বাংলা নিউজ > ময়দান > IND vs SL: সিরিজে অপরাজিত, অর্ধশতরানের হ্যাটট্রিক, রাহুল-রোহিতদের ছাপিয়ে নয়া নজির শ্রেয়সের
শ্রেয়স আইয়ার।

IND vs SL: সিরিজে অপরাজিত, অর্ধশতরানের হ্যাটট্রিক, রাহুল-রোহিতদের ছাপিয়ে নয়া নজির শ্রেয়সের

  • টি-টোয়েন্টি সিরিজের প্রতিটা ম্যাচে অপরাজিত থেকে সর্বাধিক রান করার রেকর্ড করেন শ্রেয়স। তিনটি ম্যাচের তিনটিতেই তিনি অপরাজিত ছিলেন। সেই সঙ্গে ৩টি টি-টোয়েন্টি ম্যাচে তাঁর মোট সংগ্রহ ২০৪ রান। এর আগে সিরিজের সব ম্যাচে অপরাজিত থেকে এত বেশি রান আর কোনও ভারতীয় ক্রিকেটার করতে পারেননি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে শ্রেয়স আইয়ার ২৮ বলে অপরাজিত ৫৭ রান করেছিলেন। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪৪ বলে অপরাজিত ৭৪ রান করেন তিনি। আর রবিবার তৃতীয় টি-টোয়েন্টিতে করলেন ৪৫ বলে অপরাজিত ৭৩ রান। এই সিরিজে দুরন্ত পারফরম্যান্স করার পাশাপাশি হাফসেঞ্চুরির হ্যাটট্রিক করে নয়া রেকর্ড গড়ে ফেললেন শ্রেয়স আইয়ার।

টি-টোয়েন্টি সিরিজের প্রতিটা ম্যাচে অপরাজিত থেকে সর্বাধিক রান করার রেকর্ড করেন শ্রেয়স। তিনটি ম্যাচের তিনটিতেই তিনি অপরাজিত ছিলেন। সেই সঙ্গে ৩টি টি-টোয়েন্টি ম্যাচে তাঁর মোট সংগ্রহ ২০৪ রান। এর আগে সিরিজের সব ম্যাচে অপরাজিত থেকে এত বেশি রান আর কোনও ভারতীয় ক্রিকেটার করতে পারেননি। 

২০১৬ সালে কেএল রাহুল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে সব ম্যাচ অপরাজিত থেকে ১১০ রান করেছিলেন। ২০২০ সালে মণিশ পাণ্ডে আবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে অপরাজিত থেকে ৮৯ রান করেছিলেন। রোহিত শর্মা ২০০৭ বিশ্বকাপে অপরাজিত থেকে ৮৮ রান করেছিলেন। ২০১৮ সালে নিদাহাস ট্রফিতে দীনেশ কার্তিক সিরিজে একবারও আউট না হয়ে ৮৫ রান করেছিলেন। রবিবার সকলকে ছাপিয়ে গেলেন শ্রেয়স।

ওয়েস্ট ইন্ডিজের পর এ বার শ্রীলঙ্কাকেও টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করল ভারত। রবিবার ১৯ বল বাকি থাকতেই ৬ উইকেটে ম্যাচ জিতে যায় রোহিত শর্মার টিম। শ্রীলঙ্কার ১৪৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৬.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪৮ রান করে ভারত।

বন্ধ করুন