বাংলা নিউজ > ময়দান > IND vs WI: রোহিত শর্মা কি ভাঙতে পারবেন মার্টিন গাপ্তিলের বিশ্ব রেকর্ড?

IND vs WI: রোহিত শর্মা কি ভাঙতে পারবেন মার্টিন গাপ্তিলের বিশ্ব রেকর্ড?

রেকর্ডের সামনে দাঁড়িয়ে রোহিত শর্মা

রোহিত শর্মা এখন পর্যন্ত আন্তর্জাতি T20 -তে মোট ১৫৯টি ছক্কা মেরেছেন। এই ফর্ম্যাটে সবচেয়ে বেশি ছক্কা মারার দিক থেকে বর্তমানে সকলের উপরে রয়েছেন নিউজিল্যান্ডের কিংবদন্তি ব্যাটসম্যান মার্টিন গাপ্তিল। এবার কিউয়ি তারকাকে পিছনে ফেলার সুযোগ রয়েছে রোহিতের সামনে।

রোহিত শর্মা এখন পর্যন্ত আন্তর্জাতি T20 -তে মোট ১৫৯টি ছক্কা মেরেছেন। এই ফর্ম্যাটে সবচেয়ে বেশি ছক্কা মারার দিক থেকে বর্তমানে সকলের উপরে রয়েছেন নিউজিল্যান্ডের কিংবদন্তি ব্যাটসম্যান মার্টিন গাপ্তিল। এবার কিউয়ি তারকাকে পিছনে ফেলার সুযোগ রয়েছে রোহিতের সামনে। এই ফর্ম্যাটে রোহিতের চেয়ে ১০টি ছক্কা বেশি মেরেছেন গাপ্টিল। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজে, এই বিষয়ে গাপ্তিলকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে রোহিতের সামনে।

আরও পড়ুন…T10 ক্রিকেটটা একটু বাড়াবাড়ি! 'বিনোদনে' রাশ টানতে চান ইয়ান চ্যাপেল

সিরিজের প্রথম ম্যাচে, রোহিত ৪৪ বলে ৬৪ রান করে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। তাই মনে করা হচ্ছে রোহিত শীঘ্রই গাপ্তিলের এই রেকর্ডটি ভেঙে ফেলবেন। গত ম্যাচে এই ফর্ম্যাটে সবচেয়ে বেশি রান করার নিরিখে গাপ্তিলকে পিছনে ফেলে দিয়েছিলেন রোহিত শর্মা। 

রোহিত ১২৯ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ১৫৯টি ছক্কা মেরেছেন, আর গাপ্তিল ১১৬টি ম্যাচে ১৬৯টি ছক্কা মেরেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সোমবারের ম্যাচে রোহিত যদি ১১টি ছক্কা মারেন, তাহলে তিনি গাপ্তিলকে টপকে যাবেন। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে সর্বাধিক রানের কথা বলার সময়, রোহিত ৩৪৪৩ রান করেছেন, গাপ্তিল ৩৩৯৯ রান করে দ্বিতীয় স্থানে রয়েছেন।

আরও পড়ুন… WI vs IND 2nd T20: শ্রেয়সের জায়গায় খেলতে পারেন সঞ্জু! আকাশ চোপড়ার ভবিষ্যদ্বাণী

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বাধিক ছক্কার নিরিখে তিন নম্বরে রয়েছেন ক্রিস গেইল। তাঁর অ্যাকাউন্টে ১২৪টি ছক্কা রয়েছে। চার নম্বরে আছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ইয়ন মর্গ্যান, যিনি ১২০টি ছক্কা হাঁকিয়েছেন। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১১৭ ছক্কা নিয়ে এই তালিকার পাঁচ নম্বরে রয়েছেন। রোহিত এবং গাপ্তিলই একমাত্র দুই ব্যাটসম্যান যারা টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ১৫০টির বেশি ছক্কা মেরেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ব্যবসায়ীকে গুলি করে টাকা ছিনতাইয়ের অভিযোগ TMCP নেতার বিরুদ্ধে, প্রকাশ্যে ভিডিয়ো ট্রাম্পের সমর্থনে আইকনিক স্টাইলে গেঞ্জি ছিঁড়লেন WWE স্টার হাল্ক হোগান নিজের স্ত্রী ভেবে অন্য মহিলাকে চুম্বনের চেষ্টা বাইডেনের? নয়া আঙ্গিকে ফিরলেন স্টুয়ার্ট ব্রড, তারকাকে অনন্য সম্মান নটিংহামশায়ারের বলিউডি গানের সঙ্গে লালনগীতি! সাই-কার্তিক দাস বাউলের পারফরমেন্সে মুগ্ধ ইমন-অন্তরা পরপর ২দিন বৃদ্ধির পর আজ কিঞ্চিৎ সস্তা সোনা, কলকাতায় আজ কত রেট হলুদ ধাতুর? চাঁদিপুরা ভাইরাস আতঙ্কের কারণ হয়ে উঠেছে, এর সম্পর্কে কী কী জেনে রাখা দরকার গলায় গাঁদার মালা, হলুদে মাখামাখি সোহিনী-শোভন! ভেজা শরীরে বউকে আদরে ভরালেন গায়ক জিও, এয়ারটেলের বাজার খাচ্ছে BSNL, কীভাবে ২৭ লাখ নতুন গ্রাহক পেল সরকারি সংস্থা মানিকচকের ঘটনায় সিটুর বনধে প্রভাব পড়ল না, গোটা এলাকায় থমথমে পরিবেশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.