বাংলা নিউজ > ময়দান > IND vs SL: তোমার জন্য আমি খুব দুঃখিত- লাইভ শো-তে সূর্যের কাছে ক্ষমা চাইলেন প্রাক্তন প্রধান

IND vs SL: তোমার জন্য আমি খুব দুঃখিত- লাইভ শো-তে সূর্যের কাছে ক্ষমা চাইলেন প্রাক্তন প্রধান

সূ্র্যকুমার যাদব।

সূর্য যে ১৬টি ওডিআই খেলেছেন, তাতে তিনি ৩২ গড়ে এবং ১০০-এর কিছুটা বেশি স্ট্রাইক রেটে মাত্র দু'বার ৫০-এর গণ্ডি টপকেছেন। অন্যদিকে শ্রেয়স আইয়ার গত বছর ওডিআইতে ভারতের সর্বোচ্চ স্কোরার ছিলেন।

সূর্যকুমার যাদব ছাড়া ভারতীয় সাদা বলের দল কল্পনা করাই এখন কঠিন। গত ১৪-১৫ মাস বা তারও বেশি সময় ধরে তিনি ভারত তথা বিশ্বের মধ্যে সেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যান হয়ে উঠেছেন। তিনি ইতিমধ্যেই তিনটি টি-টোয়েন্টি সেঞ্চুরি করেছেন - ভারতের হয়ে রোহিত শর্মার পরে যা দ্বিতীয় সর্বোচ্চ।

সূর্যের টি-টোয়েন্টি গড় ৪৬ এবং স্ট্রাইক রেট ১৮০। চার নম্বরে ব্যাট করতে নেমে তিনি যে পারফরম্যান্স করে চলেছেন, তাতে এই ফরম্যাটে সর্বকালের সেরা করে তুলেছে। তবে স্কাই টি-টোয়েন্টিতে যতটা ভয়ঙ্কর, ওডিআইতে সে রকম নন। যে কারণে টি-টোয়েন্টিতে দুরন্ত ছন্দে থাকার পরেও, মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওয়ানডে-তে সূর্যকে একাদশে না রেখে, শ্রেয়স আইয়ারকে খেলানো হয়।

সূর্য যে ১৬টি ওডিআই খেলেছেন, তাতে তিনি ৩২ গড়ে এবং ১০০-এর কিছুটা বেশি স্ট্রাইক রেটে মাত্র দু'বার ৫০-এর গণ্ডি টপকেছেন। অন্যদিকে শ্রেয়স আইয়ার গত বছর ওডিআইতে ভারতের সর্বোচ্চ স্কোরার ছিলেন।

আরও পড়ুন: যে ভাবে আউট করতে চেয়েছিলাম, এটা সে রকম নয়- শনাকা-শামি প্রসঙ্গে রোহিত

ভারতের নির্বাচকদের প্রাক্তন চেয়ারম্যান কৃষ্ণমাচারী শ্রীকান্ত অবশ্য ভারতীয় থিঙ্ক ট্যাঙ্কের সঙ্গে একমত নন। গুয়াহাটিতে সিরিজ ওপেনারের জন্য ভারতের একাদশে সূর্যকুমারের নাম না দেখে তিনি এতটাই হতাশ হয়েছিলেন যে, লাইভ টিভি শো-তে ডানহাতি খেলোয়াড়ের কাছে ক্ষমাই চেয়ে নে। স্কাই-এর বাদ দেওয়ার ক্ষেত্রে তাঁর কোনও ভূমিকা ছিল না। তবু প্রাক্তন ভারতীয় ওপেনার দাবি করে যে, সূর্যকে বাদ দেওয়ার বিষয়টি তিনি মানতে পারছেন না এবং তাঁর খুব খারাপ লেগেছে।

১৯৮৩-র বিশ্বকাপজয়ী তারকা স্টার স্পোর্টসে বলেছেন, ‘সূর্য, আমি খুব দুঃখিত। তোমার জন্য আমার খুব খারাপ লাগছে। সূর্যকুমার যাদব দলে নেই? আপনি প্রথম পাঁচ জন প্লেয়ারের দিকে তাকান এবং জিজ্ঞেস করুন, কাদের মধ্যে সেই প্রভাব ফেলার ক্ষমতা আছে? বিরোধী দলের হাত থেকে ম্যাচ বের নিতে পারে, এমন ছেলে কারা আছে?’

আরও পড়ুন: কোহলি হয়ে গেলেন আম্পায়ার, 'আউট ঘোষণা' করলেন রোহিতকে- ভাইরাল ভিডিয়ো

পাশাপাশি শ্রীকান্ত ভারতের একাদশে অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরকে না দেখে অবাক হন। তাঁর দাবি, ‘আমি জানি না, ওয়াশিংটন সুন্দর কেন খেলছে না। অন্য বিকল্প হিসেবে তিনজন স্পিনার খেলিয়ে হার্দিক পাণ্ডিয়ার সঙ্গে দুই পেসারকে জুড়ে দিতাম। সেই কারণেই আমি বলি যে, আমাদের আরও ব্যাটিং অলরাউন্ডার তৈরি করতে হবে, যাতে ভারত পিছিয়ে পড়ছে।’

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরও একই শো-তে ছিলেন। তিনি আবার সূর্যকে বাদ দেওয়া নিয়ে যতটা না হতবাক, তার চেয়ে বেশি অবাক হয়েছেন ইশান কিষাণকে দলে না রাখার জন্য। যিনি ডিসেম্বরেই বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড করেছেন।

মঞ্জরেকর বলেছেন, ‘আমি সূর্যকে বাদ দেওয়ার জন্য তাদের যুক্তি বুঝতে পারছি। কারণ সূর্যের থেকে আমরা যে সব দুর্দান্ত ইনিংস দেখেছি, তা টি-টোয়েন্টি ম্যাচ থেকে এসেছে। শুভমান গিলকেও টানা সুযোগ দেওয়া হচ্ছে। কিন্তু কিষাণকে একই ভাবে সুযোগ দেওয়া হবে না কেন? ও ডাবল সেঞ্চুরি করেছিল। বাম এবং ডান হাতের সমন্বয় আনতে হবে। ভারত যখন কুলদীপ যাদবকে দলে রাখে না, তখন আমি সব সময়ই হতাশ হই। ৫০ ওভারের ক্রিকেটে আমি হলে সব সময়েই ওকে রাখতাম। বাংলাদেশ টেস্টে ওর প্রভাব সকলে দেখেছেন।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘গগনযান’-র জন্য এই ৪ মহাকাশচারীকে বেছে নিল ভারত, প্রথমবার মহাকাশে পাঠাবে মানুষ বউ ডোনার কোলে ছোট্ট সৌরভ! দাদাগিরি ১০ এ এমন অবাস্তব ঘটনা ঘটল কীভাবে? বন দফতরের বিট অফিসারকে আটকে রাখল গ্রামবাসীরা, গজরাজের হানায় মৃত্যুর জের প্রায় এক বছর পরে ১৬ জনকে গ্রেফতার করল এনআইএ, রামনবমীতে হিংসার জের টেস্টের সেরা ১১-য় অনিশ্চিত জেনেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন কিউয়ি পেসার মুম্বই গিয়ে ডেটিং অ্যাপের ফাঁদে প্রিয়াঙ্কা! দিদি নম্বর ওয়ানে এসে বললেন কী? সফল হয়েছে গোড়ালির অস্ত্রোপচার, হাসপাতালের বিছানায় শুয়েই নিজেই আপডেট দিলেন শামি কলকাতায় একসময় পড়াশোনা করতেন, থাকতেন, ফের একবার এই শহরে ফিরলেন বিদ্যুৎ জামওয়াল দ্বিতীয় ইনিংসে কঠিন সময়ে ধ্রুব জুরেলকে কী উপদেশ দিয়েছিলেন, খোলসা করলেন শুভমন ১-৩-র বদলা ৩-১, ধোনির ছবি দিয়ে পোস্ট KKR-র, গম্ভীর অ্যাডমিন? রসিকতা নেটপাড়ার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.