বাংলা নিউজ > ময়দান > IND vs WI: 'নার্ভাস নাইন্টিতে' ফের আউট! সচিন, ক্যালিসদের সঙ্গে অস্বস্তিকর তালিকায় ধাওয়ানও

IND vs WI: 'নার্ভাস নাইন্টিতে' ফের আউট! সচিন, ক্যালিসদের সঙ্গে অস্বস্তিকর তালিকায় ধাওয়ানও

শিখর ধাওয়ান এবং মহেন্দ্র সিং ধোনি।

IND vs WI: দ্বিতীয় ভারত অধিনায়ক হিসেবে একদিনের ক্রিকেটে অস্বস্তির নজির গড়লেন শিখর ধাওয়ান। ছাপিয়ে গেলেন মহেন্দ্র সিং ধোনিকে।

শুভব্রত মুখার্জি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একদিনের সিরিজ ডে সিরিজে ভারতীয় সিনিয়র ক্রিকেট দলকে নেতৃত্ব দিচ্ছেন শিখর ধাওয়ান। এক ক্যালেন্ডার বর্ষে ভারতের হয়ে সপ্তম অধিনায়ক। প্রথম একদিনের ম্যাচেই ক্যারিবিয়ান বাহিনীর বিরুদ্ধে 'নার্ভাস নাইন্টিতে' আউট হলেন ধাওয়ান। সঙ্গে ছাপিয়ে গেলেন ফেললেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। দ্বিতীয় ভারত অধিনায়ক হিসেবে একদিনের ক্রিকেটে 'নার্ভাস নাইন্টিতে' আউট হলেন ধাওয়ান।

ওয়ানডে'তে ভারত অধিনায়কদের মধ্যে শতরানের দোরগোড়ায় সর্বাধিক রানে আউট হওয়ার নজির গড়লেন ধাওয়ান। ২০০৯ সালে ভারত অধিনায়ক হিসেবে ৯৪ রান করেছিলেন মহেন্দ্র সিং ধোনি। ভারত অধিনায়ক হিসেবে একদিনের ক্রিকেটে শতরানের দোরগোড়ায় আউট হওয়ার ক্ষেত্রে এতদিন এটাই ছিল সর্বোচ্চ স্কোর। তৃতীয় স্থানে আছেন মহম্মদ আজহারউদ্দিন। ১৯৯৮ সালে তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে করেছিলেন ৯৪ রান।

প্রসঙ্গত, ৩৬ বছর ২২৯ দিন বয়সে অর্ধশতরান করে প্রবীণতম ভারত অধিনায়ক হিসেবে অর্ধশতরান করার নজিরও গড়েছেন ধাওয়ান। তবে শতরান করা হয়নি শিখরের। মাত্র তিন রান দূরেই আউট হয়ে যান। মতি কানহাইয়ের বলে এদিন ব্রুকসের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন।

ধাওয়ানের ইনিংস সাজানো ছিল ১০ টি চার এবং তিনটি ছয়ে। ৯৭.৯৭ স্ট্রাইক রেটে ব্যাট করেন। শুভমন গিলকে নিয়ে ওপেন করেন। হিল ৫৩ বলে ৬৪ করেন তিনি। প্রথম উইকেটে গিলকে সঙ্গী করে শিখর জুটিতে তোলেন ১১৯ রান। দ্বিতীয় উইকেটে শ্রেয়স আইয়ারকে সঙ্গী করে জুটিতে তোলেন ৯৪ রান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা এবার মহানায়কের তালিমে প্রেমে পড়বেন অনিন্দ্য-রোশনি! প্রকাশ্যে অতি উত্তমের ঝলক প্রাথমিকে নিয়োগ নিয়ে বিরাট নির্দেশ দিল হাইকোর্ট, সার্টিফিকেট যাচাই হবে এবার জুয়ার টাকা পাচার করা হত, পেটিএম ব্যাঙ্কের উপর ৫.৪৯ কোটি টাকা জরিমানা চাপাল সরকার ভালোবেসে শৌনককে বিয়ে ২০১৮-য়! করোনাকালে বিচ্ছেদ, অনুপমকে নিয়ে কী বলল প্রশ্মিতা? মানুষের খাটনির টাকা লুঠ হতে দেব না…ওদের ছাড়বে না মোদী, হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর ‘অভিনয়ের সঙ্গে রাজনীতি হয় না, ওটা…’ নাম না করেই দেব-মিমিদের ‘ঠুকলেন’শোলাঙ্কি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.