বাংলা নিউজ > ময়দান > Ind vs SL: IPL-এর মেজাজে, ছয় ছাড়াই ভারতের মধ্যে সর্বোচ্চ স্ট্রাইকরেট পৃথ্বীর
আক্রমণাত্মক মেজাজে পৃথ্বী শ। ছবি- এএনআই।
আক্রমণাত্মক মেজাজে পৃথ্বী শ। ছবি- এএনআই।

Ind vs SL: IPL-এর মেজাজে, ছয় ছাড়াই ভারতের মধ্যে সর্বোচ্চ স্ট্রাইকরেট পৃথ্বীর

  • পৃথ্বী শ' এ দিন ২৪ বলে ৪৩ রান করে আউট হন। ছক্কা না হাঁকালেও, তাঁর ঝড়ো ইনিংসে ৯টি চার ছিল।

আইপিএলের কোনও ম্যাচ খেলছেন নাকি, একদিনের ক্রিকেট ম্যাচ খেলতে নেমেছেন, সেটা পৃথ্বী শ'কে দেখে বোঝা যাচ্ছিল না। রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে একেবারে আক্রমণাত্মক মেজাজে ছিলেন পৃথ্বী। অথচ তিনি কিন্তু একটিও ছক্কা হাঁকাননি। এ দিকে তাঁর স্ট্রাইকরেট ১৭৯.১। এটাই ছয় ছাড়া ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ স্ট্রাইকরেট।

এর আগে এই রেকর্ডটি ছিল কৃষ্ণমাচারি শ্রীকান্তের। তিনি ৩৪ বছর আগে এই রেকর্ড গড়েছিলেন। ১৯৮৭ সালে শ্রীলঙ্কারই বিরুদ্ধে শ্রীকান্তের স্ট্রাইকরেট ছিল ১৭০.৩। তিনিও একটি ছক্কাও হাঁকাননি। শ্রীকান্তের সেই রেকর্ডই এ দিন ভেঙে দিলেন পৃথ্বী। এই তালিকায় তিনে রয়েছেন মহম্মদ কাইফ। ২০০৬ সালে কেনিয়ার বিরুদ্ধে কাইফের স্ট্রাইকরেট ছিল ১৬৮.৯। ২০০৮ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে বীরেন্দ্র সেহওয়াগের স্ট্রাইকরেট ছিল আবার ১৬৬.৬। তিনি রয়েছেন এই তালিকার চারে। আর ২০০১ সালে সচিন তেন্ডুলকরের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে স্ট্রাইকরেট ছিল ১৬৩.১। এঁরা কেউই তাঁদের ইনিংসে কোনও ছয় মারেননি।

পৃথ্বী শ' এ দিন ২৪ বলে ৪৩ রান করে আউট হন। ছক্কা না হাঁকালেও, তাঁর ঝড়ো ইনিংসে ৯টি চার ছিল। যার উপর ভর করে ভারত নিজেদের ভিত শক্ত করে। যে ভিতের উপর দাঁড়িয়েই ভারতীয় দলের বাকি ক্রিকেটাররা ৭ উইকেটে শ্রীলঙ্কার বিরুদ্ধে সহজ জয় ছিনিয়ে নিয়ে আসেন। তাও ১৩.২ ওভার বাকি থাকতেই ম্যাচ পকেটে পুড়ে ফেলে শিখর ধাওয়ানের ভারত।

বন্ধ করুন