বাংলা নিউজ > ময়দান > IND vs SL: প্রথম ওডিআই-র আগে সাপের উপদ্রব রুখতে স্প্রে করা হচ্ছে গুয়াহাটি স্টেডিয়ামে

IND vs SL: প্রথম ওডিআই-র আগে সাপের উপদ্রব রুখতে স্প্রে করা হচ্ছে গুয়াহাটি স্টেডিয়ামে

বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে ব্যাস্ত মাঠ কর্মীরা। ছবি- এএনআই

গত বছর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিয়াই ম্যাচ চলাকালীন মাঠের মধ্যে সাপ ঢুকে পড়ায় বেশ কিছুক্ষণ ম্যাচ বন্ধ থাকে। এমন পরিস্থিতি যাতে না হয়, সেই জন্য স্প্রে করা হচ্ছে স্টেডিয়াম সংলগ্ন আবাসনে।

গত বছরের অক্টোবরে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচ। মাঠের ভেতর হঠাৎ ঢুকে পড়ে একটি সাপ। খেলা বন্ধ থাকে প্রায় পাঁচ মিনিট। এক মাঠ কর্মীর চেষ্টায় বার করা হয় সাপটিকে। ঘটনায় মুখ পুড়েছিল অসম ক্রিকেট সংস্থার।

ঘটনার তিন মাস পর ফের আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে চলেছে গুয়াহাটির বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়াম। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ২-১ এ জিতেছে ভারত। আজ মঙ্গলবার প্রথম ওয়ানডে ম্যাচ খেলতে নামছে মেন ইন ব্লু। শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম ম্যাচটি হতে চলেছে অসমের বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে। ভারতের সঙ্গে সঙ্গেই অসম ক্রিকেট সংস্থার কর্তাদের কাছেও কঠিন পরীক্ষার এই ম্যাচ। আগে অনেকবার খেলা বিঘ্নিত হয়েছে এই স্টেডিয়ামে। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে প্রথম ওয়ানডের আগে বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়াম এবং তার আশেপাশের সব আবাসনে সাপ দূরে রাখার স্প্রে করা হচ্ছে।

এই প্রসঙ্গে অসম ক্রিকেট সংস্থার সভাপতি তরঙ্গ গগৈ বলেন, ‘মশা দূর রাখতে ব্যবস্থা গ্রহণ করেছি। তার সঙ্গেই স্টেডিয়াম ও স্টেডিয়াম সংলগ্ন আবাসন চত্বরে শাপ দূরে রাখার জন্য রাসায়নিক স্প্রে করা হচ্ছে।’

বিসিসিআই যুগ্ম সচিব দেবজিৎ সাইকিয়া বলেছেন, ‘এই ম্যাচটি বর্ষপাড়া ক্রিকেট স্টেডিয়ামের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ঠিকঠাক ভাবে আয়োজন করতে পারলে বিশ্বকাপেরও ম্যাচ আয়োজন করার সুযোগ মিলতে পারে।’

উল্লেখ্য, একাধিকবার বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়াম বিতর্কে জড়ায়। শুধু মাঠে ঢুকে যাওয়া নয়। ২০২০ সালে ভারত বনাম শ্রীলঙ্কা প্রথম টি-টোয়েন্টি ম্যাচে পিচ জলে ভিজে যায়। ত্রিস্তরীয় আবরণ থাকা সত্ত্বেও। এরপর পিচ শুকোনোর জন্য হেয়ার ড্রায়ার এবং আয়রন ব্যবহার করতে দেখা যায়। যা বিতর্কে সৃষ্টি করে। গত বছর অক্টোবর মাসে মাঠে সাপ ঢুকে যাওয়া ছাড়াও অলো নিভে যায়। সব খেলোয়াড় ড্রেসিং রুমে চলে যান। প্রায় ১৮ মিনিটের পরে ধীরে ধীরে আলো জ্বালানো সম্ভব হলে ম্যাচ শুরু হয়।

স্বাভাবিকভাবেই পূর্ববর্তী অভিজ্ঞতা চাপে রেখেছে ক্রিকেট অসম ক্রিকেট সংস্থার কর্তাদের। ম্যাচ আয়োজনের কোনও রকম খামতি রাখতে চাইছেন না তারা। এই ম্যাচের জন্য অর্ধদিবস ছুটি ঘোষণা করেছে অসম সরকার। কামরূপ মেট্রোপলিটন জেলায় অর্ধদিবস ছুটি থাকবে। এই বিষয়ে বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে। গুয়াহাটির বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ান ডে ম্যাচে নামবে ২ দল। দুপুর ১টার পর থেকে কামরূপ মেট্রোপলিটন জেলার সব সরকারি অফিস, স্কুল বন্ধ করে দেওয়া হবে।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভাই জন্মাতেই মা-বাবার বিচ্ছেদ, ইব্রাহিমের প্রতি কোন অবিচার করেন সারা আলি খান? রোমানিয়াকে হারিয়ে জয়ে ফিরল বেলজিয়াম, জমে ক্ষীর ইউরোর গ্রুপ ‘ই’র লড়াই কোন ২ শহরের মধ্যে বন্দে মেট্রো চলবে? সামনে এসে গেল তথ্য, জুড়বে এই তীর্থস্থানকে ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 15 ওভার শেষে Afghanistan-র স্কোর 109/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.