বাংলা নিউজ > ময়দান > IND vs SL: ম্যাচ সেরা শ্রেয়সের পরিণত মনোভাব আপনাকে মুগ্ধ করবেই!
বেঙ্গালুরুতে ব্যাট হাতে আগ্রাসী শ্রেয়স আইয়ার। ছবি- পিটিআই। (PTI)

IND vs SL: ম্যাচ সেরা শ্রেয়সের পরিণত মনোভাব আপনাকে মুগ্ধ করবেই!

  • বেঙ্গালুরুতে প্রথম ইনিংসে ৯২ ও দ্বিতীয় ইনিংসে ৬৭ রান করেন শ্রেয়স।

বেঙ্গালুরুতে ভারত-শ্রীলঙ্কার গোলাপি বলের টেস্টে বেশিরভাগ ব্যাটাররাই যখন ক্রিজে টিকে থাকতে গিয়েই হিমশিম খাচ্ছে, তখন শ্রেয়স আইয়ার দুই ইনিংসে দুরন্ত ব্য়াটিং করে দুই অর্ধশতরান করেন। প্রথম ইনিংসে অল্পের জন্য শতরান হাতছাড়া করে ৯২ রানে আউট হন তিনি। দ্বিতীয় ইনিংসে করেন ৬৭ রান। তাঁকেই ম্য়াচ সেরার পুরস্কারও দেওয়া হয়েছে।

বেঙ্গালুরুর পিচে নিজের ব্যাটিং সম্পর্কে কথা বলতে গিয়ে শ্রেয়স স্পষ্ট করে দেন যে শতরান হাতছাড়া হলেও তাঁর বিন্দুমাত্র অনুতাপ নেই। তিনি বলেন, ‘প্রথম ইনিংসে আমি বাকিদের সমস্যায় পড়তে দেখে বুঝতে পারি যে আমায় আগ্রাসী ব্যাটিং করতে হবে। বোলারদের থেকে একধাপ আগে চলারই চেষ্টায় ছিলাম। টেলএন্ডাররা আসার পরে আমি আরও ৩৭ রান যোগ করি, তাই শতরান হাতছাড়া করার একেবারেই চিন্তিত নই। দ্বিতীয় ইনিংসে আমাদের আগে থেকেই টার্গেট বলে দেওয়া হয়েছিল। আমি যত বেশি সম্ভব বল খেলারই চেষ্টা করছিলাম ওই ইনিংসে।’

অভিষেক টেস্টে এক ইনিংসে শতরান ও অপর ইনিংসে অর্ধশতরান, বেঙ্গালুরুর কঠিন পিচে দুই ইনিংসেই অর্ধশতরান। টেস্ট ক্রিকেটে শুরুটা কিন্তু স্বপ্নের মতোই করেছেন শ্রেয়স। এটাই যে বরাবর তাঁর লক্ষ্য ছিল, সে কথা কিন্তু সাফ জানিয়ে দিচ্ছেন ২৭ বছর বয়সি ভারতীয় তারকা। ‘আমি সবসময়ই ভারতের জার্সিতে টেস্ট খেলার স্বপ্ন দেখতাম। সেরা ক্রিকেটারদের পাশে খেলা এবং সর্বোচ্চ স্তরে দলের জন্য অবদান রাখতে পারাটা আমার কাছে সৌভাগ্যের। আশা করছি আগামী দিনেও এই ধারাবাহিকতাটা বজায় রাখতে পারব।’ আশাবাদী মুম্বইজাত তারকা।

বন্ধ করুন