বাংলা নিউজ > ময়দান > IND vs SL: পরপর ২টি শতরান, ছন্দে ফেরার সঙ্গেই দেখা মিলল কোহলির আগ্রাসী সেলিব্রেশনের- ভিডিয়ো

IND vs SL: পরপর ২টি শতরান, ছন্দে ফেরার সঙ্গেই দেখা মিলল কোহলির আগ্রাসী সেলিব্রেশনের- ভিডিয়ো

সেঞ্চুরির পর বিরাট কোহলির উচ্ছ্বাস। ছবি: পিটিআই

চট্টগ্রামের পর গুয়াহাটি- পর পর দু’টি এক দিনের ম্যাচে শতরান করে বিশ্বকাপের বছরে নিজের ছন্দে ফেরার বার্তা দিলেন বিরাট কোহলি। এই নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৭৩তম শতরান করে ফেললেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে বুধবার ৮০ বলে শতরান করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

২০২২ সালের ১০ডিসেম্বর চট্টগ্রামে বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই-এ ১১৩ রান করেছিলেন কোহলি। ঠিক এক মাস বাদেই দেশের মাটিতে একই ঘটনার পুনরাবৃত্তি। ১০ জানুয়ারি ফের সেঞ্চুরি হাঁকালেন কোহলি। এ বারও করলেন ১১৩ রান। টিমটা বদলে হয়েছে শ্রীলঙ্কা। আর এ বার ৮৭ বলে ১১৩ করলেন কোহলি। বাংলাদেশের বিরুদ্ধে করেছিলেন ৯১ বলে।

ভারত-শ্রীলঙ্কা প্রথম ওডিআই-এর লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/ind-vs-sl-1st-odi-live-live-score-update-of-1st-odi-between-india-vs-sri-lanka-in-guwahati-31673333493085.html

চট্টগ্রামের পর গুয়াহাটি- পর পর দু’টি এক দিনের ম্যাচে শতরান করে বিশ্বকাপের বছরে নিজের ছন্দে ফেরার বার্তা দিলেন বিরাট কোহলি। এই নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৭৩তম শতরান করে ফেললেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে বুধবার ৮০ বলে শতরান করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। যদিও এই ইনিংসে দু’বার তাঁর সহজ ক্যাচ ফেলেছিল শ্রীলঙ্কা। যার খেসারত দিতে হয়েছে দাসুন শনাকাদের। বিরাটের ইনিংস শেষ হয় ৮৭ বলে ১১৩ রানে। তাঁর ইনিংস সাজানো ছিল ১২টি চার এবং একটি ছক্কা দিয়ে। বিরাটের স্ট্রাইক রেট ১২৯.৮৮।

এ দিন সেঞ্চুরির পর পুরনো মেজাজেই সেলিব্রেশনে মেতে উঠতে দেখা গেল কোহলিকে। সেই একই আগ্রাসন, সেই উন্মাদনা, সেই পুরনো উচ্ছ্বাসের ঝলক। যা দেখে স্বস্তি ফিরেছে ভারতীয় ক্রিকেট মহলে।

এক দিনের ক্রিকেটে এটি কোহলির ৪৫তম শতরান। খুব বেশি দিন আগের কথা নয়। কোহলির ব্যাটের রানের খরা গোটা দেশের ক্রিকেট মহলের কাছে মাথাব্যাথার বড় কারণ হয়ে দাঁড়িয়েছিল। সেই বিরাট কোহলিকে যেন আবার চেনা মেজাজে দেখা যাচ্ছে, তাও বিশ্বকাপের বছরে। এর থেকে ভালো খবর কী বা হতে পারে!

বাংলাদেশের বিরুদ্ধে চট্টগ্রামে ৩ বছরের খরা কাটিয়ে ওয়ানডে-তে সেঞ্চুরি পেয়েছিলেন কোহলি। পরের ম্যাচেই ফের সেঞ্চুরি করলেন। অনবদ্য এই সেঞ্চুরি করে সচিনন তেন্ডুলকরের সর্বকালের রেকর্ড ছুঁয়ে ফেললেন কিং কোহলি। ওয়ানডেতে ঘরের মাঠে এটি ছিল বিরাটের কুড়িতম শতরান। ঘরের মাঠে শচীনের সেঞ্চুরির সংখ্যাও কুড়িই। আর একটি সেঞ্চুরি পেলেই সচিনকে টপকে যাবেন কোহলি।

আরও পড়ুন: জাতীয় দলের অধিনায়ক হিসেবে অশ্বিনের নাম কেন শোনা যায় না? মুখ খুললেন তারকা স্পিনার

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডেতে এটি কোহলির নবম সেঞ্চুরি। এ ক্ষেত্রে তিনি পিছনে ফেলেছেন সচিন তেন্ডুলকরকে। মাস্টার ব্লাস্টার শ্রীলঙ্কার বিরুদ্ধে আটটি শতরান করেছেন। তবে একক দলের বিরুদ্ধে ওয়ানডেতে সবচেয়ে বেশি সেঞ্চুরি করার রেকর্ড সচিনের রয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ন'টি সেঞ্চুরি করেছেন সচিন। একই সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ন'টি সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। তবে এই রেকর্ডও যে কোনও দিন টপকে যেতে পারেন বিরাট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মন্দিরে লাইব্রেরি তৈরি করা উচিত! হঠাৎই কেন এ কথা বললেন ISRO প্রধান এস সোমনাথ গরমে ভাত নাকি রুটি? কোনটি উপকারী আপনার শরীরের পক্ষে শুধু চিনি নয়, এবার নুন নিয়েও সতর্কতা জারি করল WHO RCB: হাসলেন, লাফালেন, কাঁদলেনও! আরসিবির ম্যাচে 'বিরাট' চিয়ার লিডার অনুষ্কা ‘পুলিশ TMC-র কুকুর’ বললেন সৌমিত্র, ‘BJP প্রার্থীর রুচি নিম্মমানের’ পালটা সুজাতা ‘কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা যৌনপল্লীতে ঘুরে বেড়াচ্ছে’ বেলাগাম অভিযোগ কল্যাণের 'বিজেপির কালচার...' প্রথম ভোট-পরীক্ষায় রেগে অগ্নিশর্মা রচনা, কেন? যোগী-রাজ্যে বুথের বাইরে এসপি-বিজেপি সংঘর্ষ, আহত কয়েকজন ভোটের সাতকাহন-দিলীপ দা চলে যাওয়ায় মন খারাপ ছিল,এখন ওরা সবাই খুশি-অগ্নিমিত্রা পাল নিজের মেয়েকে যৌন নিগ্রহের অভিযোগ, বিষ্ণুপুরে গ্রেফতার BJP নেতা

Latest IPL News

আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.