বাংলা নিউজ > ময়দান > IND vs SL: কোহলি হয়ে গেলেন আম্পায়ার, 'আউট ঘোষণা' করলেন রোহিতকে- ভাইরাল ভিডিয়ো

IND vs SL: কোহলি হয়ে গেলেন আম্পায়ার, 'আউট ঘোষণা' করলেন রোহিতকে- ভাইরাল ভিডিয়ো

রোহিতকে আউট দেননি আম্পায়ার, তবে আউট ঘোষণা কোহলির।

রোহিতের এলবিডব্লিউ-এর জন্য জোরালো আবেদন করেন হাসারাঙ্গা। ফিল্ড আম্পায়ার নট-আউট দিলে ডিআরএস-এর সাহায্য নেন তিনি। সিদ্ধান্ত হওয়ার আগেই মাঠের বড় স্ক্রিনে গোটা ঘটনার ভিডিয়ো দেখে কোহলি ধরেই নিয়েছিলেন, আউট রোহিত। এমন কী পাশে বসে থাকা ইশান কিষাণকে আঙুল তুলে নিশ্চিত ভাবে আউটের কথা বলেন বিরাট। তার পর কী হল?

গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ভারতীয় ব্যাটারদের দুরন্ত মেজাজে পাওয়া গিয়েছে। এই ম্যাচে ভারত ৩৭৩ রানের পাহাড় গড়েছে। কোহলি সেঞ্চুরি হাঁকিয়েছেন। রোহিত শর্মা রানে ফিরেছেন। শুভমন গিল ভালো ছন্দে ছিলেন। তবে এ সবের মাঝেই বিরাট কোহলির একটি কাণ্ড নিয়ে তীব্র চর্চা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: শানাকাকে নন-স্ট্রাইকার এন্ডে রান আউট শামির, আপিল ফেরালেন রোহিত- ভিডিয়ো

মঙ্গলবার রোহিত শর্মা ওপেন করতে নেমেছিলেন শুভমন গিলকে নিয়ে। প্রথম উইকেটে ১৪৩ করে ভারতের ভিত মজবুত করে দেন রোহিত-শুভমন। শুরু থেকেই দুই ওপেনারই ভালো ছন্দে ছিলেন। তবে ভারতের ইনিংসের সময়ে ১১তম ওভারে বোলিং করতে এসেছিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। ‘মেন ইন ব্লু’র খাতায় তখন যোগ হয়েছে ৭৫ রান। শ্রীলঙ্কার সাম্প্রতিক কালের সেরা স্পিনারের বলের জাদুতে কিছুটা বিভ্রান্ত হয়ে পড়তে দেখা গিয়েছিল রোহিত শর্মাকে। হাসারাঙ্গা এলবিডব্লিউ-এর জন্য জোরালো আবেদন করেন। ফিল্ড আম্পায়ার নট-আউট দিলে ডিআরএস-এর সাহায্য নেন তিনি।

আরও পড়ুন: কোহলির শতরান,রোহিতের রানে ফেরা, বড় জয় ভারতের, কর্ণ হয়ে থাকলেন শানাকা

তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত দেওয়ার আগে মাঠের বড় স্ক্রিনে গোটা ঘটনার ভিডিয়ো দেখে বিরাট কোহলি ধরেই নিয়েছিলেন, আউট হয়ে গিয়েছেন রোহিত শর্মা। এমন কী ডাগ আউটে পাশে বসে থাকা ইশান কিষাণকে আঙুল তুলে নিশ্চিত ভাবে আউটের কথা বলেন বিরাট।

তবে কিছুক্ষণের মধ্যেই অবশ্য ভুল প্রমাণিত হন কোহলি। থার্ড আম্পায়ারের সিদ্ধান্ত যায় রোহিতের পক্ষেই। রোহিত তার পরেও বেশ অনেকক্ষণই ক্রিজে ছিলেন। ৬৭ বলে ৮৩ করে অবশেষে আউট হন রোহিত। তবে রোহিতকে আগেভাগে আউট ঘোষণা করে দেওয়ার জন্য নেটিজেনরা বিরাটকে মজা করে ‘ঈর্ষাকাতর’ বলেও কটাক্ষ করছেন।

এ দিকে চট্টগ্রামের পর এ বার গুয়াহাটিতেও ওডিআই-এ সেঞ্চুরি করলেন কোহলি। ৮৭ বলে করেন ১১৩ রান। তাঁর ইনিংস সাজানো ১২টি চার এবং একটি ছক্কায়। কোহলির ফর্মে ফেরাটা যেমন স্বস্তি দেবে, তেমনই রানে ফিরেছেন ভারত অধিনায়ক রোহিত শর্মাও। অল্পের জন্য শতরান হাতছাড়া হয় রোহিতের। রান পান ভারতের আর এক ওপেনার শুভমন গিলও। তিনি ৬০ বলে ৭০ রান করেন। ভারতীয় ব্যাটারদের দাপটে গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ৩৭৩ করে ভারত। শ্রীলঙ্কার কাসুন রাজিথা নেন ৩ উইকেট।

রান তাড়া করতে নেমে একমাত্র শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা দুরন্ত লড়াই করলেন। ৮৮ বলে ১০৮ রানে অপরাজিত থাকেন শানাকা। কিন্তু তার পরেও দলকে জেতাতে পারেননি শ্রীলঙ্কার অধিনায়ক। এর আগে ওপেন করতে নেমে পাথুম নিসঙ্কার ৭২ এবং ধনঞ্জয় ডি'সিলভা ৪৭ রান করেন। তবে শ্রীলঙ্কার ইনিংস থামে ৮ উইকেটে ৩০৬ রানেই। ভারতের হয়ে ৩ উইকেট নেন উমরান মালিক, ২ উইকেট নেন মহম্মদ সিরাজ। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে ৬৭ রানে রানে বড় জয় পায় ভারত।

বন্ধ করুন