বাংলা নিউজ > ময়দান > IND vs SL: ভারতের বিরুদ্ধে T20 সিরিজ জিতে মোটা অঙ্কের আর্থিক পুরস্কার পাচ্ছে শ্রীলঙ্কা দল
সিরিজ জয়ের পর শ্রীলঙ্কা ক্রিকেট টিম। ছবি- টুইটার (@OfficialSLC)।
সিরিজ জয়ের পর শ্রীলঙ্কা ক্রিকেট টিম। ছবি- টুইটার (@OfficialSLC)।

IND vs SL: ভারতের বিরুদ্ধে T20 সিরিজ জিতে মোটা অঙ্কের আর্থিক পুরস্কার পাচ্ছে শ্রীলঙ্কা দল

  • শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে শানাকাদের জন্য আর্থিক পুরস্কারের কথা ঘোষণা করা হয়।

সচরাচর বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি বা এশিয়া কাপের মতো বড় কোনও টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলে অথবা কোনও টেস্ট সিরিজে ঐতিহাসিক সাফল্য পেলে জাতীয় দলের জন্য আর্থিক পুরস্কার ঘোষণা করতে দেখা যায় ক্রিকেট বোর্ডগুলিকে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড সেখানে তুলনায় লো-প্রোফাইল একটা দ্বি-পাক্ষিক টি-২০ সিরিজ জিতেই ক্রিকেটার ও সাপোর্ট স্টাফেদের জন্য আর্থিক পুরস্কার ঘোষণা করে দিল।

করোনার ফলে সমস্যা জর্জরিত নিতান্ত অনভিজ্ঞ ভারতীয় দলের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় শ্রীলঙ্কা। ঘরের মাঠে খেলতে নামলেও শ্রীলঙ্কা দলও অবশ্য প্রথম সারির তারকাদের ছাড়াই লড়াই চালায়। খোলনলচে বদলে কার্যত তরুণ দল নিয়ে ভারতকে হারানো কৃতিত্বের সন্দেহ নেই।

দাসুন শানাকাদের সেই কৃতিত্বকেই স্বীকৃতি জানাল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। তারা এই দ্বি-পাক্ষিক সিরিজ জয়ের পরে দলের ক্রিকেটার ও কোচি স্টাফেদের জন্য মোট ১ লক্ষ মার্কিন ডলার আর্থিক পুরস্কার ঘোষণা করে।

শ্রীলঙ্কা বোর্ডের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘এই প্রয়োজনীয় জয় এনে দেওয়ার জন্য শ্রীলঙ্কা ক্রিকেটের কার্যনির্বাহী সমিতি খেলোয়াড়, কোচ ও সাপোর্ট স্টাফদের প্রয়াসের উচ্ছ্বসিত প্রশংসা করছে। এটা শ্রীলঙ্কার ক্রিকেটকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে বলেই বিশ্বাস। এই জয়কে স্বীকৃতি দিতেই বোর্ডের কার্যনিবাহী সমিতি জাতীয় দলকে এল লক্ষ মার্কিন ডলার পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।’

বন্ধ করুন