বাংলা নিউজ > ময়দান > IND vs WI: কোহলি-পন্ত নেই, দলে তিনটি পরিবর্তনের সম্ভাবনা, কী হতে পারে প্রথম একাদশ?

IND vs WI: কোহলি-পন্ত নেই, দলে তিনটি পরিবর্তনের সম্ভাবনা, কী হতে পারে প্রথম একাদশ?

আজ দলে তিনটি পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে।

পন্ত এবং কোহলি না থাকায় তাঁদের জায়গায় কে দলে ঢুকবেন, তা নিয়ে জল্পনা রয়েছে। তবে পন্ত না থাকার কারণে উইকেটকিপিং করবেন ইশান কিষাণ। সে ক্ষেত্রে রুতুরাজ গায়কোয়াড়ের দলে ঢোকার সম্ভাবনাই প্রবল।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারত ইতিমধ্যে টি-টোয়েন্টি সিরিজ পকেটে পুড়ে ফেলেছে। আজ রবিবার ক্যারিবিয়ানদের হারাতে পারলেই ওডিআই সিরিজেরই পুনরাবৃত্তি হবে ইডেনে। ওয়েস্ট ইন্ডিজকে সংক্ষিপ্ততম ক্রিকেটেও হোয়াইটওয়াশ করবে ভারত।

তবে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে যাওয়ায় বিসিসিআই বিরাট কোহলি এবং ঋষভ পন্তকে বিশ্রাম দিয়েছে। ১০ দিনের বিশ্রামে পাঠানো হয়েছে দুই তারকাকে। যে কারণে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে তাঁদের পাওয়া যাবে না। পাশাপাশি শ্রীলঙ্কার বিরুদ্ধে যে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা হয়েছে, তাতেও রাখা হয়নি কোহলি এবং পন্তকে।

এ দিন পন্ত এবং কোহলি না থাকায় তাঁদের জায়গায় কে দলে ঢুকবেন, তা নিয়ে জল্পনা রয়েছে। তবে পন্ত না থাকার কারণে উইকেটকিপিং করবেন ইশান কিষাণ। সে ক্ষেত্রে রুতুরাজ গায়কোয়াড়ের দলে ঢোকার সম্ভাবনাই প্রবল। তিনি ঢুকলে রোহিতের সঙ্গে ওপেন করবেন। আর ইশান মিডল অর্ডারে নেমে যাবেন।

বিরাট কোহলির জায়গায় শ্রেয়স আইয়ারই সম্ভবত দলে ঢুকতে চলেছেন। এ দিকে ভুবনেশ্বর কুমারকেও আজ বিশ্রাম দেওয়া হতে পারে। তাঁর জায়গায় দলে ঢুকতে পারেন আবেশ খান। এই তিনটি পরিবর্তন হওয়য়ার সম্ভাবনা আজ প্রবল। অনেকে আবার মনে করছেন, রবি বিষ্ণোইয়ের জায়গায় কুলদীপ যাদবকে সুযোগ দেওয়া হতে পারে। তবে আগের ম্যাচে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন বিষ্ণোই। যে কারণে তাঁকে বিশ্রাম দেওয়ার সম্ভাবনা কতটা, তা নিয়ে দ্বিধা রয়েছে।

ভারতের সম্ভাব্য একাদশ:

রোহিত শর্মা (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষাণ (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, বেঙ্কটেশ আইয়ার, দীপক চাহার, হার্ষাল প্যাটেল, রবি বিষ্ণোই, যুজবেন্দ্র চাহাল, আবেশ খান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব রয়েছে বিদেশযাত্রার যোগ! অগস্টের শুরুতেই বুধের অস্তে লাভ সিংহ সহ বহু রাশির ‘সিকিউরিটিকে ডাকুন…' SCর প্রধান বিচারপতির সঙ্গে তুমুল তর্কাতর্কি আইনজীবীর, এরপর? আইটি সেক্টরে ১৪ ঘণ্টা ডিউটি, প্রস্তাব স্থগিত করল ওই রাজ্যের মন্ত্রিসভা: রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.