বাংলা নিউজ > ময়দান > IND vs SL: ২০০ টপকেও তৃপ্ত নন! শ্রীলঙ্কা অধিনায়ক কার্যত মেনে নিলেন, ভারতের বিরুদ্ধে কোনও টার্গেটই নিরাপদ নয়

IND vs SL: ২০০ টপকেও তৃপ্ত নন! শ্রীলঙ্কা অধিনায়ক কার্যত মেনে নিলেন, ভারতের বিরুদ্ধে কোনও টার্গেটই নিরাপদ নয়

অক্ষরকে সান্ত্বনা দাসুন শানাকার। ছবি- এপি।

India vs Sri Lanka 2nd T20I: পুণের দ্বিতীয় টি-২০ ম্যাচে বড় রানের ইনিংস গড়েও একসময় হারের আতঙ্ক চেপে বসে শ্রীলঙ্কার ঘাড়ে।

এশিয়ার বাইরে খেলা হলে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে কোনও দল স্কোরবোর্ডে ২০০ রান তুললে জয়ের বিষয়ে এনেকটাই নিশ্চিন্ত হতে পারে। তবে ভারতের মাটিতে ভারতের বিরুদ্ধে ২০৬ রানও যে নিরাপদ নয়, সেটা ভালো মতোই জানেন শ্রীলঙ্কা দলনায়ক দাসুন শানাকা। পুণেতে শেষমেশ ম্যাচ জিতলেও শ্রীলঙ্কা টের পায় গনগনে আঁচটা।

ভারত দেওয়ালে পিঠ ঠেকা অবস্থা থেকে যেভাবে ঘুরে দাঁড়িয়ে জয়ের লক্ষ্যের কাছাকাছি পৌঁছে যায়, তাতে শানাকা বুঝে যান, জয় নিশ্চিত করতে হলে লক্ষ্যটা ভারতের থেকে আরও দূরে সরিয়ে নিয়ে যেতে হবে। সেকারণেই পুণের জয়ে তৃপ্ত হলেও সতর্ক শোনায় শ্রীলঙ্কা দলনায়ককে।

শানাকা নিজে ব্যাটে-বলে সফল হয়েছেন। জিতেছেন ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার। দলের সার্বিক পারফর্ম্যান্সে খুশি হলেও দাসুন মনে করেন যে, এই ম্যাচে আরও বেশি রান তোলা উচিত ছিল তাঁদের। পুরস্কার বিতরণী মঞ্চে শ্রীলঙ্কা দলনায়ক বলেন, ‘সত্যি বলতে, (ব্যাটিং ইনিংসের) মাঝের সময়টায় আমরা আরও ভালো খেলতে পারতাম। কেননা ওপেনাররা যথাযথ ভিত গড়ে দিয়েছিল। সূর্যকুমার ও অক্ষর প্যাটেল অসাধারণ খেলল। যদিও আমরা শেষমেশ স্নায়ুর উপর নিয়ন্ত্রণ বজায় রাখতে পারি। ভারতের পরিবেশে ভারতের বিরুদ্ধে শুরুতে এমন ইনিংস গড়ে ম্যাচ জেতাটা দারুণ বিষয়।'

আরও পড়ুন:- IND vs SL: অনিয়ন্ত্রিত বোলিং, টপ অর্ডারের ব্যর্থতা, পুণের দ্বিতীয় T20-তে ভারতের হারের ৫ কারণ

ম্যাচের গতিপ্রকৃতি: টস হেরে শুরুতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২০৬ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। দুই ওপেনার পাথুম নিশঙ্কা (৩৩) ও কুশল মেন্ডিস (৫২) দলকে শক্ত ভিতে বসিয়ে দেন। শেষে দাসুন শানাকা ২২ বলে ৫৬ রানের ঝোড়ো ইনিংস খেলে সেই ভিতে বড় রানের ইমারত গড়েন।

ভারতের হয়ে ৪৮ রানে ৩টি উইকেট নেন উমরান মালিক। ২৪ রানে ২টি উইকেট দখল করেন অক্ষর প্যাটেল। ৩০ রান খরচ করে ১টি উইকেট নিয়েছেন যুজবেন্দ্র চাহাল। উইকেট পাননি হার্দিক পান্ডিয়া, অর্শদীপ সিং ও শিবম মাভি।

আরও পড়ুন:- Ranji Trophy: হ্যাটট্রিক-সহ ৮ উইকেটের পরে হাফ-সেঞ্চুরি উনাদকাটের, দিল্লিকে ইনিংসে হারাল সৌরাষ্ট্র

পালটা ব্যাট করতে নেমে ভারত একসময় ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে পালটা লড়াই চালালেও টিম ইন্ডিয়াকে থেমে যেতে হয় ২০ ওভারে ৮ উইকেটে ১৯০ রানে। ১৬ রানে ম্য়াচ জিতে সিরিজে ১-১ সমতা ফেরায় শ্রীলঙ্কা। সূর্যকুমার ৫১ ও অক্ষর প্য়াটেল ৬৫ রান করেন। ২টি করে উইকেট নেন মদুশঙ্কা, রজিথা ও শানাকা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘DC-কে এগিয়ে নিয়ে যেতে পারেনি পন্টিং’, হেড কোচ হচ্ছেন সৌরভ! বিদায় জানালেন পন্তরা ক্রীতদাসের মতো খাটতে হত ইতালিতে, মুক্তি পেলেন ৩৩ ভারতীয় ক্ষেতমজুর কৃষ্ণনামে শুরু, ইংরাজিতে বিয়ের শপথবাক্য পাঠ রাধিকার, হিন্দিতেই বউকে জবাব অনন্তের বিয়ের পিঁড়িতে বসার আগে তুমুল নাচ অনন্তের! ব্যারাকপুরের এসপি এবার নন্দিতা-শিবপ্রসাদের সিনেমায়, কীভাবে? জানুন Sweden বনাম Slovenia ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? রানি বেশে তিনি এলেন সকলের সামনে,প্রকাশ্যে এলো রাধিকার গ্র্যান্ড এন্ট্রির ভিডিয়ো দেড় মাসে বাংলায় ১.৮৭ লাখ ভোট কমল BJP-র! ৪ কেন্দ্রেই মুখ ফেরালেন ৪৭.৬% ভোটার ভারতীয় ন্যায় সংহিতা আর নিটের বিরুদ্ধে প্রস্তাব আসবে বিধানসভায়, বড় ইঙ্গিত মমতার ১৪ জুলাই এই রেডিক্সের মানুষদের জীবনে আসবে অলৌকিক পরিবর্তন, কী ঘটবে জানুন

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.