাধিক স্কোর করা ধনঞ্জয়া ডি'সিলভাও একই রান করে অপরাজিত থাকেন। এই প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে দুই দলের দুই সর্বাধিক রান সংগ্রহকারী একই স্কোরে অপরাজিত থাকে।

প্রসঙ্গত, ভারতের বিরুদ্ধে এটিই শ্রীলঙ্কার প্রথম সিরিজ জয়। সিরিজের প্রথম ম্যাচ জিতলেও অনিভজ্ঞ ভারতীয় দল শেষরক্ষা করতে পারেনি। না না সমস্যায় জর্জরিত শ্রীলঙ্কাকে এই সিরিজ নিঃসন্দেহে বাড়তি আত্মবিশ্বাস জোগাবে।

বন্ধ করুন