বাংলা নিউজ > ময়দান > ওর শট নির্বাচন আমাকে হতাশ করে- সঞ্জুর বড় সমর্থক গাভাসকারও এ বার বিরক্তি উগরালেন

ওর শট নির্বাচন আমাকে হতাশ করে- সঞ্জুর বড় সমর্থক গাভাসকারও এ বার বিরক্তি উগরালেন

সুনীল গাভাসকর এবং সঞ্ডু স্যামসন।

স্যামসন যখন স্লগ করতে গিয়েছিলেন তখন মাত্র ৫ বল তিনি খেলেছিলেন। ধনঞ্জয় ডি'সিলভার বলে শটটি ভুল নির্বাচন করেছিলেন তিনি। এবংক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। এর ঠিক আগের ডেলিভারিতে স্যামসনের ক্যাচ পড়ে যায়। জীবনদান পান তিনি। তার পরেও বেপরোয়া ব্যাটিং করতে গিয়ে সাজঘরে ফেরেন সঞ্জু।

মঙ্গলবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে সঞ্জু স্যামসন ব্যাট হাতে খুব খারাপ পারফরম্যান্স করেছেন। নিজেকে প্রমাণ করার সুযোগ পেয়েও মাত্র ৬ বলে ৫ রান করে সাজঘরে ফিরে যান তিনি। শুধু তাই নয়, সঞ্জু স্যামসন সহজ একটি ক্যাচও ফেলে দেন। সঞ্জু এ হেন পারফরম্যান্সে রীতিমতো বিরক্ত হন ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর।

গাভাসকরের দাবি, সঞ্জুর মধ্যে প্রতিভা রয়েছে। কিন্তু তিনি বারবার ভুল শট নির্বাচন করে আউট হয়ে যান। সেই প্রসঙ্গে কিংবদন্তি ক্রিকেটার বলেছেন, ‘সঞ্জুর শর্ট থার্ডম্যানের কাছে গিয়েছিল এবং ও আউট হয়ে যায়। যাইহোক সঞ্জুর প্রতিভার অভাব নেই, ও খুব ভালো খেলোয়াড়। কিন্তু মাঝে মাঝে ওর শট নির্বাচন আমাকে হতাশ করে। এটি ওর জন্য একটি সুবর্ণ সুযোগ ছিল, কিন্তু ও সেটা নষ্ট করল।’

আরও পড়ুন: মুম্বইয়ে স্থানান্তরিত করা হচ্ছে পন্তকে, প্রয়োজনে নিয়ে যাওয়া হতে পারে বিদেশে

স্যামসন যখন স্লগ করতে গিয়েছিলেন তখন মাত্র ৫ বল তিনি খেলেছিলেন। ধনঞ্জয় ডি'সিলভার বলে শটটি ভুল নির্বাচন করেছিলেন তিনি। এবংক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। এর ঠিক আগের ডেলিভারিতে স্যামসনের ক্যাচ পড়ে যায়। জীবনদান পান তিনি। তার পরেও বেপরোয়া ব্যাটিং করতে গিয়ে সাজঘরে ফেরেন সঞ্জু। নিজেকে প্রমাণ করার সুযোগও তিনি কাজে লাগাতে পারেননি, সেই সঙ্গে ভুল সময়ে আউট হয়ে ভারতের উপর চাপ বাড়িয়ে দিয়েছিলেন সঞ্জু।

আরও পড়ুন: নিজেকে সত্যিই ইন্ডিয়া ক্যাপ্টেন মনে হচ্ছে- কীসের ইঙ্গিত দিলেন হার্দিক?

দিনটা স্যামসনের জন্য খুব খারাপ গিয়েছে। ব্যাট হাতে ব্যর্থতার পরে তিনি কিপিং করেননি। ইশান কিষাণ উইকেট কিপিং করেন। এ দিকে ফিল্ডিং করতে গিয়েও সঞ্জু স্যামসন বেশ কয়েকটি ক্ষেত্রে ভুল করে বসেন। শ্রীলঙ্কা যখন রান তাড়া করতে নামে, তখন প্রথম ওভারে বোলিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া নিজে। প্রথম ওভারেই তাঁর বলে শ্রীলঙ্কার ওপেনার পাথুম নিশঙ্কার ক্যাচ ওঠে। ডাইভ দিয়ে সঞ্জু সেই ক্যাচটি ধরলেও, মাটিতে পড়ার সময়ে বলটা হাত থেকে ফেলে দেন তিনি। এই ক্যাচ ফেলার পর সোশ্যাল মিডিয়ায় চূড়ান্ত ট্রোলিংয়ের শিকার হয়েছেন সঞ্জু। যদিও পরে তিনি ধনঞ্জয় ডি'সিলভা এবং কুশল মেন্ডিসের ক্যাচ ধরেছেন।

এ দিকে গৌতম গম্ভীরও বলেছেন, সঞ্জু যে সুযোগগুলো পাচ্ছেন, সেগুলি তাঁকে কাজে লাগাতেই হবে। বাইজু'র ক্রিকেট লাইভ শো-তে গম্ভীরের দাবি, ‘আমরা সকলেই ওর প্রতিভা সম্পর্কে কথা বলি। তবে তাকে এই সুযোগগুলিকে কাজে লাগাতে হবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন