বাংলা নিউজ > ময়দান > IND vs SL: চোটের জন্য SL সিরিজের বাইরে সঞ্জু, দলে এলেন IPL-এ সাড়া ফেলা তরুণ কিপার

IND vs SL: চোটের জন্য SL সিরিজের বাইরে সঞ্জু, দলে এলেন IPL-এ সাড়া ফেলা তরুণ কিপার

সঞ্জু স্যামসন এবং জিতেশ শর্মা। (ফাইল ছবি, সৌজন্যে বিসিসিআই)

IND vs SL: চোটের জন্য ছিটকে গেলেন সঞ্জু স্যামসন। পরিবর্ত হিসেবে জিতেশ শর্মাকে নেওয়া হল ভারত বনাম শ্রীলঙ্কার টি-টোয়েন্টি সিরিজের বাকি দুটি ম্যাচের দলে।

চোটের জন্য শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেলেন সঞ্জু স্যামসন। পরিবর্ত হিসেবে বরোদা এবং পঞ্জাব কিংসের উইকেটকিপার-ব্যাটার জিতেশ শর্মার নাম ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

বিসিসিআইয়ের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, 'শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গিয়েছেন ভারতীয় দলের উইকেটকিপার ও ব্যাটার সঞ্জু স্যামসন। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাউন্ডারি লাইনের ধারে একটি বল ধরার সময় স্যামসনের বাঁ হাঁটুতে লেগেছিল। বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের তরফে আজ (বুধবার) বিকেলে তাঁকে মুম্বইয়ে স্ক্যান এবং বিশেষজ্ঞের সঙ্গে শলা-পরামর্শের জন্য নিয়ে যাওয়া হয়েছিল। তাঁকে বিশ্রাম এবং রিহ্যাবের পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞ।

সঞ্জুর পরিবর্ত হিসেবে শ্রীলঙ্কার বিরুদ্ধে বাকি দুটি টি-টোয়েন্টি সিরিজের দলে জিতেশকে নেওয়া হয়েছে। যিনি গত আইপিএলে পঞ্জাব কিংসের জার্সিতে নিজের জাত চিনিয়েছিলেন। গতবারের আইপিএলে ১২ টি ম্যাচে ২৩৪ রান করেছিলেন জিতেশ। সর্বোচ্চ ৪৪ রান করেছিলেন। গড় প্রায় ৩০-র কাছে ছিল। স্ট্রাইক রেট ১৬৪-র কাছাকাছি ছিল জিতেশের।

আরও পড়ুন: Jitesh Sharma included in Indian team: সারপ্রাইজ প্যাকেজ! ভারতীয় দলে ডাক পাওয়া PBKS-র তরুণ ‘ফিনিশার’ কিপার আদতে কে? জেনে নিন

জিতেশকে ভারতীয় দলে ডাকা হওয়ায় অনেকেই বেশ চমকে গিয়েছেন। তবে   ভারতীয় ক্রিকেট বোর্ডের অন্দরের খবর, আইপিএলে পারফরম্যান্সের ভিত্তিতেই তরুণ রক্ত হিসেবে জিতেশকে শ্রীলঙ্কা সিরিজের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। এক সূত্রকে উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই বলেছেন, 'জিতেশ ভারতীয় দলের সঙ্গে যোগ দিচ্ছেন। আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে ভালো পারফরম্যান্সের পুরস্কার পাচ্ছেন জিতেশ।'

তবে ভারতীয় দলে অন্তর্ভুক্ত হলেও সম্ভবত বাকি দুটি ম্যাচে জিতেশ খেলার সুযোগ পাবেন না। সংশ্লিষ্ট মহলের মতে, ইশান কিষান যেহেতু উইকেটকিপিং করছেন, তাই তাঁর ব্যাক-আপ হিসেবে জিতেশকে দলে নেওয়া হয়েছে। বরং সঞ্জুর পরিবর্তে বাকি দুটি প্রথম একাদশে ঢুকতে পারেন মহারাষ্ট্র তথা সানরাইজার্স হায়দরাবাদের তারকা রাহুল ত্রিপাঠী। 

আরও পড়ুন: IND vs SL: ছক্কা হজম করেও ম্যাচ জেতালেন অক্ষর, রুদ্ধশ্বাস শেষ ওভারে ভারতের জয়ের ভিডিয়ো দেখুন

শ্রীলঙ্কা সিরিজের জন্য ভারতের টি-টোয়েন্টি দল: হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), ইশান কিষান (উইকেটকিপার), রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আর্শদীপ সিং, হার্ষাল প্যাটেল, উমরান মালিক, শিবম মাাভি এবং মুকেশ কুমার।

বন্ধ করুন