বাংলা নিউজ > ময়দান > IND vs WI 2nd T20I: ব্যাট হাতে ইডেনে একাধিক বিশ্ব রেকর্ড ভাঙতে নামবেন হিটম্যান
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রোহিত শর্মা (ছবি:এপি)

IND vs WI 2nd T20I: ব্যাট হাতে ইডেনে একাধিক বিশ্ব রেকর্ড ভাঙতে নামবেন হিটম্যান

  • গাপ্তিল ও ফিঞ্চকে পিছনে ফেলার লক্ষ্যে ইডেনে নামবেন রোহিত শর্মা। ইডেনে একাধিক বিশ্ব রেকর্ড ভাঙতে নামবেন হিটম্যান।

বর্তমানে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি রানের বিশ্ব রেকর্ড নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপ্তিলের নামে থাকলেও, এই বিশ্ব রেকর্ডটি আজই ভেঙে যেতে পারে। ভারতের বর্তমান অধিনায়ক রোহিত শর্মা এবং প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি দুজনেই এই বিশ্বরেকর্ডের কাছাকাছি চলে এসেছেন। ক্রিকেট বিশ্বের সমস্ত ভক্তদের চোখ এখন এই দুজনের দিকে। কে আগে গাপ্তিলকে পিছনে ফেলেন সেটাই এখন দেখার। বিরাট কোহলি যেখানে গাপ্তিলের রেকর্ডের থেকে ৫৫ রান পিছিয়ে রয়েছেন, সেখানে রোহিত শর্মা এবং গাপ্তিলের বিশ্ব রেকর্ডের থেকে ৬২ রান পিছিয়ে রয়েছেন।

বর্তমান ফর্ম দেখে মনে হচ্ছে বিরাটের আগে এই মাইলফলক ছুঁতে পারেন রোহিত শর্মা। বর্তমানে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে বিরাটের থেকে সাত রান পিছিয়ে রয়েছেন রোহিত। এই সিরিজের আগেও টি-টোয়েন্টি আন্তর্জাতিকে দুজনের মধ্যে কে সবচেয়ে বেশি রান করেন তা নিয়ে আলোচনা চলছিল। মার্টিন গাপটিলের বিশ্ব রেকর্ড ভাঙার আগে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে কে প্রথমে ৩৩০০ রানের চিহ্ন স্পর্শ করতে পারে তা নিয়ে আলোচনা চলছিল। বিরাট এই মাইলস্টোন ছুঁয়ে ছিলেন ৫৬ ম্যাচে এবং রোহিত ৬৩ ম্যাচ খেলে মাইলফলক টাচ করেছিলেন।

এই রেকর্ডের পাশাপাশি অ্যারন ফিঞ্চের রেকর্ডকে টপকে যেতে পারেন রোহিত শর্মা। টি টোয়েন্টি ক্রিকেটে এখনও পর্যন্ত কোনও দলের বিরুদ্ধে কোনও ক্রিকেটারের সর্বাধিক ছক্কা হাঁকানোর রেকর্ড রয়েছে ফিঞ্চের দখলে। এখনও পর্যন্ত ইংল্যান্ডের বিরুদ্ধে ৩৪টি ছক্কা মেরেছেন ফিঞ্চ। সেখানে রোহিত ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এখনও পর্যন্ত ৩২টি ছক্কা হাঁকিয়েছেন। আজ ইডেনে আর তিনটি ছক্কা মারলেই নতুন রেকর্ড গড়বেন রোহিত। অন্যদিকে কোনও দলের বিরুদ্ধে সর্বাধিক রান করার রেকর্ডও রয়েছে ফিঞ্চের দখলে। সেই রেকর্ডকেও ভেঙে ফেলতে পারেন রোহিত। ফিঞ্চ এখনও পর্যন্ত ইংল্যান্ডের বিরুদ্ধে ৫৯৪ রান করেছেন। রোহিত ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫৫৯ রান করেছেন। ফলে আজ ইডেনে বেশ কিছু রেকর্ডের সামনে দাঁড়িয়ে রোহিত শর্মা।  

বন্ধ করুন