বাংলা নিউজ > ময়দান > IND vs SL: বেঙ্গালুরুতে ব্যর্থ বিরাট, ভুল ধরিয়ে কোহলিকে পরামর্শ দিলেন গাভাসকর
বেঙ্গালুরুতে আউট হয়ে সাজঘরে ফিরছেন বিরাট কোহলি। ছবি- এএনআই।

IND vs SL: বেঙ্গালুরুতে ব্যর্থ বিরাট, ভুল ধরিয়ে কোহলিকে পরামর্শ দিলেন গাভাসকর

  • বেঙ্গালুরুতে দুই ইনিংসে ২৩ ও ১৩ রান করে আউট হন কোহলি।

বেঙ্গালুরুতে ভারত-শ্রীলঙ্কার দ্বিতীয় টেস্টে দর্শকদের তুমুল উত্তেজনা ও উন্মাদনা ছিল একজনকে ঘিরে, তিনি অন্য কেউ নন বিরাট কোহলি। তবে নিজের ‘ঘরের মাঠে’ ব্যাট হাতে দর্শকদের সন্তুষ্ট করতে ব্যর্থ হলেন বিরাট কোহলি। অকোহলিচিত শটে আউট হয়ে ফিরলেন সাজঘরে।

ম্যাচের প্রথম দিন ধনঞ্জয় ডি'সিলভার বলে ২৩ রানে এলবিডব্লিউ হন কোহলি। প্রথম টেস্টে লসিথ এমবুলদেনিয়ার বিরুদ্ধেও অনেকটা একই রকমভাবে আউট হয়েছিলেন তিনি। এরপরেই কোহলির ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে হতাশা প্রকাশ করেন কিংবদন্তি ভারতীয় ব্যাটার সুনীল গাভাসকর। প্রথম দিনের শেষে ধারাভাষ্যরত গাভাসকর, Star Sports-এ পর্যালোচনায় কোহলির ভুল ধরিয়ে দেন।

তিনি বলেন, ‘ও যে শটটি খেলেছে, ওটি ওর খেলা উচিত হয়নি। প্রথম টেস্টে এমবুলদেনিয়ার বিরুদ্ধে ও (সামনের বল) পিছনে খেলে এবং এখানেও সামনের প্যাডের আড়াআড়ি খেলতে চেষ্টা করে। এর ফলে সমস্যায় ও চাপে ছিল, কারণ এখানে বল মিস করার অর্থ হল এলবিডব্লিউ। আর হলও তাই। বল প্যাডে লাগার সময় ও একদম উইকেটের সামনে ছিল, তাই তো রেফারেল নেওয়ার জন্য ও থামেনি। আড়া মারতে গিয়েই ও আউট হল।’

ঘটনাক্রমে ম্যাচের দ্বিতীয় ইনিংসেও জয়বিক্রমের বলে কোহলির ১৩ রানে আউট হওয়ার ছবিটা প্রথম ইনিংসের কার্যত কার্বন কপি। আবারও ব্যাকফুটে খেলতে গিয়ে এলবিডব্লিউ হন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে কোহলির শতরানের অপেক্ষা আরও বাড়ল। ইডেন গার্ডেন্সে নভেম্বর ২০১৯-এ বাংলাদেশের বিরুদ্ধে শতরান করার পর এই নিয়ে ৭৩ ইনিংস কেটে গেল। এই দুঃসময় কাটিয়ে কোহলি কীভাবে আবার ফেরত আসবেন, সেই উপায়ও কিন্তু বাতলে দিয়েছেন গাভাসকর।

‘নিজের সঙ্গে এই নিয়ে যখন আলোচনা করতে হয়, তখন প্রথমে কোন কোন শটে বারবার আউট হচ্ছি, সেটা নির্ধারিত করে তাকে বাদ দিতে হয়। নিজেকে বোঝানো দরকার যে যতটা সম্ভব ব্যাটের সামনের দিক দিয়ে খেলতে হবে। যা যা করলে এই খারাপ ফর্ম থেকে বেরোনো সম্ভব তার সবটা করে দেখতে হবে।’ দাবি গাভাসকরের। এই ম্যাচের পর অবশ্য ফের আন্তর্জাতিক ক্রিকেট খেলার আগে অনেকটা সময় পাবেন কোহলি। তখন আবার সাফল্যে ফিরে কোহলি সব সমালোচনার জবাব দেবেন, এমন আশাই করবেন সকলে।

বন্ধ করুন