বাংলা নিউজ > ময়দান > IND vs SL: বেঙ্গালুরুতে ব্যর্থ বিরাট, ভুল ধরিয়ে কোহলিকে পরামর্শ দিলেন গাভাসকর

IND vs SL: বেঙ্গালুরুতে ব্যর্থ বিরাট, ভুল ধরিয়ে কোহলিকে পরামর্শ দিলেন গাভাসকর

বেঙ্গালুরুতে আউট হয়ে সাজঘরে ফিরছেন বিরাট কোহলি। ছবি- এএনআই।

বেঙ্গালুরুতে দুই ইনিংসে ২৩ ও ১৩ রান করে আউট হন কোহলি।

বেঙ্গালুরুতে ভারত-শ্রীলঙ্কার দ্বিতীয় টেস্টে দর্শকদের তুমুল উত্তেজনা ও উন্মাদনা ছিল একজনকে ঘিরে, তিনি অন্য কেউ নন বিরাট কোহলি। তবে নিজের ‘ঘরের মাঠে’ ব্যাট হাতে দর্শকদের সন্তুষ্ট করতে ব্যর্থ হলেন বিরাট কোহলি। অকোহলিচিত শটে আউট হয়ে ফিরলেন সাজঘরে।

ম্যাচের প্রথম দিন ধনঞ্জয় ডি'সিলভার বলে ২৩ রানে এলবিডব্লিউ হন কোহলি। প্রথম টেস্টে লসিথ এমবুলদেনিয়ার বিরুদ্ধেও অনেকটা একই রকমভাবে আউট হয়েছিলেন তিনি। এরপরেই কোহলির ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে হতাশা প্রকাশ করেন কিংবদন্তি ভারতীয় ব্যাটার সুনীল গাভাসকর। প্রথম দিনের শেষে ধারাভাষ্যরত গাভাসকর, Star Sports-এ পর্যালোচনায় কোহলির ভুল ধরিয়ে দেন।

তিনি বলেন, ‘ও যে শটটি খেলেছে, ওটি ওর খেলা উচিত হয়নি। প্রথম টেস্টে এমবুলদেনিয়ার বিরুদ্ধে ও (সামনের বল) পিছনে খেলে এবং এখানেও সামনের প্যাডের আড়াআড়ি খেলতে চেষ্টা করে। এর ফলে সমস্যায় ও চাপে ছিল, কারণ এখানে বল মিস করার অর্থ হল এলবিডব্লিউ। আর হলও তাই। বল প্যাডে লাগার সময় ও একদম উইকেটের সামনে ছিল, তাই তো রেফারেল নেওয়ার জন্য ও থামেনি। আড়া মারতে গিয়েই ও আউট হল।’

ঘটনাক্রমে ম্যাচের দ্বিতীয় ইনিংসেও জয়বিক্রমের বলে কোহলির ১৩ রানে আউট হওয়ার ছবিটা প্রথম ইনিংসের কার্যত কার্বন কপি। আবারও ব্যাকফুটে খেলতে গিয়ে এলবিডব্লিউ হন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে কোহলির শতরানের অপেক্ষা আরও বাড়ল। ইডেন গার্ডেন্সে নভেম্বর ২০১৯-এ বাংলাদেশের বিরুদ্ধে শতরান করার পর এই নিয়ে ৭৩ ইনিংস কেটে গেল। এই দুঃসময় কাটিয়ে কোহলি কীভাবে আবার ফেরত আসবেন, সেই উপায়ও কিন্তু বাতলে দিয়েছেন গাভাসকর।

‘নিজের সঙ্গে এই নিয়ে যখন আলোচনা করতে হয়, তখন প্রথমে কোন কোন শটে বারবার আউট হচ্ছি, সেটা নির্ধারিত করে তাকে বাদ দিতে হয়। নিজেকে বোঝানো দরকার যে যতটা সম্ভব ব্যাটের সামনের দিক দিয়ে খেলতে হবে। যা যা করলে এই খারাপ ফর্ম থেকে বেরোনো সম্ভব তার সবটা করে দেখতে হবে।’ দাবি গাভাসকরের। এই ম্যাচের পর অবশ্য ফের আন্তর্জাতিক ক্রিকেট খেলার আগে অনেকটা সময় পাবেন কোহলি। তখন আবার সাফল্যে ফিরে কোহলি সব সমালোচনার জবাব দেবেন, এমন আশাই করবেন সকলে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এই ব্রত দাম্পত্য জীবনে আনে সুখ, জেনে নিন এইবার কবে কবে পালিত হবে মঙ্গলাগৌরী ব্রত মমতাকে আটকাতে লড়াকু নেত্রী খুঁজছে বিজেপি, রাজ্য সভাপতি পদে আরএসএস কাকে চায়? ‘বোলারদের সব সময়ই সাহায্য করে, তবে একটা সিরিজ দিয়ে’…সূর্যকে নিয়ে মন্তব্য অক্ষরের ‘দেখতে পাচ্ছি না..’, কন্টাক্ট লেন্সই কালপ্রিট! দৃষ্টিশক্তি হারাতে বসছেন জেসমিন ‘‌যারা মসনদে এসেছে তারা কিছুদিনের অতিথি’‌, মমতাকে পাশে নিয়ে বার্তা অখিলেশের ডিভোর্স হতেই অনন্যার সঙ্গে প্রেম করছেন হার্দিক! জল্পনা উসকে কী করলেন দুজনে? ছেলে আরিক ও আরিভের জন্মদিনের পার্টিতে মজে অর্জুন, ছবি শেয়ার করলেন গ্যাব্রিয়েলা দাদা স্নেহাশিসের ২য় বিয়ে, রিসেপশনে নিমন্ত্রণ করলেন সৌরভ-ডোনা! দেখুন সেই কার্ড… আন্তর্জাতিক ম্যাথমেটিকস অলিম্পিকে চতুর্থ ভারত! শুভেচ্ছা জানিয়ে কী লিখলেন মোদী? অভিষেকের ছবির বিক্রি নেই! ২১শের সমাবেশে আজও শুধুই দিদি…

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.