বাংলা নিউজ > ময়দান > ধাওয়ানের নেতৃত্বে শ্রীলঙ্কা সফরের ভারতীয় দলে পাডিক্কাল, সুযোগ পেয়েছেন KKR-এর নীতিশ রানাও
শিখর ধাওয়ান। ছবি- টুইটার।
শিখর ধাওয়ান। ছবি- টুইটার।

ধাওয়ানের নেতৃত্বে শ্রীলঙ্কা সফরের ভারতীয় দলে পাডিক্কাল, সুযোগ পেয়েছেন KKR-এর নীতিশ রানাও

  • IPL 2021-এর আবিষ্কার চেতন সাকারিয়াও ঢুকে পড়লেন জাতীয় দলের অন্দরমহলে।

জুলাইয়ের শ্রীলঙ্কা সফরের ওয়ান ডে ও টি-২০ সিরিজের জন্য অভিন্ন ভারতীয় দল ঘোষণা করলেন জাতীয় নির্বাচকরা। প্রত্যাশা মতোই কোহলি ও রোহিতের অনুপস্থিতিতে শিখর ধাওয়ানের হাতে তুলে দেওয়া হয়েছে ক্যাপ্টেন্সির দায়িত্ব। ভাইস ক্যাপ্টেন নির্বাচিত হয়েছেন ভুবনেশ্বর কুমার।

আইপিএলের একঝাঁক তরুণ তুর্কিকে সুযোগ করে দেওয়া হয়েছে জাতীয় দলে। কেকেআরের নীতিশ রানা ঘরোয়া ক্রিকেটে ও ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ধারাবাহিকতার পুরস্কার পেয়েছেন। তিনি আশা প্রকাশ করেছিলেন শ্রীলঙ্কা সফরের ভারতীয় দলে ডাক পেতে পারেন। তাঁর প্রত্যাশা পূরণ হয় অবশেষে। ২০ জনের স্কোয়াডে নাম রয়েছে তাঁর।

সুযোগ পেয়েছেন কেকেআরের রহস্য স্পিনার বরুণ চক্রবর্তীও। যদিও এর আগে দু'বার তিনি জাতীয় স্কোয়াডে ডাক পেয়েও ফিটনেস টেস্টে পাশ করতে না পারায় ছিটকে গিয়েছিলেন।

বিজয় হাজারে ট্রফি ও আইপিএলে দুরন্ত ফর্মে থাকা দেবদূত পাডিক্কাল ডাক পেয়েছেন টিম ইন্ডিয়ায়। জাতীয় দলে কামব্যাক করেন আগ্রাসী ওপেনার পৃথ্বী শ। ফিরে এসেছেন মিডল অর্ডার ব্যাটসম্যান মণীশ পান্ডে ও উইকেটকিপার-ব্যাটসম্যান সঞ্জু স্যামসন।

সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, ক্রুণাল পান্ডিয়া, ইশান কিষাণ ও রাহুল চাহার প্রত্যাশা মতোই সীমিত ওভারের স্কোয়াডে নিজের জায়গা ধরে রেখেছেন। টেস্ট স্কোয়াডে সুযোগ না হলেও কেকেআরের কুলদীপ যাদব সীমিত ওভারের দলে জায়গা পেয়েছেন। নেট বোলার হিসেবে জাতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কায় উড়ে যাচ্ছেন বাংলার ইশান পোড়েল। 

শ্রীলঙ্কা সফরের ভারতীয় স্কোয়াড: শিখর ধাওয়ান (ক্যাপ্টেন), পৃথ্বী শ, দেবদূত পাডিক্কাল, রুতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব, মণীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, নীতিশ রানা, ইশান কিষাণ (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), যুজবেন্দ্র চাহাল, রাহুল চাহার, কৃষ্ণাপ্পা গৌতম, ক্রুণাল পান্ডিয়া, কুলদীপ যাদব, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার (ভাইস ক্যাপ্টেন), দীপক চাহার, নভদীপ সাইনি ও চেতন সাকারিয়া।

নেট বোলার: ইশান পোড়েল, সন্দীপ ওয়ারিয়র, অর্শদীপ সিং, সাই কিশোর ও সিমরজিত সিং।

বন্ধ করুন