বাংলা নিউজ > ময়দান > IND vs SL: ভিডিয়ো- ধোনির মতো হেলিকপ্টার শটে ৯৭ মিটারের লম্বা ছক্কা, ৮টি ছয় মেরে নজির কোহলির

IND vs SL: ভিডিয়ো- ধোনির মতো হেলিকপ্টার শটে ৯৭ মিটারের লম্বা ছক্কা, ৮টি ছয় মেরে নজির কোহলির

বিরাট কোহলি।

কোহলি এ দিন মোট ৮টি ছক্কা হাঁকিয়েছেন। যা তাঁর ওডিআই একটি ম্যাচে সবচেয়ে বেশি। ৮৫ বলে এ দিন সেঞ্চুরি করেন কোহলি। আর এই ১০০ রান সাজানো ছিল ৯টি বাউন্ডারি এবং একটি ছক্কা। এর পর কোহলি মারেন আরও ৭টি ছক্কা। অর্থাৎ বাকি ৬৬ রানের মধ্যে ৪২ রানই তিনি করেন ছয় হাঁকিয়ে।

ফের বিরাট কোহলি ম্যাজিক। ফের তিরুঅনন্তপুরমেও সেই চেনা মারকুটে কোহলির দেখা পেয়ে আত্মহারা ভারতীয় ক্রিকেট ভক্তরা। গুয়াহাটিতে করা দুরন্ত সেঞ্চুরিকেও এ দিন ছাপিয়ে গেলেন কোহলি। কলকাতার ইডেনের ব্যর্থতা ভুলিয়ে সকলকে ফের উচ্ছ্বাসে ভাসালেন কিং কোহলি। শুধু যে নিজে ঝড়ো মেজাজে ১১০ বলে অপরাজিত ১৬৬ করেছেন, তা নয়। বরং তাঁর ছক্কা হাঁকানো নিজেও চলছে চর্চা।

কোহলি এ দিন মোট ৮টি ছক্কা হাঁকিয়েছেন। যা তাঁর ওডিআই একটি ম্যাচে সবচেয়ে বেশি। ৮৫ বলে এ দিন সেঞ্চুরি করেন কোহলি। আর এই ১০০ রান সাজানো ছিল ৯টি বাউন্ডারি এবং একটি ছক্কা। এর পর কোহলি মারেন আরও ৭টি ছক্কা। অর্থাৎ বাকি ৬৬ রানের মধ্যে ৪২ রানই তিনি করেন ছয় হাঁকিয়ে। যার নিট ফল, কোহলি মাত্র ২১ বলে ১০০ থেকে ১৫০ রান করে ফেলেন।

আরও পড়ুন: কোহলির চার বাঁচাতে গিয়ে সংঘর্ষ ২ লঙ্কার প্লেয়ারের মধ্যে, মাঠ ছাড়লেন স্ট্রেচারে- ভিডিয়ো

সেঞ্চুরি করার পরপরই বিরাট কোহলি যেন ভয়ঙ্কর মূর্তি ধারণ করেন। এবং তিনি একের পর এক ছক্কা হাঁকাতে থাকেন। বিশেষ করে তাঁর সেঞ্চুরির পরপরই কোহলি ৪৩.৪ ওভারে কাসুন রাজিতার বলে ৯৭ মিটারের বিশাল লম্বা একটি ছয় মারেন। সেই ছক্কাটি আবার যেমন তেমন ছিল না। মহেন্দ্র সিং ধোনির মতো হেলিকপ্টার শট মারেন তিনি। আর সেই হেলিকপ্টার শটের হাত ধরেই হয় লম্বা ছক্কা। বল গ্যালারির একেবারে উপরে চলে যাওয়ায় বিস্মিত হন কোহলি নিজেও।

বিরাটের ব্য়াটে এ দিন একাধিক রেকর্ড ভেঙে গুঁড়িয়ে গেল। লেখা হল নতুন ইতিহাস। কোহলি টপকে গেলেন সচিন তেন্ডুলকরকে। কোহলি আবার এ দিন বুঝিয়ে দিলেন যে, তিনি যে দিন ফর্মে থাকেন, সেই দিন বিপক্ষ বোলাররা নীরব দর্শকের ভূমিকায় অবতীর্ণ হন। এ দিনও ঠিক তাই হল। কোহলি তাঁর ক্যারিয়ারের ৪৬তম আন্তর্জাতিক ওয়ানডে শতরানের সঙ্গ সঙ্গে এ দিন কিংবদন্তি সচিনের জোড়া রেকর্ড ভেঙে দিলেন। ঘরের মাঠে সচিনের ঝুলিতে ছিল ২০টি আন্তর্জাতিক ওয়ানডে শতরান। ১৬৪ ম্যাচে সচিন সেই নজির গড়েছিলেন। কোহলি ঘরের মাঠে ২১তম ওয়ানডে শতরান করলেন ১০৫ ম্যাচে।

আরও পড়ুন: রাহুল-রোহিতকে এক হাত নিয়ে, T20-তে নতুন ওপেনিং জুটির নাম বললেন গম্ভীর

অন্য আরও একটি পরিসংখ্যানে সচিনকে ছাপিয়ে গিয়েছেন কোহলি। একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে সব থেকে বেশি শতরানের নিরিখে এত দিন যৌথভাবে শীর্ষে ছিলেন তাঁরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯টি শতরান রয়েছে সচিনের। গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজের নবম শতরান করেছিলেন কোহলি। তিরুঅনন্তপুরমে ১০ নম্বর শতরান এল। অর্থাৎ, একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে সব থেকে বেশি শতরানের নজির গড়লেন কোহলি।

এখানেই শেষ নয়। আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে কোহলি এখন বিশ্বের সর্বাধিক রান করা ক্রিকেটারদের তালিকায় প্রথম পাঁচে ঢুকে পড়লেন। কোহলি টপকে গেলেন শ্রীলঙ্কার মাহেলা জয়বর্ধনেকে। ২৬৯ ম্যাচে তাঁর রান ১২৭৫৪। শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার মাহেলা জয়বর্ধনের সংগ্রহ ছিল ১২৬৫০। এই তালিকায় শীর্ষে রয়েছেন সচিন। তাঁর রান ১৮৪২৬।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সংঘশক্তির প্রদর্শনে খালি পায়ে কলকাতার রাজপথে হাঁটবেন সাধু - সন্ন্যাসীরা শ্লীলতাহানি কাণ্ডে নয়া মোড়, ৫০০ টাকার বন্ডে আগাম জামিন পেলেন রাজভবনের ৩ কর্মী আগামী T20 বিশ্বকাপে পাপুয়া নিউ গিনির দায়িত্বে বিশ্বকাপজয়ী প্রাক্তন কোচ প্রত্যাবর্তনেই নজর কাড়লেন বেন স্টোক্স, কাউন্টিতে নিলেন এক ইনিংসে পাঁচ উইকেট আজ পালিত হবে নরসিংহ জয়ন্তী, জেনে নিন পুজোর শুভ সময় ও এই দিনের গুরুত্ব কলকাতায় খাড়গের ছবিতে কালি ইস্যুতে বঙ্গ কংগ্রেসের থেকে রিপোর্ট চাইল হাইকমান্ড বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক হবে…’ IIMC-র অনুষ্ঠানে বার্তা ওপার বাংলার পরিবেশ মন্ত্রীর কেন্দ্রের ধমক খেয়ে তৎপর সিকিম সরকার, পাহাড়ি রাজ্যে কি কমবে গাড়ি ভাড়া? নতুন-পুরনো মিলিয়ে কোকাকোলার ৫২৩৭ সামগ্রী ব্যক্তির সংগ্রহে! গড়লেন বিশ্বরেকর্ড

Latest IPL News

বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায় পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.