বাংলা নিউজ > ময়দান > IND vs SL: জাড্ডু আগুনে পুড়ে ছাই লঙ্কা, কোহলির শততম টেস্ট ১ইনিংস,২২২রানে জিতে স্মরণীয় করল ভারত
অপরাজিত ১৭৫ রান করার পর দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট নেন জাদেজা।

IND vs SL: জাড্ডু আগুনে পুড়ে ছাই লঙ্কা, কোহলির শততম টেস্ট ১ইনিংস,২২২রানে জিতে স্মরণীয় করল ভারত

  • কোহলির শততম টেস্টে যাবতীয় লাইমলাইট কেড়ে নিলেন জাদেজা। ব্যাট হাতে ১৭৫ করে তিনি অপরাজিত ছিলেন। বল হাতেও আগুনে পারফরম্যান্স তাঁর। প্রথম ইনিংসে নিয়েছেন ৫ উইকেট। আর দ্বিতীয় ইনিংসে নেন ৪ উইকেট। দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট তুলে নেন। ব্যাট-বলে দুরন্ত ছন্দে থাকা জাদেজা ঝড়ের কাছেই কার্যত উড়ে গেল শ্রীলঙ্কা।

বিরাট কোহলির এটি শততম টেস্ট ছিল। আর রোহিত শর্মার ছিল টেস্টের পূর্ণ অধিনায়ক হিসেবে প্রথম টেস্ট। আর সেই টেস্ট স্পেশ্যাল করে দিলেন জাদেজা সহ ভারতীয় দলের বাকি ক্রিকেটাররা। হয়তো কোহলির শতরান না দেখতে পাওয়ার আফসোস থাকবে ভক্তদের। তবে জাদেজার বিস্ফোরণ, পন্তের সংক্ষিপ্ত ঝড়ো ইনিংস, অশ্বিনের দুরন্ত পারফরম্যান্স- সব মিলিয়ে মোহালি টেস্ট সত্যিই স্পেশ্যাল হয়ে গেল ভারতীয় টিমের জন্য। কোহলির জন্য। রোহিত শর্মার জন্যও।

06 Mar 2022, 04:56:54 PM IST

ম্যাচের সেরা জাদেজা

অপরাজিত ১৭৫ রান, দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট- ম্যাচের সেরা ক্রিকেটার জাদেজা ছাড়া আর যে কেউ হবেন না, সে কথা জানাই ছিল। হলও সেটা। মোহালি টেস্টে সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন রবীন্দ্র জাদেজা।

06 Mar 2022, 04:52:24 PM IST

সংক্ষিপ্ত স্কোর

প্রথম টেস্টেই বাজিমাত ভারতের। একেবারে এক ইনিংস ২২২ রানের বড় ব্যবধানে জয় ছিনিয়ে নিল মেন ইন ব্লু। টসে জিতে প্রথমে ব্যাট করে ভারত করেছিল ৫৭৪ রান। রবীন্দ্র জাদেজা করেন অপরাজিত ১৭৫ রান। পন্ত করেন ৯৬ রান। ৬১ করেন অশ্বিন। হনুমা বিহারী ৫৮, বিরাট কোহলির ৪৫, মায়াঙ্কের ৩৩, রোহিতের ২৯- সব মিলিয়ে ৮ উইকেটে ৫৭৪ রান করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ১৭৪ রানে এবং দ্বিতীয় ইনিংসে ১৭৮ রানে অলআউট হয়ে যায়। দুই ইনিংস মিলিয়ে জাদেজা নিয়েছে ৯ উইকেট, অশ্বিন নিয়েছেন ৬ উইকেট, মহম্মদ শামি নিয়েছেন ৩ উইকেট। জসপ্রীত বুমরাহ প্রথম ইনিংসেই ২ উইকেট নিয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে কোনও উইকেট পাননি।

06 Mar 2022, 04:25:19 PM IST

এক ইনিংস এবং ২২২ রানে বড় জয় ছিনিয়ে নিল ভারত

তিন দিন শেষ হওয়ার আগেই পাঁচদিনের টেস্টের ইতি টেনে দিল ভারত। কার্যত দেড় দিনেরও কম সময়ে শ্রীলঙ্কার ২০ উইকেট তুলে নিয়ে বড় জয় পেল ভারত। এক ইনিংস এবং ২২২ রানের বড় জয় পেল তারা। রবিবার মোট ১৬ উইকেট তুলে নিলে ভারত।

ভারতীয় বোলারদের সামনে কার্যত খড় কুটোর মতোই দুই ইনিংসে গুটিয়ে গেল শ্রীলঙ্কা। ভারত প্রথম ইনিংসে করে ৫৭৪ রান। আর দুই ইনিংস মিলিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ৩৫২ রান। দ্বিতীয় ইনিংসে অশ্বিন এবং জাদেজা ৪টি করে উইকেট নিয়েছেন। ২টি উইকেট নিয়েছেন মহম্মদ শামি।

এ দিকে শ্রীলঙ্কার প্রথম ইনিংসে পাথুম নিসঙ্কা সর্বোচ্চ ৬১ রান করেছিলেন অপরাজিত থেকে। আর দ্বিতীয় ইনিংসে ডিকওয়েলা সর্বোচ্চ ৫১ রান করলেন অপরাজিত থেকে। শ্রীলঙ্কার ব্যাটারদের ব্যর্থতার কারণেই এতটা বাজে ভাবে তাদের হারতে হল।

06 Mar 2022, 04:16:51 PM IST

অলআউট শ্রীলঙ্কা

দশ নম্বর উইকেট পড়ল শ্রীলঙ্কার। লাহিরু কুমারাকে ফেরালেন অশ্বিন। ৪ রান করে মহম্মদ শামির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন লাহিরু। সেই সঙ্গে ১৭৮ রানেই শেষ হয়ে গেল শ্রীলঙ্কার ইনিংস। প্রথম টেস্টে বড় জয় পেল ভারত।

06 Mar 2022, 04:14:29 PM IST

ডিকওয়েলার হাফসেঞ্চুরি

দ্বিতীয় ইনিংসে একাই লড়াই করলেন ডিকওয়েলা। ৭৮ বলে অর্ধশতরান করলেন তিনি। ৫৯ ওভারে ৯ উইকেটে শ্রীলঙ্কার স্কোর ১৭৭। ডিকওয়েলার সঙ্গে ৪ রান করে ক্রিজে রয়েছেন লাহিরু কুমারা।

06 Mar 2022, 03:53:02 PM IST

বিশ্ব ফার্নান্দোকে ফেরালেন শামি 

শ্রীলঙ্কার নবম উইকেট পড়ে গেল। বিশ্ব ফার্নান্দোকে ফেরালেন মহম্মদ শামি। ৫ বল খেলে শূন্যতে এলবিডব্লিউ হন বিশ্ব ফার্নান্দো। 

৫৪ ওভার শেষে ৯ উইকেটে ১৭০ রান শ্রীলঙ্কার। ডিকওয়েলা ৪৭ করে ক্রিজে রয়েছেন। ক্রিজে এসেছেন নতুন প্লেয়ার লাহিরু কুমারা।

06 Mar 2022, 03:36:07 PM IST

এমবুলদেনিয়াকে ফেরালেন জাদেজা

শ্রীলঙ্কার প্রথম ইনিংসে নিয়েছিলেন ৫ উইকেট। আর দ্বিতীয় ইনিংসে এখনও পর্যন্ত নিলেন আরও ৪ উইকেট। এমবুলদেনিয়াকে এবার ফেরালেন জাদেজা। ৪২ বল খেলে মাত্র ২ রান করে সাজঘরে ফিরলেন এমবুলদেনিয়া। অষ্টম উইকেট হারাল শ্রীলঙ্কা। জাদেজা ম্যাজিক চলছে দ্বিতীয় ইনিংসেও।

৫১ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৫৩ রান শ্রীলঙ্কার। ডিকওয়েলা ৪৬ বলে ৩০ করে লড়াই চালাচ্ছেন। ক্রিজে এসেছেন নতুন প্লেয়ার বিশ্ব ফার্নান্দো। 

06 Mar 2022, 03:14:23 PM IST

শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসের ৪৫ ওভারে করলেন ১৩৭/৭

৪৫ ওভারে ৭ উইকেটে ১৩৭ রান শ্রীলঙ্কার। জয়ের অপেক্ষায় ভারত। আর চাই ৩ উইকেট। ডিকওয়েলা ২৮ বলে ১৫ রান করে অপরাজিত রয়েছেন। এমবুলদেনিয়ার ২৪ বল খেলে করেছেন ১ রান। 

06 Mar 2022, 02:42:20 PM IST

শ্রীলঙ্কার সপ্তম উইকেটের পতন

দ্বিতীয় ইনিংসে তৃতীয় শিকার করলেন জাদেজা।  সুরাঙ্গা লাকমালকে শূন্য রানে সাজঘরে ফেরালেন জাড্ডু। জয়ন্ত যাদবের হাতে ক্যাচ দিয়ে আউট হন সুরাঙ্গা। 

06 Mar 2022, 02:39:17 PM IST

আউটটটট….. ফের উইকেট পেলেন জাদেজা

অ্যাঞ্জেলো ম্যাথিউসকে আউট করলেন জাদেজা। ৭৫ বলে ২৮ রান করে LBW হলেন ম্যাথিউস। ৩৬.২ ওভারে শ্রীলঙ্কার সংগ্রহ ১২১/৬

06 Mar 2022, 02:36:41 PM IST

আউটটটটট…. আসালাঙ্কাকে আউট করলেন অশ্বিন

চা বিরতির পরে খেলা শুরু হতেই উইকেট হারাল শ্রীলঙ্কা। চা বিরতির পরে প্রথম বল করতে আসেন রবিচন্দ্রন অশ্বিন। শুরু শেষ সেশনের প্রথম ওভারের তৃতীয় বলেই বিরাট কোহলির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন আসালাঙ্কা। চারিথ আসালাঙ্কা করেন ৯ বলে ২০ রান। 

06 Mar 2022, 02:17:57 PM IST

চা বিরতি, শ্রীলঙ্কার স্কোর ১২০/৪

চা বিরতির ঠিট আগের ওভারেই প্রচুর রান দিলেন রবীন্দ্র জাদেজা। শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসরে ৩৫তম ওভারে ২০ রান নিল শ্রীলঙ্কা।  শ্রীলঙ্কা এই সেশনে ৩১ ওভারে ১১০ রান করেছে।  এই সেশনে তিন উইকেট নিয়েছে ভারত। শ্রীলঙ্কার বর্তমান স্কোর চার উইকেটের বিনিময়ে ১২০ রান।  

06 Mar 2022, 02:03:58 PM IST

আউটটটট… ধনঞ্জয়কে ফেরালেন জাদেজা

দ্বিতীয় ইনিংসে নিজের প্রথম উইকেট শিকার করলেন রবীন্দ্র জাদেজা।  ৩২.৫ ওভারে ধনঞ্জয়কে আউট করলেন জাড্ডু। জাদেজার বলে শ্রেয়স আইয়ারের হাতে সহজ ক্যাচ দিয়ে আউট হন ধনঞ্জয় দ্য সিলভা। ৫৮ বলে ব্যাক্তিগত ৩০ রান করে আউট হন  ধনঞ্জয়।

06 Mar 2022, 02:00:43 PM IST

শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসের ৩২ ওভারে সংগ্রহ ৯২/৩

অশ্বিন ও জাদেজাকে দিয়ে শ্রীলঙ্কার উইকেট শিকার করতে চাইছেন রোহিত শর্মা।  শ্রীলঙ্কার হয়ে লড়াই চালাচ্ছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ধনঞ্জয় দ্য সিলভা।

06 Mar 2022, 01:40:55 PM IST

শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসের ২৫ ওভারে সংগ্রহ ৭৪/৩

ম্যাথুজ ৫১ বলে ২০ করে ফেলেছেন। ৩২ বলে ১৭ করেছেন ধনঞ্জয়। ২৫ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেটে ৭৪ রান।

06 Mar 2022, 12:56:50 PM IST

করুণারত্নেকে ফেরালেন শামি

করুণারত্নে প্রায় সেট হয়েই গিয়েছিলেন। সেই সময়ে তাঁকে ফেরালেন মহম্মদ শামি। ৪৬ বলে ২৭ রান করে পন্তের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন শ্রীলঙ্কার অধিনায়ক। পরিবর্তে ক্রিজে এসেছেন ধনঞ্জয় ডি'সিলভা। ১৬ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৪৬ রান শ্রীলঙ্কার।২২ বলে ১০ রান করে ক্রিজে রয়েছেন ম্যাথুজ। ১ বলে খেলে ১ রান করেছেন ডি'সিলভা।

06 Mar 2022, 12:26:59 PM IST

নিসঙ্কাকে ফেরালেন অশ্বিন

লাঞ্চের পর বড় ধাক্কা খেল শ্রীলঙ্কা। পাথুম নিসঙ্কাকে ফেরালেন অশ্বিন। প্রথম ইনিংসে ৬১ করে অপরাজিত ছিলেন নিসঙ্কা। কিন্তু দ্বিতীয় ইনিংসে অশ্বিনের বল ব্যাটের কোণায় লেগে জনা পড়ে পন্তের হাতে। ফিল্ড আম্পায়ার আউট না দিলে ডিআরএস নেয় ভারত। দেখা যায়, বল ব্যাটে লেগেই ক্যাচ গিয়েছে পন্তের হাতে।

পরিবর্তে ক্রিজে এসেছেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। ১১ (১৪ বলে)  করে ক্রিজে রয়েছেন করুণারত্নে। ৭ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৯ রান শ্রীলঙ্কার। ২টি উইকেটই নিয়েছেন অশ্বিন।

06 Mar 2022, 12:15:14 PM IST

লাঞ্চের ব্যাট করতে নেমেছে শ্রীলঙ্কা

লাঞ্চ বিরতি শেষ। লাঞ্চের পর প্রথম ওভারে অশ্বিন দিলেন ২ রান। ৫ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ১২ রান শ্রীলঙ্কার। করুণারত্নে ৯ (১১) এবং পাথুম নিসঙ্কা ১ (১১) রান করে ক্রিজে রয়েছেন।

06 Mar 2022, 11:41:51 AM IST

লাঞ্চ বিরতিতে ১ উইকেট হারিয়ে ১০ রান শ্রীলঙ্কার

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে লাঞ্চ বিরতির আগেই ১ উইকেট হারিয়ে বসে রয়েছে শ্রীলঙ্কা। ৪ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ১০ রান শ্রীলঙ্কার। করুণারত্নে ৮ (৭) এবং পাথুম নিসঙ্কা ১ (৯) রান করে ক্রিজে রয়েছেন।

06 Mar 2022, 11:39:16 AM IST

থিরিমানেকে ফেরালেন অশ্বিন

দ্বিতীয় ইনিংসে ফের শ্রীলঙ্কাকে প্রথম ধাক্কা দেন রবিচন্দ্রন অশ্বিন। শূন্য রানে থিরিমানেকে আউট করেন তিনি। রোহিত দুরন্ত ক্যাচ ধরেন। পরিবর্তে ক্রিজে এলেন নতুন প্লেয়ার পাথুম নিসঙ্কা। নিসঙ্কাই প্রথম ইনিংসে অপরাজিত ছিলেন। ৩ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ১০ রান শ্রীলঙ্কার।

06 Mar 2022, 11:35:07 AM IST

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে শ্রীলঙ্কা

করুণারত্নে এবং থিরিমানে ওপেন করতে নেমেছেন। বল হাতে ওপেন করেছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন। জিততে হলে ভারতকে আরও ১০ উইকেট ফেলতে হবে।

06 Mar 2022, 11:20:24 AM IST

ফলোঅন করাল ভারত

শ্রীলঙ্কার একমাত্র নিসঙ্কাই লড়াই যেটুকু লড়াই চালালেন। ৬১ করে অপরাজিত থাকেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ করেছেন আসালঙ্কা। তাঁর সংগ্রহ ২৯ রান। ২৮ রান করেন করুণারত্নে। ২২ রান ম্যাথুজের সংগ্রহ। ১৭ রান করেছেন থিরিমানে। বাকি চার ব্যাটসম্যান ডাক করেছেন। আর ডিকওয়েলার ২ এবং ১ রান করেছেন ধনঞ্জয়।

৪০০ রানে এগিয়ে থেকে ভারত ফলোঅন করিয়েছে শ্রীলঙ্কাকে। লঙ্কা দ্বিতীয় ইনিংসেও রানের বোঝা মাথায় নিয়ে খেলতে নেমেছে। ভারত চাইবে তৃতীয় দিনই শ্রীলঙ্কার উইকেট যত দ্রুত সম্ভব তুলে নিতে। মোদ্দা কথা, ভারত এখন থেকেই জয়ের গন্ধ পাচ্ছে।

06 Mar 2022, 11:20:25 AM IST

অল আউট শ্রীলঙ্কা

৬৫তম ওভারের শেষ দুই বলে ২ উইকেট তুলে নেন জাদেজা। ০ করে বিশ্ব ফার্নান্দো রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। পরের বলেই পরিবর্তে নামা লাহিরু কুমারাও প্রথম বলেই শূন্য করে বোলার জাদেজার হাতেই ক্যাচ তুলে দেন। এ দিন জাড্ডু একাই শ্রীলঙ্কার ইনিংস কার্যত শেষ করে দেন। শনিবার ১ উইকেট নিয়েছিলেন। রবিবার নেন আরও ৪ উইকেট। বাকি ২ উইকেট নিয়েছে জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামি। ১৭৪ রানে অল আউট হয়ে গেল শ্রীলঙ্কা। ৪০০ রানে পিছিয়ে রয়েছে করুণারত্নে ব্রিগেড। প্রসঙ্গত শনিবার ২ উইকেট নিয়েছিলেন অশ্বিন। এবং এ দিনের ১ উইকেট ছাড়াও বুমরাহও ১ উইকেট নিয়েছিলেন শনিবার।

06 Mar 2022, 11:04:32 AM IST

এমবুলদেনিয়াকে ফেরালেন শামি

৫ বল খেলে শূন্য রানে আউট হলেন লাসিথ এমবুলদেনিয়া। শামির বল সামলাতে না পেরে বাজে শট খেলে ফেলেন এমবুলদেনিয়া। বল উপর তুলে দেন। ক্যাচ ধরতে কোনও ভুল করেননি মায়াঙ্ক। ক্রিজে এলেন নতুন প্লেয়ার বিশ্ব ফার্নান্দো। ৬৪ ওভার শেষে ৮ উইকেটে ১৭৩ রান শ্রীলঙ্কার। ৬০ রানে অপরাজিত রয়েছেন নিসঙ্কা।

06 Mar 2022, 10:56:16 AM IST

ডিকওয়েলা, লাকমলকে একই ওভারে ফেরালেন জাদেজা

৬১তম ওভারে চতুর্থ বলে রবীন্দ্র জাদেজা আউট করেন ডিকওয়েলাকে। মাত্র ২ রান করে আইয়ারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন লঙ্কার কিপার-ব্যাটার। এই ওভারের শেষ বলে ডিকওয়েলার পরিবর্তে নামা লাকমলও আউট হন। শূন্য করে জাদেজা বলে অশ্বিনের হাতে ক্যাচ দেন লাকমল। ৬১ ওভার শেষে ৭ উইকেটে ১৬৪ রান শ্রীলঙ্কার। ক্রিজে এসেছেন নতুন প্লেয়ার এমবুলদেনিয়া। ৫১ করে লড়াই চালাচ্ছেন নিসঙ্কা। 

06 Mar 2022, 10:44:04 AM IST

আসালঙ্কাকে ফেরালেন বুমরাহ

নিসঙ্কা এবং আসালঙ্কার জুটি ভাঙাটা গুরুত্বপূর্ণ ছিল। শেষ পর্যন্ত এই জুটি ভাঙলেন জসপ্রীত বুমরাহ। অসালঙ্কা ৬৪ বলে ২৯ করে এলবিডব্লিউ হন। ৫৮ ওভারে শেষে ৫ উইকেটে ১৬১ রান শ্রীলঙ্কার। ক্রিজে এলেন নতুন ব্যাটার ডিকওয়েলাষ নিসঙ্কা ৫০ করে ক্রিজে রয়েছেন।

06 Mar 2022, 10:32:13 AM IST

হাফসেঞ্চুরি করলেন নিসঙ্কা

সকালে শ্রেয়স আইয়ার যদি ক্যাচটি না ফেলতেন, তবে হয়তো অন্য রকম গল্প হতে পারত। কিন্তু রবিবার সকালে ভারত এখনও পর্যন্ত কোনও উইকেট নিতে পারেনি। উল্টে নিসঙ্কা হাফসেঞ্চুরি করে ফেললেন। ১০৮ বলে নিসঙ্কা ৫০ করেন। ৫৫ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৪৮ রান শ্রীলঙ্কার। নিসঙ্কার ৫০ ছাড়াও অসালঙ্কা ৫২ বলে ১৬ করে অপরাজিত রয়েছেন। 

06 Mar 2022, 10:06:45 AM IST

শ্রীলঙ্কার প্রথম ইনিংসে সংগ্রহ ৫০ ওভারে ১২৫/৪

শ্রেয়স আইয়ার একটি ক্যাচ মিস করেছেন। তা না হলে আরও একটি উইকেট হারাত শ্রীলঙ্কা। ৫০ ওভার শেষে লঙ্কা ব্রিগেডের সংগ্রহ ৪ উইকেটে ১২৫ রান। পাথুম ৮৮ বলে ৩১ এবং আসালঙ্কা ৪২ বলে ১২ করে অপরাজিত রয়েছেন।

06 Mar 2022, 09:43:31 AM IST

শ্রীলঙ্কার প্রথম ইনিংসে সংগ্রহ ৪৫ওভারে ১১১/৪

৪৫ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ১১১ রান। লড়াই চালাচ্ছেন পাথুম নিসঙ্কা (৭৯ বলে ২৬ রান) এবং চরিথ আসালঙ্কা (২১ বলে ৩ রান)।

06 Mar 2022, 09:39:31 AM IST

দ্বিতীয় দিনের খেলা শুরু

পাথুম নিসঙ্কা এবং চরিথ আসালঙ্কা যতটা সম্ভব ধরে খেলার চেষ্টা করবে। ক্রিজে টিকে থাকাটা শ্রীলঙ্কার কাছে আজ খুবই গুরুত্বপূর্ণ। এ দিকে ভারত চাইবে যত দ্রুত সম্ভব উইকেট ফেলে দিতে।

06 Mar 2022, 08:59:08 AM IST

দ্বিতীয় দিন শুধুই জাড্ডুময়

প্রথম ইনিংসে ভারত ৮ উইকেটে ৫৭৪ রান করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে। রবীন্দ্র জাদেজা করেন অপরাজিত ১৭৫ রান। সেই সঙ্গে ১ উইকেটও তুলে নিয়েছেন জাড্ডু। কোহলির শততম টেস্টের প্রথম দিনটা যদি ঋষভ পন্তের হয়, তবে দ্বিতীয় দিনের পুরোটাই জাদেজার। হয়তো এই টেস্টের আসল নায়ক হয়ে উঠতে পারেন জাড্ডুই।

06 Mar 2022, 08:59:08 AM IST

শ্রীলঙ্কা টিমের অবস্থা

খুবই চাপে রয়েছে লঙ্কা। ফলোঅনের ছায়া তাদের ঘিরে ধরেছে। দিমুথ করুণারত্নে, লাহিরু থিরিমানে, অ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনঞ্জয় ডি'সিলভার উইকেট হারিয়ে রীতিমতো চাপে শ্রীলঙ্কা। আজ পারবে কী ঘুরে দাঁড়াতে?

06 Mar 2022, 08:59:08 AM IST

দ্বিতীয় দিনের স্কোর

দ্বিতীয় দিনের শেষে শ্রীলঙ্কা ৪ উইকেট হারিয়ে ১০৮ রান করেছে। ৪ উইকেট হারিয়ে বসায় নিঃসন্দেহে চাপে তারা। এ দিকে ভারত প্রথম টেস্টে অ্যাডভান্টেজে রয়েছে। অনেকেই জয়ের গন্ধ পাচ্ছে। আজ সকালে যদি শ্রীলঙ্কাকে ফলোঅন করাতে পারে ভারত, তা হলে পূর্ণ অধিনায়ক হিসেবে রোহিত শর্মা প্রথম টেস্ট জয়ের দিকে বড় পদক্ষেপ করবে। কোহলির শততম টেস্টও স্মরণীয় হয়ে থাকবে। দ্বিতীয় দিনের শেষে ৪৬৬ রানে এগিয়ে রয়েছে ভারত। রবিচন্দ্রন অশ্বিন ২ উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন জসপ্রীত বুমরাহ এবং রবীন্দ্র জাদেজা।

বন্ধ করুন