বাংলা নিউজ > ময়দান > IND vs SL: কুলদীপ যাদবের বদলে কেন দলে জয়ন্ত যাদব? উঠে গেল প্রশ্ন, গিলই বা বাদ কেন?

IND vs SL: কুলদীপ যাদবের বদলে কেন দলে জয়ন্ত যাদব? উঠে গেল প্রশ্ন, গিলই বা বাদ কেন?

কুলদীপ যাদব।

কুলদীপ যাদবের জায়গায় কেন জয়ন্ত যাদব? এই প্রশ্নের উত্তর কেউই খুঁজে পাচ্ছেন না। সোশ্যাল মিডিয়াও এই নিয়ে উত্তাল।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতের প্রথম একাদশ নিয়ে আগে থেকেই নানা জল্পনা ছিল। অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারার জায়গা কারা খেলবেন, তা জানার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিল ভারতীয় ক্রিকেট মহল। তবে প্রথম একাদশ দেখে অনেকেই হতবাক হয়েছেন।

প্রথম একাদশে শুভমন গিলের নাম না থাকার জন্য নয়। তিনে হনুমা বিহারী এবং পাঁচে শ্রেয়স আইয়ারকে খেলানোর জন্য নয়। বরং কুলদীপ যাদবের জায়গায় কেন দলে রাখা হয়েছে জয়ন্ত যাদবকে, সেই প্রশ্নের উত্তর কেউই খুঁজে পাচ্ছেন না। সোশ্যাল মিডিয়াও এই নিয়ে উত্তাল।

হনুমা বিহারী ভালো ছন্দে রয়েছেন। সে কারণে তাঁর দলে জায়গা পাওয়া নিয়ে কেউ কোনও প্রশ্ন তোলেননি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে অভিষেক টেস্টে শতরানের পাশাপাশি দুরন্ত পারফরম্যান্স করেছিলেন শ্রেয়স আইয়ার। পাশাপাশি শ্রেয়স শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে যেমন পারফরম্যান্স করেছেন, তাতে তাঁকে প্রথম একাদশে রাখা নিয়েও কারও মনে দ্বিধা না থাকারই কথা। আর হনুমা-শ্রেয়সকে সুযোগ দেওয়ায় বাদ পড়তে হয়েছে শুভমন গিলকে।

কিন্তু হঠাৎ করে কুলদীপ যাদবের জায়গায় কেন জয়ন্ত যাদব?  এই প্রশ্নের উত্তর কেউই খুঁজে পাচ্ছেন না। সোশ্যাল মিডিয়াও এই নিয়ে উত্তাল।

মোহালি টেস্ট নানা কারণে স্পেশ্যাল। ভারতের জন্য তো বটে। শ্রীলঙ্কার জন্যও। এটি কোহলির ১০০তম টেস্ট। যা নিয়ে উত্তাল ভারতীয় ক্রিকেট মহল। লালবলের ক্রিকেটের পূর্ণ অধিনায়ক হিসেবে রোহিত শর্মার নতুন ইনিংস শুরু। শ্রীলঙ্কার আবার এটি ৩০০তম টেস্ট। অধিনায়ক দিমুথ করুণারত্নে ৭৫তম টেস্ট খেলতে নেমেছেন। এতগুলো বিশেষ ঘটনার মাঝেই জয়ন্ত যাদবকে ভারতের প্রথম একাদশে রাখা নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।

বন্ধ করুন