বাংলা নিউজ > ময়দান > IND vs SL: হেলমেটে বল লাগার ফলেই ছন্দপতন, রাখঢাক না করে অকপট স্বীকারোক্তি পৃথ্বীর
বল লাগার পর পৃথ্বীর হেলমেটের কিছু অংশ ভেঙে হাওয়ায় ভাসমান। ছবি- রয়টার্স। (REUTERS)
বল লাগার পর পৃথ্বীর হেলমেটের কিছু অংশ ভেঙে হাওয়ায় ভাসমান। ছবি- রয়টার্স। (REUTERS)

IND vs SL: হেলমেটে বল লাগার ফলেই ছন্দপতন, রাখঢাক না করে অকপট স্বীকারোক্তি পৃথ্বীর

  • হেলমেটে বল লাগার পরের ওভারেই আউট হয়ে সাজঘরে ফিরে যান পৃথ্বী শ।

সিরিজ শুরুর বহু আগে থেকেই তরুণ ভারতীয় দল বিরাট কোহলি, রোহিত শর্মাদের অনুপস্থিতিতে আন্তর্জাতিক স্তরে কেমন পারফর্ম করে, সেইদিকেই বিশেষজ্ঞ থেকে সমর্থক, সকলেই তাকিয়ে ছিলেন। বিশেষ নজর ছিল ভারতীয় দলে প্রত্যাবর্তন ঘটানো পৃথ্বী শ-এর ওপর।

২৪ বলে ৪৩ রানের বিধ্বংসী ইনিংসের পথে শ্রীলঙ্কা বোলারদের একের পর এক বাউন্ডারির বাইরে পাঠিয়ে সমর্থকদের হতাশ করেননি মুম্বইজাত ওপেনার। তবে সবকিছু যখন ঠিক চলছিল তখনই ঘটে ছন্দপতন। স্পিনার ধনঞ্জয়া ডি'সিলভার বলের ফ্লাইট ঠিকভাবে ধরতে না পেরে আউট হয়ে যান পৃথ্বী। তার আগে অবশ্য দুষমন্থা চামিরার বল হেলমেটে লাগায় সাময়িক বিঘ্ন ঘটে খেলায়। বাউন্সার হেলমেটে লাগাতেই তাঁর একাগ্রতা ভঙ্গ হয় বলে মেনে নিচ্ছেন তরুণ ভারতীয় ওপেনার। 

ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পৃথ্বী বলেন, 'এখন আমি ঠিক আছি (মাথায় বল লাগার পর)। ফাস্ট বোলারদের আমি বরাবরই খেলতে পছন্দ করি। সত্যি বলতে আমি যে শটটা খেলে আউট হই, তাতে বেশ হতাশই হয়েছিলাম। মাথায় বল লাগার পর আমার একাগ্রতা ভঙ্গ হয়ে গিয়েছিল।

মঙ্গলবার (২০ জুলাই) দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে ফের মাঠে নামছে ভারত। সুযোগ পেলে প্রথম ম্যাচে নিজের ফর্ম বজায় রেখে নিশ্চয়ই বড় রানের লক্ষ্যে বদ্ধপরিকর হবেন ২১ বছর বয়সী ভারতীয় ওপেনার। তিন ম্যাচের সিরিজে এই ম্যাচ জিতলেই ভারত পঞ্চাশ ম্যাচের সিরিজ নিজেদের নামে করবে।

বন্ধ করুন