বাংলা নিউজ > ময়দান > ক্যাপ্টেন্সি তো দূরের কথা, ধাওয়ানের ভারতীয় দলে সুযোগ পাওয়া নিয়েই প্রশ্ন তুললেন জাদেজা
শিখর ধাওয়ান। ছবি- এপি (AP)

ক্যাপ্টেন্সি তো দূরের কথা, ধাওয়ানের ভারতীয় দলে সুযোগ পাওয়া নিয়েই প্রশ্ন তুললেন জাদেজা

  • ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে দুর্দান্ত ইনিংস খেললেও শিখর ধাওয়ানকে রোহিতের আগ্রাসী ক্রিকেট ভাবনার সঙ্গে মানানসই বলে মনে করেন না টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা।

ইংল্যান্ড সফরের ওয়ান ডে সিরিজে ব্যাট হাতে নজর কাড়তে পারেননি শিখর ধাওয়ান। তবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেন গব্বর। ক্যাপ্টেন হিসেবে মাঠে নেমে তিনি ৯৭ রানের ঝকঝকে ইনিংস খেলেন। সেই সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কারও ওঠে ধাওয়ানের হাতে।

শতরান হাতছাড়া করলেও শিখরের এমন ইনিংস প্রশংসিত হচ্ছে বিশেষজ্ঞমহলে। তবে টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা অজয় জাদেজাকে মোটেও খুশি দেখাচ্ছে না ধাওয়ানকে নিয়ে।

আরও পড়ুন:- নমিবিয়ায় PSL চ্যাম্পিয়নদের বিরুদ্ধে লড়াইয়ে নামবে বাংলা, দেখা যেতে পারে শাহিন-অভিমন্যু দ্বৈরথ

প্রথমত, ক্যাপ্টেন রোহিত যেমন আগ্রাসী ব্র্যান্ডের ক্রিকেট আমদানি করার চেষ্টা করছেন ভারতীয় দলের মধ্যে, ধাওয়ানকে তার সঙ্গে মানানসই বলে মনে হয়নি জাদেজার। শিখরের ইনিংস ও ব্যাটিং স্টাইল ধীর মনে হয়েছে তাঁর। দ্বিতীয়ত, ধাওয়ানকে ক্যাপ্টেন করা তো দূরের কথা, দলে নেওয়া নিয়েই প্রশ্ন তোলেন অজয়।

আরও পড়ুন:- রাহানে দম্পতির ঘর আলো করে আসছে দ্বিতীয় সন্তান

ফ্যান কোডের আলোচনায় জাদেজা দাবি করেন যে, দুর্বল বোলিংয়ের বিরুদ্ধে এমন ইনিংস সবাই খেলতে পারেন। তাঁর কথায়, ‘ধাওয়ানকে নিয়ে আমি পুরোপুরি সংশয়ে। ও এখানে করছে টা কী? ৬ মাস আগেই ওকে বাদ দেওয়া হয়েছিল। ভারত লোকেশ রাহুল ও আরও কয়েকজন তরুণ ক্রিকেটারদের দিকে তাকায়। তারপর গত বছরে হঠাৎ ওকে শ্রীলঙ্কায় ক্যাপ্টেন করে দেওয়া হল। ফের ওকে বাদ দেওয়া হল। এবার ইংল্যান্ডে ওকে দলে নেওয়া হল। ওরা (নির্বাচকরা) চাইছেটা কী? ক্যাপ্টেন রোহিত শর্মা বলছে যে, ও আগ্রাসী ক্রিকেট তুলে ধরতে চায়। ধাওয়ান যদি ভারতের ভবিষ্যৎ পরিকল্পনায় থাকে, তাহলে ও মোটেও রোহিতের আগ্রাসী ক্রিকেট ভাবনার অঙ্গ হতে পারে না।’

বন্ধ করুন