বাংলা নিউজ > ময়দান > IND vs SL: টি-টোয়েন্টিতে একাধিক রেকর্ড গড়ার হাতছানি যুজবেন্দ্র চাহালের
যুজবেন্দ্র চাহাল। ছবি- পিটিআই। (PTI)

IND vs SL: টি-টোয়েন্টিতে একাধিক রেকর্ড গড়ার হাতছানি যুজবেন্দ্র চাহালের

  • সিরিজের প্রথম ম্যাচে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ উইকেটশিকারী হয়েছিলেন যুজবেন্দ্র চাহাল।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচেই জসপ্রীত বুমরাহকে টপকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ উইকেটশিকারী হয়েছিলেন যুজবেন্দ্র চাহাল। আসন্ন ম্যাচগুলিও আরও রেকর্ড গড়া থেকে মাইলফলক স্পর্শ করার হাতছানি রয়েছে চাহালের।

বর্তমানে সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে ২২৪ ম্যাচে মোট ২৪৬টি উইকেট রয়েছে চাহালের দখলে। আর মাত্র চার উইকেট নিলেই পিযুষ চাওলা (২৭০ উইকেট), রবিচন্দ্রন অশ্বিন (২৬৪ উইকেট) ও অমিত মিশ্রর (২৬২ উইকেট) পর, চতুর্থ ভারতীয় হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে ২৫০ উইকেট নেওয়ার মাইলফলক স্পর্শ করবেন চাহাল। শুধু তাই নয়, আর ছয় উইকেট নিলেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অ্যাডাম জাম্পাকে (২১ উইকেট) টপকে শ্রীলঙ্কার বিরুদ্ধে সর্বোচ্চ উইকেটশিকারীও হয়ে যাবেন ভারতীয় লেগ স্পিনার।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা না পেলেও, নিজের কামব্যাক ঘটিয়ে বেশ ভালই বল করছেন চাহাল। তাই তার পক্ষে এই রেকর্ডগুলি গড়া একেবারেই অসম্ভব কিছু নয়। অপরদিকে, গত ম্যাচে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের মালিক হয়ে গিয়েছেন রোহিত শর্মা। আর ১৯ রান করলেই মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তৃতীয় ভারতীয় অধিনায়ক হিসাবে ১০০০ রান করার মাইলফলক স্পর্শ করবেন রোহিত। মোটের ওপর চলতি এই সিরিজে বহু রেকর্ডই ভাঙা-গড়ার সম্ভাবনা রয়েছে।

বন্ধ করুন