বাংলা নিউজ > ময়দান > IND vs WI: টানা আটটা সিরিজ জিতে অনন্য নজির গড়লেন ক্যাপ্টেন রোহিত শর্মা

IND vs WI: টানা আটটা সিরিজ জিতে অনন্য নজির গড়লেন ক্যাপ্টেন রোহিত শর্মা

অনন্য নজির গড়লেন ক্যাপ্টেন রোহিত শর্মা (ছবি-এপি) (AP)

রোহিত শর্মা ভারতীয় দলের দায়িত্ব নেওয়ার পর থেকে টিম ইন্ডিয়া একটিও টি-টোয়েন্টি সিরিজ হারেনি। হিটম্যানের অধীনে এটি ভারতের টানা আট নম্বর সিরিজ জয়। একই সময়ে, অধিনায়ক হিসেবে প্রথম ৩৫ ম্যাচে সবচেয়ে বেশি ম্যাচ জেতার ক্ষেত্রে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদের সমানও করলেন রোহিত শর্মা।

ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারতের সিরিজে আশ্চর্যের রেকর্ড গড়ে ফেললেন রোহিত শর্মা। ভারতের পূর্ণকালীন অধিনায়ক হওয়ার পর একটিও সিরিজ হারেননি হিটম্যান। উল্টে পাকিস্তানের অধিনায়কের সমানরেকর্ড গড়ে ফেললেন রোহিত শর্মা। শনিবার রাতে ফ্লোরিডায় খেলা চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে রোহিতের নেতৃত্বাধীন ভারত। এই জয়ের ফলে ভারত ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে গেছে এবং এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে তুলেছে।

রোহিত শর্মা ভারতীয় দলের দায়িত্ব নেওয়ার পর থেকে টিম ইন্ডিয়া একটিও টি-টোয়েন্টি সিরিজ হারেনি। হিটম্যানের অধীনে এটি ভারতের টানা আট নম্বর সিরিজ জয়। একই সময়ে,অধিনায়ক হিসেবে প্রথম ৩৫ ম্যাচে সবচেয়ে বেশি ম্যাচ জেতার ক্ষেত্রে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদের সমানও করলেন রোহিত শর্মা।

আরও পড়ুন… চোটের কারণে Asia Cup-এর দলে সম্ভবত রাখা হচ্ছে না হার্ষালকে, T20 WC-এও অনিশ্চিত

এর আগে ৩৫ ম্যাচে সবচেয়ে বেশি জয়ের রেকর্ড ছিল সরফরাজ আহমেদের নামে। পাকিস্তানের এই অধিনায়ক তাঁর ক্যারিয়ারের শুরুতে পাকিস্তানের হয়ে ৩৫ ম্যাচের মধ্যে ২৯টি ম্যাচ জিতেছিলেন,এখন রোহিত শর্মাও টিম ইন্ডিয়ার হয়ে এতগুলি ম্যাচ জিতে সরফরাজের সমান রেকর্ড স্পর্শ করেছেন।

সম্পূর্ণরূপে অধিনায়কত্ব হাতে নেওয়ার পর রোহিত শর্মার জয়ের হার অনেক উপরে রয়েছে। জয়ের সম্পর্কে কথা বলতে গেলে,তিনি ৮২.৮৫ হারে জয় পেয়েছেন। রোহিতের নেতৃত্বে ভারত হেরেছে মাত্র তিনটি ম্যাচে। এর মধ্যে ইংল্যান্ডের বিরুদ্ধে ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজে টিম ইন্ডিয়া একটি করে ম্যাচে হেরেছে। আর চলতি সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি ম্যাচ হেরেছে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। হিটম্যানের নেতৃত্বে ভারত টানা ৫টি সিরিজে প্রতিপক্ষ দলকে হোয়াইটওয়াশ করেছে। সিরিজ জয়ের ক্ষেত্রে রোহিতের জয়ের হার ১০০ শতাংশ।

আরও পড়ুন… হতাশা নেই, হয়ত খামতি রয়েছে: টি-২০ দলে সুযোগ না পেয়ে বললেন ধাওয়ান

রোহিত শর্মা ভারতের হয়ে পূর্ণকালীন অধিনায়ক হওয়ার পরে টানা আটটা সিরিজ জয়:

টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হারিয়েছে

ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ তে হারিয়েছে

টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ ব্যবধানে হারিয়েছে

টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ৩-০ তে হারিয়েছে

টেস্টে শ্রীলঙ্কাকে ২-০ ব্যবধানে হারিয়েছে

টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে হারিয়েছে ২-১ ব্যবধান

ওয়ানডেতে ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে হারায়

টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ৩-১* হারায়

চতুর্থ টি-টোয়েন্টি নিয়ে কথা বলতে গেলে,টিম ইন্ডিয়া স্বাগতিকদের ৫৯ রানে পরাজিত করেছে। এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক নিকোলাস পুরান। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ১৯১ রানের শক্তিশালী স্কোর তুলেছিল ভারত। এই রান করার পরে ওয়েস্ট ইন্ডিজকে ১৯.১ ওভারে ১৩২ রানে সীমাবদ্ধ করে ভারত। টিম ইন্ডিয়ার পক্ষে,আবেশ খান,অক্ষর প্যাটেল এবং রবি বিষ্ণৌই দুটি করে উইকেট নেন। আর্শদীপ সিং ১২ রানে তিনটি উইকেট নিয়ে সবচেয়ে সফল বোলার প্রমাণিত হয়েছেন। এদিনের ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন আবেশ খান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কুড়মিদের নিয়ে রাজ্যের প্রস্তাবিত সমীক্ষার কথা শোনা যায়নি, নীরব থাকলেন মমতা বিস্ফোরক ইডি, ভরা আদালতে তুলে ধরা হল অর্পিতা-পার্থর ঘনিষ্ঠতার 'নিদর্শন' ১৪.৫ লাখ মানুষ পাবে গ্যাস, মিটবে তেলের চাহিদা- ৩০০০ কোটি প্রকল্পের উদ্বোধন মোদীর না জেনেই বিল গেটসকে চা খাইয়েছেন ডলি চায়েওয়ালা! বললেন, 'ভাবলাম বিদেশি কেউ...' কেবল শ্রীময়ী নন, আরও মহিলাদের মন 'চুরি' করেছেন কাঞ্চন! অভিযোগ করে বললেন কী? দাদা বউদি বিরিয়ানিও খান মাত্র ১ চামচ! ফিটনেস ফ্রিক সৌরভ শিখল যোগা করে বয়স কমানো ৬০০ বছর পরে একসঙ্গে আশীর্বাদ করবেন রাহু-কেতু, মার্চে এই ৫ রাশিতে হবে ধনবৃষ্টি রাজ্যের স্কুলগুলি চলে যাচ্ছে কেন্দ্রীয় বাহিনীর দখলে, শিকেয় পঠনপাঠন দেশীয় প্রযুক্তিতে তৈরি হল অত্যাধুনিক এয়ার ডিফেন্স মিসাইল, পরীক্ষায় পেল ১০০-য় ১০০ এখনও ডাক্তার হল না, এদিকে ট্রেনের মধ্যেই সহযাত্রীর সন্তানপ্রসব করাবে রানি!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.