বাংলা নিউজ > ময়দান > শেষ ওভারে ১৫ রান বাকি, কেন সিরাজের উপর ভরসা রাখে ভারত, রহস্য ফাঁস চাহালের
সতীর্থদের আলিঙ্গনে সিরাজ। ছবি- এএফপি (AFP)

শেষ ওভারে ১৫ রান বাকি, কেন সিরাজের উপর ভরসা রাখে ভারত, রহস্য ফাঁস চাহালের

  • বিশেষ একটা কারণে শেষ ওভারে সিরাজকে নিয়ে আত্মবিশ্বাসী ছিল ভারতীয় দল, কারণ জানালেন যুজবেন্দ্র চাহাল।

সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে জয়ের জন্য শেষ ওভারে ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ১৫ রানে। ক্রিজে ছিলেন সেট হয়ে যাওয়া দুই ব্যাটসম্যান রোমারিও শেফার্ড ও আকিল হোসেন। শেফার্ড ব্যাট করছিলেন ২১ বলে ৩১ রান করে। সেই মুহূর্তে ৩০ বলে ৩২ রানে দাঁড়িয়েছিলেন আকিল।

ওয়েস্ট ইন্ডিজের টি-২০ স্পেশালিস্ট ক্রিকেটারদের পক্ষে এমন পরিস্থিতি থেকে ম্যাচ বার করে নেওয়া মোটেও কঠিন কাজ ছিল না। তবে মহম্মদ সিরাজ শেষমেশ নিয়ন্ত্রিত বোলিংয়ে আটকে রাখেন দুই ক্যারিবিয়ান তারকাকে। ভারত ৩ রানের সংক্ষিপ্ত ব্যবধানে জয় তুলে নেয়।

শেষ ওভারে যখন সিরাজের হাতে বল তুলে দেয় ভারত, তখন দলের মানসিক অবস্থা কেমন ছিল, ম্যাচের শেষে তা বর্ণনা করেন যুজবেন্দ্র চাহাল। সাংবাদিক সম্মলনে যুজি স্পষ্ট জানালেন যে, তাঁদের ভরসা ছিল সিরাজের উপর। তাঁদের বিশ্বাস ছিল, সিরাজ যে রকম বল করছিলেন, তাতে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের শেষ ওভারে ১৫ রান তুলতে দেবেন না।

আরও পড়ুন:- মুম্বই ইন্ডিয়ান্সের প্রস্তুতি ম্যাচে ঝোড়ো সেঞ্চুরি বেবি এবির, একাই তছনছ করলেন ডারহ্যামকে

চাহাল বলেন, ‘আমরা আত্মবিশ্বাসী ছিলাম। বিশ্বাস ছিল সিরাজ শেষ ওভারে ১৫ রান দেবে না। কারণ, যেভাবে ও ইয়র্কার বল করছিল, তাতে ১৫ রান তোলা সহজ নয়। আত্মবিশ্বাস ছিল বটে, তবে ওরা (ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা) যে রকম ব্যাট করছিল, তাতে চাপেও ছিলাম। যেভাবে সঞ্জু স্যামসন ওয়াইড বলটা বাঁচায়, তাতে আত্মবিশ্বাস আরও বাড়ে।’

আরও পড়ুন:- WI vs IND: দুই কিংবদন্তি এক ফ্রেমে, সিরিজের প্রথম ম্যাচে পাশাপাশি দ্রাবিড় ও লারা

উল্লেখ্য, সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে শুরুতে ব্যাট করে ভারত ৭ উইকেটে ৩০৮ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৬ উইকেটে ৩০৫ রানে আটকে যায়।

বন্ধ করুন