বাংলা নিউজ > ময়দান > IND vs SL: পরনে ধুতি, খালি গা, মাথায় টিকা- তৃতীয় ODI-এর আগে মন্দিরে সূর্য-কুলদীপরা

IND vs SL: পরনে ধুতি, খালি গা, মাথায় টিকা- তৃতীয় ODI-এর আগে মন্দিরে সূর্য-কুলদীপরা

কেরলের বিখ্যাত মন্দিরে পুজো দিয়ে এলেন টিম ইন্ডিয়ার তারকারা।

চলতি সিরিজের শেষ ম্যাচ কেরলের তিরুঅনন্তপুরমে। সেখানকারই বিখ্যাত পদ্মনাভস্বামী মন্দিরে গিয়েছিলেন ভারতীয় দলের বেশীর ভাগ তারকা। সোশ্যাল মিডিয়ায় তাঁদের ছবি হুহু করে ভাইরাল হয়েছে। সেই ছবিতে খালি গায়ে পোজ দিতে দেখা গিয়েছে শ্রেয়স আইয়ার, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহালদের।

টি-টোয়েন্টির পর, শ্রীলঙ্কাকে ওডিআই সিরিজেও হারিয়ে দিয়েছে টিম ইন্ডিয়া। এক ম্যাচ বাকি থাকতেই, তারা ২-০ সিরিজ পকেটে পুরে নিয়েছে। রবিবার শেষ ওডিআই। তার আগে ফুরফুরে মেজাজে পুরো ভারতীয় দল। আর লঙ্কা ব্রিগেডের বিরুদ্ধে শেষ ওয়ানডে-তে নামার আগের দিন ছুটি পেয়ে কেরলের বিখ্যাত মন্দিরে পুজো দিয়ে এলেন টিম ইন্ডিয়ার তারকারা।

চলতি সিরিজের শেষ ম্যাচ কেরলের তিরুঅনন্তপুরমে। সেখানকারই বিখ্যাত পদ্মনাভস্বামী মন্দিরে গিয়েছিলেন ভারতীয় দলের বেশীর ভাগ তারকা। সোশ্যাল মিডিয়ায় তাঁদের ছবি হুহু করে ভাইরাল হয়েছে। সেই ছবিতে খালি গায়ে পোজ দিতে দেখা গিয়েছে শ্রেয়স আইয়ার, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহালদের।

আরও পড়ুন: চলতি বছরের পুরোটাই কার্যত মাঠের বাইরে থাকতে হতে পারে পন্তকে, ODI WC-এও অনিশ্চিত

এই খেলোয়াড়রা সেখানে পৌঁছে ঈশ্বরের আশীর্বাদ নেন এবং প্রার্থনাও করেন। পূজার সময়, সমস্ত ভারতীয় খেলোয়াড়দের ঐতিহ্যবাহী পোশাকে দেখা যায়। ছবিতে দেখা গিয়েছে, খেলোয়াড়দের কপালে সাদা টিকা এবং তাঁরা খালি গায়ে ধুতি পরে রয়েছেন। এই পদ্মনাভস্বামীর মন্দিরটি বিষ্ণুর ১০৮টি পবিত্র মন্দিরের মধ্যে একটি।

রবিবারই শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ ওয়ানডে খেলতে নামছে টিম ইন্ডিয়া। রোহিত শর্মার নেতৃত্বে শ্রীলঙ্কাকে হোয়াইট ওয়াশ করাটাই প্রধান লক্ষ্য ভারতীয় দলের। রোহিতরা ম্যাচের আগের দিন অনুশীলনেও তেমন কড়াকড়ি করেননি বলে খবর। শোনা যাচ্ছে, শেষ ম্যাচে একাধিক পরিবর্তনও করতে পারে টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন: অজি সিরিজের প্রথম দু'টি টেস্টেও নেই বুমরাহ, আরও একমাস থাকবেন রিহ্যাবে-রিপোর্ট

ভারতীয় শিবিরে বড় চিন্তার বিষয় হল, দলের হেড কোচ রাহুল দ্রাবিড়ের অসুস্থতা। শোনা যাচ্ছে, অসুস্থতার জন্য রবিবার তিরুঅনন্তপুরমের ডাগ আউটে থাকবেন না কোচ রাহুল দ্রাবিড়। আসলে বুধবার থেকেই কোচ দ্রাবিড়ের শরীরটা খারাপ ছিল। তিনি সে দিন রাতে টিম হোটেলে কিছু ওষুধ চেয়ে পাঠান। শোনা যাচ্ছিল, উচ্চরক্তচাপের সমস্যা ভোগাচ্ছে তাঁকে। বুধবার অসুস্থ বোধ করা সত্ত্বেও তিনি বৃহস্পতিবার ইডেনের ম্যাচে ডাগ-আউটে ছিলেন। তবে টিমের সঙ্গে তিরুঅনন্তপুরম যাননি দ্রাবিড়। তিনি উড়ে গিয়েছেন নিজের শহর বেঙ্গালুরুতে। আপাতত সেখানেই রয়েছেন তিনি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় ওডিআইয়ের আগে বিরাট কোহলিও চনমনে মেজাজে। তিরুবনন্তপুরমের সৈকতে স্ত্রী অনুষ্কা শর্মাকে নিয়ে তাঁকে একেবারে ছুটির মেজাজে পাওয়া গিয়েছে। এ দিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ফের বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। কেএল রাহুল এবং অক্ষর প্যাটেল ব্যক্তিগত কারণে নিজেরাই সরে দাঁড়িয়েছেন। সব মিলিয়ে বোঝাই যাচ্ছে, দুই সিনিয়র তারকাকে টি-টোয়েন্টি সিরিজ থেকে ধীরে ধীরে সরানোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে বিসিসিআই-এর।

বন্ধ করুন