বাংলা নিউজ > ময়দান > IND vs SL: পিঙ্ক বল টেস্টের আগেই বড় ধাক্কা খেল লঙ্কা, ছিটকে গেলেন তারকা পেসার
দুষ্মন্ত চামিরা।

IND vs SL: পিঙ্ক বল টেস্টের আগেই বড় ধাক্কা খেল লঙ্কা, ছিটকে গেলেন তারকা পেসার

  • শ্রীলঙ্কা দলকে ডাক্তারি প্যানেল পরামর্শ দিয়েছে, দুষ্মন্ত চামিরার কাজের চাপ কমানোর জন্য। এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চামিরাকে শুধুমাত্র সাদা বলের ক্রিকেট খেলানো উচিত বলেও পরামর্শ দেওয়া হয়েছে।

একেই প্রথম টেস্ট বাজে ভাবে হেরে বসে রয়েছে শ্রীলঙ্কা। দ্বিতীয় টেস্টে তারা ঘুরে দাঁড়াতে মরিয়া। এর মধ্যে গোদের উপর বিষফোঁড়া, তাদের তারকা প্লেয়ার দুষ্মন্ত চামিরা ছিটকে গেলেন পিঙ্ক বল টেস্ট থেকে। বেঙ্গালুরুর চিন্নাস্বামীতে দিন-রাতের টেস্ট শুরুর আগে নিঃসন্দেহে যা বড় ধাক্কা শ্রীলঙ্কার কাছে।

মোহালিতে প্রথম টেস্টেও খেলেননি চামিরা। জানা গিয়েছে, চামিরার কাজের চাপ কমানোর জন্যই তাঁকে টেস্টে খেলানোই হচ্ছে না। দ্য আইল্যান্ডের প্রতিবেদন অনুযায়ী, শ্রীলঙ্কা দলকে ডাক্তারি প্যানেল পরামর্শ দিয়েছে, দুষ্মন্ত চামিরার কাজের চাপ কমানোর জন্য। এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চামিরাকে শুধুমাত্র সাদা বলের ক্রিকেট খেলানো উচিত বলেও পরামর্শ দেওয়া হয়েছে। আগামী বছর ভারতে ওডিআই বিশ্বকাপও রয়েছে।

প্রসঙ্গত, চামিরা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) লখনউ সুপার জায়ান্টসের হয়েও খেলবে। যে টুর্নামেন্ট ২৬ মার্চ থেকে শুরু হতে চলেছে। লখনউ ফ্র্যাঞ্চাইজি তাঁকে ২ কোটি টাকায় কিনেছে।

শনিবার থেকে বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্ট শুরু হবে। দিন-রাতের এই টেস্টের জন্য দু'বছর পর ১০০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। সেই উত্তেজনাপূর্ণ টেস্টের আগে চাপেই থাকবে লঙ্কা ব্রিগেড। কারণ আরও জানা গিয়েছে যে, ভারতের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের আগে শ্রীলঙ্কার নির্ভরশীল ব্যাটার পথুম নিসঙ্কা তাঁর পিঠের সমস্যা নিয়ে জেরবার। অথচ ২৩ বছরের এই ব্যাটারই মোহালিতে শ্রীলঙ্কার হয়ে এক ইনিংসে সর্বোচ্চ ৬১ রান করেছিলেন। যদি তিনি শেষ পর্যন্ত খেলতে না পারেন, তবে পরিবর্ত হিসেবে দীনেশ চান্ডিমাল এবং কুশল মেন্ডিসরা রয়েছেন। তবে কাকে খেলানো হবে, সেটাই দেখার!

বন্ধ করুন