বাংলা নিউজ > ময়দান > IND vs SL: হাসারাঙ্গার অবর্তমানে দলের টপ অর্ডারের দিকে তাকিয়ে শ্রীলঙ্কার নেতা দাসুন শানাকা

IND vs SL: হাসারাঙ্গার অবর্তমানে দলের টপ অর্ডারের দিকে তাকিয়ে শ্রীলঙ্কার নেতা দাসুন শানাকা

শ্রীলঙ্কার নেতা দাসুন শানাকা (ছবি:এএফপি)

শানাকা বলেন যে টপ অর্ডার দ্রুত রান করলে আমরা জয়ী হওয়ার জায়গায় থাকব এবং আমাদের বোলাররাও কিছুটা সুযোগ পাবে।

ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজে মাঠে বল গড়ানোর আগে নিজের দলের শক্তির কথা বললেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। তিনি বলেছেন যে স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার অনুপস্থিতি সত্ত্বেও টি-টোয়েন্টি সিরিজে ভারতের মোকাবেলা করার জন্য তাদের যথেষ্ট শক্তিশালী দল রয়েছে। বিশ্বের চার নম্বর ক্রিকেটার বর্তমানে আইসোলেশনে রয়েছেন, তাই প্রথম টি-টোয়েন্টি ম্যাচে খেলতে পারবেন না তিনি। অস্ট্রেলিয়ায় করোনা পজিটিভ ধরা পড়ার পর তাকে আইসোলেশনে যেতে হয়েছে।

শানাকা বলেন, তরুণরা দীর্ঘদিন ধরে সিস্টেমে আছে, তারা ঘরোয়া ক্রিকেটে ভালো করেছে। কোভিড পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেছে। সব দলই এর সঙ্গে লড়াই করছে। ওয়ানিন্দু হাসারাঙ্গা আমাদের জন্য দুর্বলতা হবে কিন্তু আমরা জানি সে শীঘ্রই ফিরে আসবে। তারপরও আমাদের দল অনেক শক্তিশালী হয়ে উঠবে।

টিম ইন্ডিয়া সম্পর্কে শানাকা বলেছেন যে ভারতের কাছে আইপিএল খেলা অভিজ্ঞ দুর্দান্ত খেলোয়াড় রয়েছে তবে আমরাও একটি ভালো দল। দলের টপ অর্ডার দ্রুত ব্যাট করবে বলে আশা করা হচ্ছে। শানাকা বলেন যে টপ অর্ডার দ্রুত রান করলে আমরা জয়ী হওয়ার জায়গায় থাকব এবং আমাদের বোলাররাও কিছুটা সুযোগ পাবে।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে শ্রীলঙ্কা দলের পারফরম্যান্স খুব একটা ভালো হয়নি। অস্ট্রেলিয়া সফরে ৪-১ করেছে তারা। পাঁচ ম্যাচের সিরিজে প্রথম চারটিতেই জিতেছিল অস্ট্রেলিয়া। সিরিজ চার-এক করেছিল অজি বাহিনী। এদিকে টিম ইন্ডিয়া হোম সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দলকে ৩-০ ব্যবধানে ক্লিন সুইপ করেছে। এমন পরিস্থিতিতে বলা যায়, ভারতের একটা আধিপত্য রয়েছে। তবে ভারতীয় দলে নেই দীপক চাহার ও সূর্যকুমার যাদব। চোটের কারণে বাদ পড়েছেন দুজনই। তারা ছাড়াও বিরাট কোহলি ও ঋষভ পন্তকেও বিশ্রাম দেওয়া হয়েছে। প্রথম টি-টোয়েন্টিতে দুই দল কেমন পারফর্ম করবে সেটাই দেখার।

বন্ধ করুন