বাংলা নিউজ > ময়দান > IND vs SL: যে ভাবে আউট করতে চেয়েছিলাম, এটা সে রকম নয়- শনাকা-শামি প্রসঙ্গে রোহিত

IND vs SL: যে ভাবে আউট করতে চেয়েছিলাম, এটা সে রকম নয়- শনাকা-শামি প্রসঙ্গে রোহিত

শানাকাকে শুভেচ্ছা রোহিতের। ছবি: এএনআই

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওডিআই-এ জয়ের পরেও রোহিত খুব বেশি খুশি নন। তিনি বোলিং এবং ফিল্ডিং বিরক্তি প্রকাশ করেছেন। তবে ব্য়াটারদের পারফরম্যান্সে খুশি ভারত অধিনায়ক।

৯৮ রানেই আউট হয়ে যাচ্ছিলেন দাসুন শানাকা। মহম্মদ শামি যখন ৫০তম ওভারের চতুর্থ বলটি করতে যাচ্ছিলেন, তখন নন স্ট্রাইকারে দাঁড়িয়েছিলেন শানাকা। তাঁকে ক্রিজের বাইরে দাঁড়িয়ে থাকতে দেখে রান আউট করেন শামি। ভারতের তারকা পেসার আউটের আবেদন করলে, ফিল্ড আম্পায়ার তখন তৃতীয় আম্পায়ারের দ্বারস্থ হন।

সেই সময়ে রোহিত এসে শামির সঙ্গে আলোচনা করেন। তার পরেই রোহিতের কথাতেই সেই আবেদন প্রত্যাহার করে নেন শামি। নিঃসন্দেহে স্পোর্টস ম্যান স্পিরিট দেখিয়ে সকলের মন জয় করে নেন ভারত-অধিনায়ক। এর পরেই ওভারের পঞ্চম বলে শামিকে চার মেরে সেঞ্চুরি করে ফেলেন শানাকা। শেষ বলে আবার ছক্কা হাঁকান তিনি। শেষ পর্যন্ত ৮৮ বলে ১০৮ রান করেও অপরাজিত থাকেন শানাকা। যদিও দলকে তিনি জেতাতে পারেননি।

আরও পড়ুন: কোহলি হয়ে গেলেন আম্পায়ার, 'আউট ঘোষণা' করলেন রোহিতকে- ভাইরাল ভিডিয়ো

ম্যাচের শেষে রোহিত বলেন, ‘শামি আবেদন করেছিল। কিন্তু তখন শানাকা ৯৮ রানে ব্যাট করছিল। ও যে ভাবে ব্যাট করছিল, সেটা অসাধারণ ছিল। তাই আমরা ওকে এ ভাবে আউট করতে পারি না। তবে যে ভাবে ওকে আউট করার কথা ভেবেছিলাম, সে ভাবে আউট করলে ঠিক ছিল। কিন্তু এ ভাবে নয়।’

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওডিআই-এ জয়ের পরেও রোহিত খুব বেশি খুশি নন। তিনি বোলিং এবং ফিল্ডিং বিরক্তি প্রকাশ করেছেন। তবে ব্য়াটারদের পারফরম্যান্সে খুশি তিনি।

রোহিত বলেছেন, ‘আমরা শুরুটা খুব ভালো করেছিলাম। ব্যাটাররা দুর্দান্ত ব্যাট করেছে। সেটাই আমাদের জয়ের ভিত গড়ে দিয়েছিল। কিন্তু ভালো বল করতে পারিনি। আরও ভালো বল করতে হবে আমাদের। আমি এটা নিয়ে খুব বেশি সমালোচনা করতে চাই না। পরিস্থিতি আমাদের অনুকূলে ছিল না। শিশির পড়ছিল। বল ভিজে গিয়েছিল। সব বুঝতে পারছি। কিন্তু তার পরেও কিছু ক্ষেত্রে বাজে বল করেছি। সেটা করলে চলবে না।’

আরও পড়ুন: শানাকাকে নন-স্ট্রাইকার এন্ডে রান আউট শামির, আপিল ফেরালেন রোহিত- ভিডিয়ো

তিনি এর সঙ্গেই যোগ করেছেন, ‘ফিল্ডিংয়ে আরও উন্নতি করতে হবে। কয়েকটি সহজ রান গলিয়েছি। সেটা করলে হবে না। প্রতিপক্ষ সুবিধা পেয়ে যাবে।’

রোহিতের মতে, দলগত ভাবে ভাল খেললে ধারাবাহিক সাফল্য আসবে। তিনি বলেওছেন, ‘আমাদের একটি দল হিসেবে খেলা দরকার। এটি একটি দলগত খেলা। একজন বা দু'জনকে নিয়ে নয়। প্রত্যেকের একত্রিত হয়ে লড়াই করা উচিত।’ ভারতের দ্বিতীয় ম্যাচ কলকাতার ইডেন গার্ডেন্সে। যে ম্যাচকে ঘিরে এখ থেকেই উন্মাদনা তুঙ্গে।

বন্ধ করুন