বাংলা নিউজ > ময়দান > IND vs WI: রোহিত শর্মা কি ভাঙতে পারবেন মার্টিন গাপ্তিলের বিশ্ব রেকর্ড?
রেকর্ডের সামনে দাঁড়িয়ে রোহিত শর্মা

IND vs WI: রোহিত শর্মা কি ভাঙতে পারবেন মার্টিন গাপ্তিলের বিশ্ব রেকর্ড?

  • রোহিত শর্মা এখন পর্যন্ত আন্তর্জাতি T20 -তে মোট ১৫৯টি ছক্কা মেরেছেন। এই ফর্ম্যাটে সবচেয়ে বেশি ছক্কা মারার দিক থেকে বর্তমানে সকলের উপরে রয়েছেন নিউজিল্যান্ডের কিংবদন্তি ব্যাটসম্যান মার্টিন গাপ্তিল। এবার কিউয়ি তারকাকে পিছনে ফেলার সুযোগ রয়েছে রোহিতের সামনে।

রোহিত শর্মা এখন পর্যন্ত আন্তর্জাতি T20 -তে মোট ১৫৯টি ছক্কা মেরেছেন। এই ফর্ম্যাটে সবচেয়ে বেশি ছক্কা মারার দিক থেকে বর্তমানে সকলের উপরে রয়েছেন নিউজিল্যান্ডের কিংবদন্তি ব্যাটসম্যান মার্টিন গাপ্তিল। এবার কিউয়ি তারকাকে পিছনে ফেলার সুযোগ রয়েছে রোহিতের সামনে। এই ফর্ম্যাটে রোহিতের চেয়ে ১০টি ছক্কা বেশি মেরেছেন গাপ্টিল। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজে, এই বিষয়ে গাপ্তিলকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে রোহিতের সামনে।

আরও পড়ুন…T10 ক্রিকেটটা একটু বাড়াবাড়ি! 'বিনোদনে' রাশ টানতে চান ইয়ান চ্যাপেল

সিরিজের প্রথম ম্যাচে, রোহিত ৪৪ বলে ৬৪ রান করে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। তাই মনে করা হচ্ছে রোহিত শীঘ্রই গাপ্তিলের এই রেকর্ডটি ভেঙে ফেলবেন। গত ম্যাচে এই ফর্ম্যাটে সবচেয়ে বেশি রান করার নিরিখে গাপ্তিলকে পিছনে ফেলে দিয়েছিলেন রোহিত শর্মা। 

রোহিত ১২৯ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ১৫৯টি ছক্কা মেরেছেন, আর গাপ্তিল ১১৬টি ম্যাচে ১৬৯টি ছক্কা মেরেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সোমবারের ম্যাচে রোহিত যদি ১১টি ছক্কা মারেন, তাহলে তিনি গাপ্তিলকে টপকে যাবেন। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে সর্বাধিক রানের কথা বলার সময়, রোহিত ৩৪৪৩ রান করেছেন, গাপ্তিল ৩৩৯৯ রান করে দ্বিতীয় স্থানে রয়েছেন।

আরও পড়ুন… WI vs IND 2nd T20: শ্রেয়সের জায়গায় খেলতে পারেন সঞ্জু! আকাশ চোপড়ার ভবিষ্যদ্বাণী

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বাধিক ছক্কার নিরিখে তিন নম্বরে রয়েছেন ক্রিস গেইল। তাঁর অ্যাকাউন্টে ১২৪টি ছক্কা রয়েছে। চার নম্বরে আছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ইয়ন মর্গ্যান, যিনি ১২০টি ছক্কা হাঁকিয়েছেন। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১১৭ ছক্কা নিয়ে এই তালিকার পাঁচ নম্বরে রয়েছেন। রোহিত এবং গাপ্তিলই একমাত্র দুই ব্যাটসম্যান যারা টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ১৫০টির বেশি ছক্কা মেরেছেন।

বন্ধ করুন