বাংলা নিউজ > ময়দান > IND vs SL: ২৮ বলে দুর্ধর্ষ ৫৭ রান, শ্রেয়স আইয়ারের ব্যাটিংয়ে অভিভূত ইরফান পাঠান
প্রথম টি-টোয়েন্টিতে অর্ধশতরান করে শ্রেয়সের সেলিব্রেশন। ছবি- এএফপি। (AFP)

IND vs SL: ২৮ বলে দুর্ধর্ষ ৫৭ রান, শ্রেয়স আইয়ারের ব্যাটিংয়ে অভিভূত ইরফান পাঠান

  • শ্রেয়সের আক্রমণাত্মক ব্যাটিংয়ে ভর করেই ভারতীয় দল প্রথম টি-টোয়েন্টিতে ১৯৯ রান করেছিল।

বিরাট কোহলির অনুপস্থিতিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের হয়ে তিন নম্বরে ব্যাট করতে নেমে ২৮ বলে ৫৭ রানের একটি দুর্ধর্ষ ইনিংস খেলেন শ্রেয়স আইয়ার। লখনউয়ে শ্রেয়সের এই ইনিংসের পরেই ২৭ বছর বয়সী ভারতীয় তারকাকে প্রশংসায় ভরিয়ে দেন ইরফান পাঠান।

আইয়ারের ব্যাটিংয়ে অভিভূত ইরফান Star Sports-এ বলেন, ‘ওর মধ্যে একটা সোয়্যাগ আছে। ও ফর্মে থাকলে ওর খেলা দেখতে বেশ ভালই লাগে। ও ক্রিজে একজায়গায় দাঁড়িয়ে থাকে না, তবে তা সত্ত্বেও বড় শট খেলার ও দারুণ ভারসাম্য বজায় রাখে। না দেখে যে ছক্কাগুলো ও হাঁকায়, ওগুলো আমার সবথেকে ভাল লাগে। করুণারত্নে এবং চামিরার স্লোয়ার বলেও ও ছয় মেরেছে। নিঃসন্দেহে ও ব্যাট হাতেই নিজের সমালোচকদের জবাব দিয়েছে।’

ইনিংসের শেষের দিকে শ্রেয়সের তুখর হিটিংয়ের সুবাদেই ভারতীয় দল প্রথম টি-টোয়েন্টিতে নির্ধারিত ২০ ওভারে দুই উইকেটের বিনিময়ে ১৯৯ রান তোলে। পরিণামে ৬২ রানে লঙ্কাকে হারিয়ে সিরিজে ১-০ লিড নিয়ে নেয় টিম ইন্ডিয়া। কোহলি না থাকায় এই সিরিজ তো বটেই, আইপিএলেও নিজের দক্ষতা প্রদর্শনের সুযোগ পাবেন কলকাতা নাইট রাইডার্সের নতুন অধিনায়ক। বছরের শেষের দিকে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শ্রেয়সের ফর্মে থাকা কিন্তু ভারতীয় দলের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ হতে চলেছে।

বন্ধ করুন