বাংলা নিউজ > ময়দান > IND vs SL: ২৫ বলে দাপুটে ৩৯ রান, তাও সঞ্জু স্যামসনের সমালোচনায় মুখর পাক প্রাক্তনী
ধরমশালায় ব্যাটিংরত সঞ্জু স্যামসন। ছবি- পিটিআই। (PTI)

IND vs SL: ২৫ বলে দাপুটে ৩৯ রান, তাও সঞ্জু স্যামসনের সমালোচনায় মুখর পাক প্রাক্তনী

  • শ্রেয়স আইয়ারের সঙ্গে স্যামসনের ৮৪ রানের পার্টনারশিপই দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতীয় দলের জয়ের ভিত গড়ে দেয়।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ধরমশালার ময়দানে বেশ চাপের পরিস্থিতিতে ব্যাট করতে নামেন সঞ্জু স্যামসন। তৃতীয় উইকেটে শ্রেয়স আইয়ারের সঙ্গে তাঁর ৮৪ রানের পার্টনারশিপই শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের জয়ের ভিত গড়ে দেয়। ২৫ বলে ৩৯ রানের বেশ ভাল একটি ইনিংসও উপহার দেন স্যামসন। তাও সলমন বাটের সমালোচনার শিকার তিনি।

ভারতীয় ইনিংসের ১৩ নম্বর ওভারে লাহিরু কুমারার বিরুদ্ধে পাঁচ বলে ২৩ রান তুলে, ফের বড় শট মারতে গিয়ে ওভারের শেষ বলে আউট হন স্যামসন। এই নিয়ে অভিযোগ বাটের। নিজের ইউটিউব চ্যানেলে তিনি বলেন, ‘ও ভীষণ প্রতিভাবান এবং খুব সহজেই বড় বড় ছক্কা হাঁকায়। কিন্তু পৃথ্বী শর মতোই ও কোথায় থামতে হয় সেটাই জানে না। ও এক ওভারে দুই (আদপে তিন) ছক্কা মারার পর আবারও ছয় মারতে গিয়েছিল। হ্যাঁ, ক্যাচটা দারুণ ধরেছে। ও তার আগেই প্রায় একইরকম একটা বল এক্সট্রা কভার দিয়ে ছয় মেরেছিল। কিন্তু ওই বলটা (আউট হওয়ার) একটু দূরে ছিল। বড় ইনিংস খেলার জন্য ইনিংসের গতিটা নিয়ন্ত্রণ করতে জানা উচিত।’

প্রাক্তন পাকিস্তান অধিনায়কের মতে স্যামসনের এক্সট্রা কভারের শটগুলি সত্যিই দারুণ। তবে তাঁর আরও সংযমী হওয়ার দরকার। ‘এক্সট্রা কভারের উপর দিয়ে মারা শট দেখতে সবসময়ই ভাল লাগে। ওকে আইপিএলেও আমি এমন শট খেলতে দেখেছি। তবে ওরকম শট তো শ্রেয়স আইয়ারও মারে এবং তারপর সিঙ্গেল নেয়। নিজের ইনিংস বড় করার পাশাপাশি প্রতিপক্ষকেই ম্যাচে ফিরতে দেওয়ার সুযোগ থেকে বঞ্চিত করতে হবে। এক ওভারে ২০ করলেও যদি ব্যাটার আউট হয়ে যায়, তাহলে প্রতিপক্ষরা শ্বাস নেওয়ার সুযোগ পায়। স্যামসনের আত্মবিশ্বাস বাড়ছে, তবে ওকে বড় ইনিংস খেলতে হবে।’ মত বাটের।

বন্ধ করুন