বাংলা নিউজ > ময়দান > IND vs SL: শ্রীলঙ্কা সফরে ধাওয়ান, পান্ডিয়াকে ছাপিয়ে যাবেন পৃথ্বী শ, দাবি রাসেল আর্নল্ডের
অনুশীলনে পৃথ্বী শ। (ছবি:বিসিসিআই)
অনুশীলনে পৃথ্বী শ। (ছবি:বিসিসিআই)

IND vs SL: শ্রীলঙ্কা সফরে ধাওয়ান, পান্ডিয়াকে ছাপিয়ে যাবেন পৃথ্বী শ, দাবি রাসেল আর্নল্ডের

  • রবিবার (১৮ জুলাই) থেকে শুরু হতে চলেছে ভারত-শ্রীলঙ্কা সাদা বলের সিরিজ। 

করোনা আতঙ্কে কয়েকদিন পিছিয়ে গেলেও রবিবার (১৮ জুলাই) থেকে শুরু হতে চলেছে ভারত-শ্রীলঙ্কা সাদা বলের সিরিজ। পরিবর্তিত ভারতীয় দলে অনেক তরুণ প্রতিভার রয়েছে, তাই দ্বীপরাষ্ট্রে ভারতীয় দলের পারফরম্যান্সের ওপর সকলের আলাদা নজর থাকবে। কোন ক্রিকেটার ভারতের হয়ে নজর কাড়তে পারেন জানতে চাওয়া হলে প্রাক্তন লঙ্কান ক্রিকেটার ও ধারাভাষ্যকার পৃথ্বী শ-এর নাম নেন। 

শিখর ধাওয়ান, হার্দিক পান্ডিয়াদের মতো অভিজ্ঞ ক্রিকেটার দলে থাকা সত্ত্বেও পৃথ্বীর ওপরই নিজের বাজি ধরছেন রাসেল। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘শ্রীলঙ্কা দলের ক্ষেত্রে আমি আভিষ্কা ফার্নান্ডোর কথা বলব। আমি ওকে টপ অর্ডারে ব্যাট করতে চাই। ভারতের ক্ষেত্রে স্বাভাবিক গতিধারার বাইরে গিয়ে আমি একটু চিন্তা করতে চাই। (শিখর) ধাওয়ান ও (হার্দিক এবং ক্রুণাল) পান্ডিয়াদের দিকে সকলের নজর থাকবে। তবে আমার মনে হয় পৃথ্বী শ দলে নিয়মিত সুযোগ পাবে। আশা করছি ও আমাকে সঠিক প্রমাণ করবে এবং সকলকে নিজের ব্যাটিংয়ের মাধ্যমে সকলকে যথেষ্ট পরিমাণ বিনোদন দেবে।’  

খারাপ পারফরম্যান্সের জন্য দল থেকে বাদ পড়ার পর পৃথ্বী ঘরোয়া ক্রিকেটে দুরন্ত পারফর্ম পুনরায় ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন। বিজয় হাজারে ট্রফিতে ১৩৮.২৯-র স্ট্রাইক রেটে আট ম্যাচে মোট ৮২৭ রান করেন তরুণ ওপেনার। পাশপাশি আইপিএলেও তাঁকে নিজের ফর্ম বজায় রেখে দিল্লি ক্যাপিটালসের হয়ে বিধ্বংসী মেজাজে ব্যাট করতে দেখা যায়।

সেই ফর্মকে কাজে লাগিয়েই দ্বীপরাষ্ট্রের বিরুদ্ধে সাফল্য লাভে আগ্রহী হবেন বছর ২১-র ওপেনার। পাশাপাশি উপরি হিসাবে ভাল ব্যাট করলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পাওয়ার ক্ষেত্রে জোরালো দাবিও জানাতে সক্ষম হবেন পৃথ্বী।

বন্ধ করুন