বাংলা নিউজ > ময়দান > IND vs SL: ‘পিঙ্ক বল’ টেস্টে এমন কীর্তি কোহলি ছাড়া আর কোনও ভারতীয়র নেই!

IND vs SL: ‘পিঙ্ক বল’ টেস্টে এমন কীর্তি কোহলি ছাড়া আর কোনও ভারতীয়র নেই!

বেঙ্গালুরুতে অনুশীলনে ব্যস্ত বিরাট কোহলি (ছবি:পিটিআই) (PTI)

৩টি ডে-নাইট টেস্ট খেলে ২৪১ রান করেছেন বিরাট কোহলি। যেখানে ভারতের মাটিতে গোলাপি বলের বিরুদ্ধে কোহলির গড় আরও ভালো। ঘরের মাঠে পিঙ্ক বল টেস্টে ৮১.৫০ গড়ে রান করেছেন বিরাট কোহলি।

ভারত বনাম শ্রীলঙ্কার মধ্যে দুই টেস্টের সিরিজের দ্বিতীয় এবং শেষ ম্যাচটি ১২ মার্চ থেকে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ফ্লাড লাইটে গোলাপি বলের মাধ্যমে এই টেস্টটি খেলা হবে। এটি ভারতের মাটিতে টিম ইন্ডিয়ার তৃতীয় এবং সামগ্রিক চতুর্থ ডে নাইট টেস্ট হবে। ভারত এর আগে বাংলাদেশ এবং ইংল্যান্ডের বিরুদ্ধে পিঙ্ক বল টেস্ট আয়োজন করেছে। যেখানে বিদেশের মাটিতে একমাত্র পিঙ্ক বল টেস্ট ভারত খেলেছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

গোলাপি বলের বিরুদ্ধে ভারতীয় ব্যাটসম্যানদের রেকর্ড নিয়ে কথা বলতে গেলে পিঙ্ক বল টেস্টে বারবার জ্বলে উঠছেন বিরাট কোহলি। ভারতীয় খেলোয়াড়দের মধ্যে তিনি সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন। কোহলি এখন পর্যন্ত ৬০.২৫ এর চিত্তাকর্ষক গড় রয়েছে। ৩টি ডে-নাইট টেস্ট খেলে ২৪১ রান করেছেন বিরাট কোহলি। যেখানে ভারতের মাটিতে গোলাপি বলের বিরুদ্ধে কোহলির গড় আরও ভালো। ঘরের মাঠে পিঙ্ক বল টেস্টে ৮১.৫০ গড়ে রান করেছেন বিরাট কোহলি।

রান মেশিন বিরাট কোহলি তার প্রথম পিঙ্ক বলে টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন। সেই সময় রাজা কোহলি ১৯৪ বলে ১৮টি চারের সাহায্যে ১৩৬ রানের ইনিংস খেলেন। কোহলি ছাড়া আর কোনও ভারতীয় ব্যাটসম্যান ডে নাইট টেস্টে সেঞ্চুরি করতে পারেননি। কোহলির পর গোলাপি বলে টেস্টে সর্বোচ্চ স্কোর রোহিত শর্মার। আমদাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে ৯৬ বলে ৬৬ রান করেছিলেন রোহিত।

২০১৯ সাল থেকে বিরাট কোহলির সেঞ্চুরির খরা চলছে। প্রতিটি ম্যাচের সাথে ভক্তরা আশা করেন যে এই খেলোয়াড় আবারও সেঞ্চুরি করবেন এবং এবার সমালোচকদের মুখ বন্ধ করে দেবেন। আইপিএলে, কোহলি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন এবং এটিই তার ঘরের মাঠ। এমতাবস্থায় পিঙ্ক বলের টেস্টে আরও একটি সেঞ্চুরি করে ভক্তদের অপেক্ষার অবসান ঘটাবেন কোহলি।

বন্ধ করুন