বাংলা নিউজ > ময়দান > IND vs SL: সিরাজের বলে ভেবলে গেলেন অভিষ্কা, উড়ে গেল মিডিল স্টাম্প- ভিডিয়ো

IND vs SL: সিরাজের বলে ভেবলে গেলেন অভিষ্কা, উড়ে গেল মিডিল স্টাম্প- ভিডিয়ো

অভিষ্কার মিডল স্টাম্প উড়িয়ে দিলেন সিরাজ।

শ্রীলঙ্কার হয়ে ওপেন করতে নেমেছিলেন অভিষ্কা এবং নুওয়ানিদু। তবে ষষ্ঠ ওভারের শেষ বলে মহম্মদ সিরাজ যে ভাবে অভিষ্কাকে বোল্ড করেন, তা ছিল দেখার মতোই। তার আগের সিরাজের ওভারে অর্থাৎ চতুর্থ ওভারের প্রথম তিন বলে পরপর তিনটি চার হাঁকিয়েছিলেন অভিষ্কা। মিডল স্টাম্প উড়িয়ে তারই বদলা নেন সিরাজ।

দুরন্ত ছন্দে রয়েছেন মহম্মদ সিরাজ। প্রথম ওডিআই-এর ছন্দই ধরে রাখলেন ইডেনে অনুষ্ঠিত দ্বিতীয় ওয়ানডে-তে। এ দিন তিনি ৫.৪ ওভার বল করে ৩০ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। তবে তাঁর তিন উইকেটের মধ্যে সবচেয়ে বেশি চর্চা হচ্ছে পাওয়ারপ্লে-তে নেওয়া অভিষ্কা ফার্নান্দোর উইকেটটি নিয়ে।

আরও পড়ুন: এত উইকেট নিও না কুলদীপ, বাদ পড়ে যাবে, রোহিতকে কটাক্ষ প্রাক্তনীর

টস জিতে এ দিন ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। ওপেন করতে নামেন অভিষ্কা ফার্নান্দো এবং নুওয়ানিদু ফার্নান্দো। তবে ষষ্ঠ ওভারের শেষ বলে মহম্মদ সিরাজ যে ভাবে অভিষ্কাকে বোল্ড করেন, তা ছিল দেখার মতোই। তার আগের সিরাজের ওভারে অর্থাৎ চতুর্থ ওভারের প্রথম তিন বলে পরপর তিনটি চার হাঁকিয়েছিলেন অভিষ্কা। তবে ষষ্ঠ ওভারে সিরাজ মাত্র ২ রান দেন। সেই সঙ্গে গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে ভারতকে অক্সিজেন দেন। সেই সঙ্গে অভিষ্কাকে আউট করে তিন চারের বদলাও নেন।

আরও পড়ুন: ছক্কা হাঁকিয়ে পরের ডবল সেঞ্চুরিটা করতে চাই- টিম ম্যানেজমেন্টকে বার্তা ইশানের?

সিরাজের বলই বুঝতে পারেননি আভিষ্কা। ইন-কাটার অফ-স্টাম্পের ঠিক বাইরে বলটি পিচ করে এবং অভিষ্কা অফসাইড দিয়ে ড্রাইভ করার চেষ্টা করেছিলেন। তবে শ্রীলঙ্কার ব্যাটার ইনসাইড-এজ করে বল স্টাম্পে ঢুকিয়ে দেন। মিডল স্টাম্প উড়ে যায়। যে সময়ে ভারতের একটি উইকেট তুলে নেওয়ার প্রয়োজন ছিল, সেই সময়ে সিরাজের দুরন্ত বলে বোল্ড হন অভিষ্কা। আর এই আউটের ভিডিয়ো এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ১৭ বলে ২০ রান করে সাজঘরে ফেরেন অভিষ্কা। অভিষ্কা ছাড়াও দুনিথ ওয়েলালাগে এবং লাহিরু কুমারার উইকেট নিয়েছেন সিরাজ।

গুয়াহাটিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়ে ভুগতে হয়েছিল। তাই শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা ভেবেছিলেন, ইডেনে প্রথমে ব্যাট করে ভারতকে চাপে ফেলে দেবেন। কিন্তু কুলদীপ যাদবের দাপটের সঙ্গে সিরাজের দুরন্ত ছন্দ- শুরুটা ভাল করেও মাঝের ওভার পর পর উইকেট পড়ল। শেষ পর্যন্ত ৩৯.৪ ওভারে ২১৫ রানে অলআউট হয়ে গেল শ্রীলঙ্কা। সিরাজ ছাড়াও ৩ উইকেট নিয়েছেন কুলদীপ। ২ উইকেট নিয়েছেন উমরান। অক্ষর প্যাটেল নিয়েছেন ১ উইকেট। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ রান করেছেন নুওয়ানিদু। তাঁর সংগ্রহ ৫০ রান। এ ছাড়া ৩৪ করেছেন কুশল মেন্ডিস এবং ৩২ করেছেন দুনিথ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.