বাংলা নিউজ > ময়দান > IND vs SL: ম্যাচের শেষে ধাওয়ান স্যারের ক্লাস, বাধ্য ছাত্রের মতো শুনলেন শানাকারা
শ্রীলঙ্কার মন জয় করলেন শিখর।
শ্রীলঙ্কার মন জয় করলেন শিখর।

IND vs SL: ম্যাচের শেষে ধাওয়ান স্যারের ক্লাস, বাধ্য ছাত্রের মতো শুনলেন শানাকারা

  • বৃহস্পতিবার ভারতীয় ব্যাটিং অর্ডার চূড়ান্ত ভাবে ব্যর্থ হয়েছে। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে তারা মাত্র ৮১ রান করেছে। আর ৮১ রানের পুঁজি নিয়ে কোনও ম্যাচ জেতার ভাবনাটাই বোধহয় অবাস্তব ছিল।

শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি ম্যাচে চূড়ান্ত ব্যর্থ শিখর ধাওয়ান। দলের অধিনায়ক হিসেবে তো বটেই। এমন কী ব্যাটসম্যান শিখর ধাওয়ানও এ দিন শূন্য করে আউট হয়ে যান। তাঁর দলও ম্যাচ হারে। এমন কী পরপর দু'ম্যাচ হেরে টি-টোয়েন্টি সিরিজ হাতছাড়া করে বসে ভারত। তবু ম্যাচ হেরেও ‘সিকান্দার’ হয়ে থাকলেন শিখর ধাওয়ান।

ভাবছেন নিশ্চয়ই, এমনটা কী করে সম্ভব! আসলে নিজের ব্যবহার দিয়ে সকলের মন জয় করলেন শিখর। ম্যাচের পর দেখা যায়, শ্রীলঙ্কার তরুণ ক্রিকেটাররা ঘিরে ধরেছেন ভারত অধিনায়ককে। শ্রীলঙ্কার কাছে ম্যাচ এবং সিরিজ হারের পরেও কিন্তু শিখরকে এতে বিরক্ত হতে দেখা যায়নি। বরং স্বতঃস্ফূর্ত ভাবেই তিনি তাঁদের যাবতীয় প্রশ্নের উত্তর দেন। পরে শিখরের কাছে এই প্রসঙ্গে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘শ্রীলঙ্কার ছেলেরা আমার থেকে জানতে চেয়েছিল, আমার প্রসেসটা কী, আমি ওদের সঙ্গে আমার অভিজ্ঞতা ভাগ করে নিয়েছি। আশা করি, ওরা আমার কথা উপভোগ করেছে।’

বৃহস্পতিবার ভারতীয় ব্যাটিং অর্ডার চূড়ান্ত ভাবে ব্যর্থ হয়েছে। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে তারা মাত্র ৮১ রান করেছে। আর ৮১ রানের পুঁজি নিয়ে কোনও ম্যাচ জেতার ভাবনাটাই বোধহয় অবাস্তব ছিল। যে পিচে ভারতীয় ব্যাটসম্যানরা নাকানিচোবানি খেয়েছে, সেই পিচেই কিন্তু শ্রীলঙ্কা ধীরেসুস্থে ৮২ রান তুলে ফেলেছে। তাও ৩৩ বল বাকি থাকতেই। ৩ উইকেট হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুুলে নিয়েছে শ্রীলঙ্কা।

এ দিন শ্রীলঙ্কার তিনটি উইকেটই নিয়েছেন রাহুল চাহার। তবে বোলারদের লড়াই করার জন্য ভারতীয় ব্যাটসম্যানরা কোনও সুযোগই দেননি। ব্যাটিং অর্ডারের ব্যর্থতার কারণেই পরপর দু'ম্যাচ হেরে টি-টোয়েন্টি সিরিজ হাতছাড়া করেছে ভারত।

বন্ধ করুন