বাংলা নিউজ > ময়দান > IND vs SL: বারবার তিনবার কীভাবে মোহালিতে ম্যাচের সেরা, রহস্য ফাঁস করলেন জাদেজা

IND vs SL: বারবার তিনবার কীভাবে মোহালিতে ম্যাচের সেরা, রহস্য ফাঁস করলেন জাদেজা

মোহালিতে রবীন্দ্র জাদেজা (ছবি:এপি) (AP)

'মোহালি আমার লাকি গ্রাউন্ড':- রবীন্দ্র জাদেজা।

শুভব্রত মুখার্জি: মোহালিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ভারত বড় ব্যবধানে জয় পেয়েছে। রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দলের এই জয়ের পিছনে সবথেকে বড় ভূমিকা নিয়েছেন চোট সারিয়ে দলে ফেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। প্রথমে ব্যাট হাতে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতকে বড় রান করতে সাহায্য করার পরে বল হাতে দুই ইনিংসেই কার্যত লঙ্কান ব্যাটারদের নাকানিচুবানি খাওয়ান ভক্তদের আদরের 'জাড্ডু'। ম্যাচ শেষে ম্যাচের সেরার পুরস্কার পাওয়া রবীন্দ্র জাদেজা জানিয়ে দিলেন মোহালিই তার 'লাকি' গ্রাউন্ড।

ভারতকে ম্যাচ জেতানোর পরে জাদেজা জানালেন, ‘এটা (মোহালি) আমার কাছে লাকি গ্রাউন্ড। যখনই আমি এই মাঠে খেলতে এসেছি আমি পজিটিভ ভাইবস পেয়েছি। উইকেটে থাকাকালীন আমি পার্টনারশিপ গড়ার চেষ্টা করেছি সব সময়। সত্যি বলতে আমি পরিসংখ্যানের কথা ( শতরান এবং ম্যাচে দশ উইকেট) জানতাম না। তবে ব্যাট এবং বল হাতে ভালো পারফরম্যান্স করতে পারার ফলে আমি খুব খুশি। যখন এরকম পারফরম্যান্স করতে পারি তখন স্বাভাবিকভাবেই আত্মবিশ্বাস অনেকটা বেড়ে যায়। আমি ব্যাটিংয়ের ক্ষেত্রে আলাদা করে কিছু করিনি। নিজের ইন্দ্রিয়কে খালি বিশ্বাস করেছি। আমি প্রথমে সেটল হয়ে তারপর শট খেলার চেষ্টা করেছি। আমি খুব সিম্পল রাখার চেষ্টা করি। আমি এসজির পিঙ্ক বলে খেলিনি। ফলে এটা আমার কাছে বেশ নতুন একটা জিনিস হতে চলেছে।আশা করছি কয়েকদিন অনুশীলনের পরে বিষয়টিকে আমি নিয়ন্ত্রণ করতে পারব। আমি এসজি বল দিয়ে সবসময় বল করতে ভালোবাসি।’

প্রসঙ্গত রবীন্দ্র জাদেজা ভারতের প্রথম ইনিংসে ২২৮ বলে ১৭৫ রান করে অপরাজিত থাকেন। তার ইনিংস সাজানো ছিল ১৭ টি চার এবং ৩ টি ছয়ে। বল হাতে লঙ্কানদের প্রথম ইনিংসে জাদেজা ৪১ রান দিয়ে ৫ উইকেট নেন। দ্বিতীয় ইনিংসে জাদেজা ৪৬ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট। ফলে ভারত এক ইনিংস এবং ২২২ রানের এক বড় ব্যবধানে জয় তুলে নিয়ে সিরিজে ১-০ ফলে এগিয়ে গেল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কমলা লেহেঙ্গায় সুস্পষ্ট বক্ষ বিভাজিকা! ৫৩র কাঞ্চনের নামের মেহেন্দি শ্রীময়ীর হাতে মেষ রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল কারি পাতার জল খেলে কী কী উপকার পাবেন? জেনে নিন কী বলছেন বিজ্ঞানীরা '…গ্যাসের দাম ২০০০ হবে', মমতার দাবির পর বাংলায় LPG সিলিন্ডারের দাম বেড়ে ১৯১১ হল সঠিক উপায়ে ফোনের স্ক্রিন পরিষ্কার করছেন তো? নাহলেই কিন্তু বিগড়াবে যন্ত্র গ্রেফতার আইএসএফ নেত্রী জুবি সাহা, সন্দেশখালি কাণ্ডে প্ররোচনা দেওয়ার অভিযোগ বিরতি কাটিয়ে কাজে ফিরছেন প্রিয়াঙ্কা, কোন কোন ছবিতে দেখা যাবে দেশি গার্লকে মাসের প্রথম দিনে মেজাজ ভালো রাখতেই হবে, পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, থাকুন আনন্দে অরিন্দম নয়, সৃজিতের হাত ধরে শহরে আসছে নতুন গোয়েন্দা বিদ্যুৎলতা বটব্যাল? মার্চের মাঝখানে গঠিত হচ্ছে বুধাদিত্য যোগ, ৪ রাশির কপাল খুলবে, সব ইচ্ছা হবে পূরণ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.