বাংলা নিউজ > ময়দান > IND vs SL: পরপর ২টি শতরান, ছন্দে ফেরার সঙ্গেই দেখা মিলল কোহলির আগ্রাসী সেলিব্রেশনের- ভিডিয়ো

IND vs SL: পরপর ২টি শতরান, ছন্দে ফেরার সঙ্গেই দেখা মিলল কোহলির আগ্রাসী সেলিব্রেশনের- ভিডিয়ো

সেঞ্চুরির পর বিরাট কোহলির উচ্ছ্বাস। ছবি: পিটিআই

চট্টগ্রামের পর গুয়াহাটি- পর পর দু’টি এক দিনের ম্যাচে শতরান করে বিশ্বকাপের বছরে নিজের ছন্দে ফেরার বার্তা দিলেন বিরাট কোহলি। এই নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৭৩তম শতরান করে ফেললেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে বুধবার ৮০ বলে শতরান করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

২০২২ সালের ১০ডিসেম্বর চট্টগ্রামে বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই-এ ১১৩ রান করেছিলেন কোহলি। ঠিক এক মাস বাদেই দেশের মাটিতে একই ঘটনার পুনরাবৃত্তি। ১০ জানুয়ারি ফের সেঞ্চুরি হাঁকালেন কোহলি। এ বারও করলেন ১১৩ রান। টিমটা বদলে হয়েছে শ্রীলঙ্কা। আর এ বার ৮৭ বলে ১১৩ করলেন কোহলি। বাংলাদেশের বিরুদ্ধে করেছিলেন ৯১ বলে।

ভারত-শ্রীলঙ্কা প্রথম ওডিআই-এর লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/ind-vs-sl-1st-odi-live-live-score-update-of-1st-odi-between-india-vs-sri-lanka-in-guwahati-31673333493085.html

চট্টগ্রামের পর গুয়াহাটি- পর পর দু’টি এক দিনের ম্যাচে শতরান করে বিশ্বকাপের বছরে নিজের ছন্দে ফেরার বার্তা দিলেন বিরাট কোহলি। এই নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৭৩তম শতরান করে ফেললেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে বুধবার ৮০ বলে শতরান করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। যদিও এই ইনিংসে দু’বার তাঁর সহজ ক্যাচ ফেলেছিল শ্রীলঙ্কা। যার খেসারত দিতে হয়েছে দাসুন শনাকাদের। বিরাটের ইনিংস শেষ হয় ৮৭ বলে ১১৩ রানে। তাঁর ইনিংস সাজানো ছিল ১২টি চার এবং একটি ছক্কা দিয়ে। বিরাটের স্ট্রাইক রেট ১২৯.৮৮।

এ দিন সেঞ্চুরির পর পুরনো মেজাজেই সেলিব্রেশনে মেতে উঠতে দেখা গেল কোহলিকে। সেই একই আগ্রাসন, সেই উন্মাদনা, সেই পুরনো উচ্ছ্বাসের ঝলক। যা দেখে স্বস্তি ফিরেছে ভারতীয় ক্রিকেট মহলে।

এক দিনের ক্রিকেটে এটি কোহলির ৪৫তম শতরান। খুব বেশি দিন আগের কথা নয়। কোহলির ব্যাটের রানের খরা গোটা দেশের ক্রিকেট মহলের কাছে মাথাব্যাথার বড় কারণ হয়ে দাঁড়িয়েছিল। সেই বিরাট কোহলিকে যেন আবার চেনা মেজাজে দেখা যাচ্ছে, তাও বিশ্বকাপের বছরে। এর থেকে ভালো খবর কী বা হতে পারে!

বাংলাদেশের বিরুদ্ধে চট্টগ্রামে ৩ বছরের খরা কাটিয়ে ওয়ানডে-তে সেঞ্চুরি পেয়েছিলেন কোহলি। পরের ম্যাচেই ফের সেঞ্চুরি করলেন। অনবদ্য এই সেঞ্চুরি করে সচিনন তেন্ডুলকরের সর্বকালের রেকর্ড ছুঁয়ে ফেললেন কিং কোহলি। ওয়ানডেতে ঘরের মাঠে এটি ছিল বিরাটের কুড়িতম শতরান। ঘরের মাঠে শচীনের সেঞ্চুরির সংখ্যাও কুড়িই। আর একটি সেঞ্চুরি পেলেই সচিনকে টপকে যাবেন কোহলি।

আরও পড়ুন: জাতীয় দলের অধিনায়ক হিসেবে অশ্বিনের নাম কেন শোনা যায় না? মুখ খুললেন তারকা স্পিনার

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডেতে এটি কোহলির নবম সেঞ্চুরি। এ ক্ষেত্রে তিনি পিছনে ফেলেছেন সচিন তেন্ডুলকরকে। মাস্টার ব্লাস্টার শ্রীলঙ্কার বিরুদ্ধে আটটি শতরান করেছেন। তবে একক দলের বিরুদ্ধে ওয়ানডেতে সবচেয়ে বেশি সেঞ্চুরি করার রেকর্ড সচিনের রয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ন'টি সেঞ্চুরি করেছেন সচিন। একই সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ন'টি সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। তবে এই রেকর্ডও যে কোনও দিন টপকে যেতে পারেন বিরাট।

বন্ধ করুন