বাংলা নিউজ > ময়দান > IND vs WI: গুজরাটিতে অক্ষর-রোহিতের ব্রোম্যান্স, জাদেজা কি চাপে পড়বেন?
অক্ষর প্যাটেল।

IND vs WI: গুজরাটিতে অক্ষর-রোহিতের ব্রোম্যান্স, জাদেজা কি চাপে পড়বেন?

  • একটা সময়ে এমন পরিস্থিতি হয়েছিল যে, ৩১২ রান তাড়া করতে নেমে ভারতের শেষ ১০ ওভারে ১০০ রান দরকার ছিল। হাতে ছিল ৫ উইকেট। তবে অক্ষর দুরন্ত ছন্দে ৩৫ বলে ৬৪ করে অপরাজিত থাকেন। আর তাঁর হাত ধরেই শেষ ওভারে একটি চাঞ্চল্যকর জয় পায় ভারত। সেই সঙ্গে এক ম্যাচ বাকি থাকতেই ৩ ম্যাচের সিরিজ ২-০ পকেটে পুড়ে ফেলে তারা।

রবিবার অক্ষর প্যাটেলকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো উচ্ছ্বাস প্রকাশ করেছেন ভারতীয় পুরুষ ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুরন্ত অর্ধশতরান করে অক্ষর প্যাটেল ভারতকে দ্বিতীয় ওডিআই জিতিয়ে মাঠ ছাড়েন। প্যাটেল সাত নম্বরে ব্যাট করতে নেমে ৩৫ বলে অপরাজিত ৬৪ রান করেন। আর ভারত তিন ম্যাচের সিরিজে এক ম্যাচ বাকি থাকতে ২-০ পকেটে পুড়ে ফেলে। এর পর গুজরাটের তারকা প্লেয়ারকে টুইটারে গুজরাটি ভাষায় প্রশংসায় মুড়িয়ে দেন রোহিত শর্মা।

আরও পড়ুন: জানতাম কখনও বীরু, সচিনের মতো হতে পারব না, ফের মন জিতলেন বিনয়ী দ্রাবিড়

রোহিত শর্মা টুইটারে লেখেন, ‘বাহ, গতকাল রাতে টিম ইন্ডিয়ার কিছু পারফরম্যান্স ছিল, বাপু বধু সারু চে।’ এর অর্থ হল, ‘তুমি যা করেছ, ভালোই হয়েছে।’ অক্ষর প্যাটেল গুজরাটি ভাষায় এর উত্তর দিয়ে লিখেছেন, ‘বাদু সারু চে রোহিত ভাই, ধন্যবাদ, চিয়ার্স।’

অক্ষর প্যাটেল তাঁর আন্তর্জাতিক কেরিয়ারে প্রথম বারের মতো একটি ম্যাচ জেতানো ইনিংস খেলেন এবং এটি বছরের পর বছর মনে রাখার মতোই একটি ইনিংস। প্যাটেল আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের হয়ে দুর্দান্ত কিছু ইনিংস খেলেছিলেন। যা তাঁকে জাতীয় দলেও সাহায্য করছে।

আরও পড়ুন: চাপের পরিস্থিতিতে ঠিক কী করেন দ্রাবিড়, ফাঁস করলেন শ্রেয়স

গত বছর, বিসিসিআই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে অক্ষর প্যাটেলকে অন্তর্ভুক্ত করেছিল। তবে শেষ মুহূর্তে রিজার্ভ খেলোয়াড়দের তালিকা থেকে চূড়ান্ত তালিকায় জায়গা করে নিতে পারেননি অক্ষর। তাঁর স্থলাভিষিক্ত হন শার্দুল ঠাকুর।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে পাঁচ উইকেটের পতনের পর অক্ষর মাঠে নেমেছিলেন এবং রান তুলে ভারতকে জেতানোর মারাত্মক চাপ ছিল। একা সময়ে ১০ ওভারে ১০০ রান প্রয়োজন ছিল। হাতে ছিল ৫ উিকেট। সেখান থেকে নিজের উপর আস্থা রেখে ভালো শট নির্বাচন করে উইন্ডিজ বোলারদের বেধড়ক পিটিয়ে দলকে ২ উইকেটে জয় এনে দেন।

বন্ধ করুন