বাংলা নিউজ > ময়দান > IND vs SL Probable XI: স্যামসন নেই, শিকে ছিঁড়তে পারে ত্রিপাঠীর ভাগ্যে, দেখুন ভারত-শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ

IND vs SL Probable XI: স্যামসন নেই, শিকে ছিঁড়তে পারে ত্রিপাঠীর ভাগ্যে, দেখুন ভারত-শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ

কোচ দ্রাবিড়ের সঙ্গে রাহুল ত্রিপাঠী। ছবি- এএফপি।

India vs Sri Lanks 2nd T20I: সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতকে তাদের প্লেয়িং ইলেভেনে রদবদল করতেই হবে। দেখে নিন কারা সুযোগ পেতে পারেন দ্বিতীয় ম্যাচে।

চোটের জন্য বাকি সিরিজ থেকে ছিটকে গিয়েছেন সঞ্জু স্যামসন। তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে মাঠে নেমেছিলেন। স্বাভাবিকভাবেই সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচের প্লেয়িং ইলেভেনে বদল করতেই হবে ভারতকে।

স্যামসনের জায়গায় জাতীয় নির্বাচকরা আগ্রাসী উইকেটকিপার-ব্যাটসম্যান জিতেশ শর্মাকে ভারতের টি-২০ স্কোয়াডে জায়গা করে দিয়েছেন। নিছক আইপিএলের পারফর্ম্যান্স দিয়েই যে জিতেশ ভারতীয় স্কোয়াডে ঢুকে পড়েন, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। কেননা, বিদর্ভের ২৯ বছর বয়সি উইকেটকিপার-ব্যাটারের ঘরোয়া ক্রিকেটের ফর্ম আহামরি কিছু নয়। মুস্তাক আলি ও বিজয় হাজারে মিলিয়ে শেষ ১০টি ইনিংসে একবারও পঞ্চাশ রানের গণ্ডি টপকাতে পারেননি তিনি।

এহেন নবাগত ক্রিকেটারকে স্যামসনের বদলে সরাসরি ভারতের প্রথম একাদশে দেখা যাবে, এমনটা ভাবা বোকামি। তাছাড়া স্যামসন কিপিংও করছিলেন না। তিনি বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে মাঠে নামেন প্রথম ম্যাচে। এক্ষেত্রে বেশ কিছুদিন ধরে সুযোগের অপেক্ষায় বসে থাকা রাহুল ত্রিপাঠীর ভাগ্যে শিকে ছিঁড়তে পারে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে। স্যামসনের বদলে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে প্রথম একাদশে ঢোকার যোগ্য দাবিদার ত্রিপাঠী।

আরও পড়ুন:- Ranji Trophy: অল্পে সন্তুষ্ট হওয়ার পাত্র নন, ফের সেঞ্চুরি করে বোঝালেন সরফরাজ

এছাড়া উইনিং কম্বিনেশন ভেঙে ভারতীয় দল অকারণ পরীক্ষা-নিরীক্ষার রাস্তায় হাঁটবে বলে মনে হয় না। পেস বোলিং লাইনআপে একটি বদলের হালকা সম্ভাবনা রয়েছে। অর্শদীপ সিংকে ভারত দলে ফেরাতে পারে। সেক্ষেত্রে প্রথম ম্যাচে ভালো বল করা সত্ত্বেও বাদ পড়তে হতে পারে উমরান মালিককে। অথবা হার্ষাল প্যাটেলকেও আপাতত প্লেয়িং ইলেভেন থেকে সরিয়ে রাখতে পারে টিম ইন্ডিয়া। তবে উমরানকে বাদ দেওয়া নিতান্ত কঠিন হবে টিম ম্যানেজমেন্টের পক্ষে।

শ্রীলঙ্কা প্রথম ম্য়াচে হারলেও মন্দ ক্রিকেট খেলেনি। তারা প্রথম একাদশ নিয়ে অযথা কাটা-ছেঁড়া করার চেষ্টা করবে বলে মনে হয় না। শুধু কাসুন রজিথা নাকি লাহিরু কুমারাকে মাঠে নামানো হবে, এই একটি ধাঁধায় পড়তে হতে পারে সিংহলিদের।

আরও পড়ুন:- Ranji Trophy: নামটা ভুলবেন না, ৯ রানে ৫ উইকেট নিয়ে জাতীয় নির্বাচকদের মনে করালেন আবেশ খান

দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ: ইশান কিষাণ (উইকেটকিপার), শুভমন গিল, সূর্যকুমার যাদব, রাহুল ত্রিপাঠী, হার্দিক পান্ডিয়া (ক্যাপ্টেন), দীপক হুডা, অক্ষর প্যাটেল, হার্ষাল প্যাটেল/অর্শদীপ সিং, শিবম মাভি, উমরান মালিক ও যুজবেন্দ্র চাহাল।

দ্বিতীয় টি-২০ ম্যাচে শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ: পাথুম নিশঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটকিপার), ধনঞ্জয়া ডি'সিলভা, চরিথ আসালঙ্কা, ভানুকা রাজাপক্ষে, দাসুন শানাকা (ক্যাপ্টেন), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, মাহিশ থিকসানা, কাসুন রজিথা/লাহিরু কুমারা ও দিলশান মদুশঙ্কা।

বন্ধ করুন