বাংলা নিউজ > ময়দান > IND vs WI: রিভার্স পুল মারতে গিয়ে ফাইনলেগ দিয়ে চার, কার্তিকের কীর্তিতে চক্ষু চড়কগাছ
দীনেশ কার্তিক।

IND vs WI: রিভার্স পুল মারতে গিয়ে ফাইনলেগ দিয়ে চার, কার্তিকের কীর্তিতে চক্ষু চড়কগাছ

  • শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দীনেশ কার্তিক তাঁর চেনা মেজাজে এ দিন ফের আগুনে পারফরম্যান্স করলেন। সাতে ব্যাট করতে নেমে মাত্র ১৯ বল খেলে অপরাজিত থাকেন ৪১ রানে! ২১৫.৭৮ স্ট্রাইক রেট তাঁর। তাঁর ইনিংসে রয়েছে চারটি চার, দু'টি ছয়।

শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ৬৮ রানে সহজ জয় ছিনিয়ে নিয়েছে ভারত। আর এই জয় থেকে ভারতের ২টি বড় প্রাপ্তি- এক) রোহিত শর্মার গনগনে ব্যাটিং ফর্ম। দুই) অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফিনিশারের খোঁজ পেয়ে গেল ভারত। তিনি দীনেশ কার্তিক।

আরও পড়ুন: জিতেও খুশি নন রোহিত, বলে দিলেন কাদের এবং কোথায় উন্নতি প্রয়োজন

এ দিন প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৯০ রান তোলে ভারত। ওপেন করতে নেমে ৪৪ বলে ৬৪ রান করে আউট হন রোহিত শর্মা। তবে রোহিত রান পেলেও এ দিন ভারতীয় টপ অর্ডার কিন্তু একেবারে মুখ থুবড়ে পড়ে। সূর্যকুমার যাদব (২৪)। শ্রেয়স আইয়ার (০) রান পাননি। রান পাননি ঋষভ পন্তরা (১৪) হতাশ করেন। পাশাপাশি ব্যর্থ হন হার্দিক পাণ্ডিয়া (১) এবং রবীন্দ্র জাদেজা (১৬)।

কিন্তু দীনেশ কার্তিক তাঁর চেনা মেজাজে এ দিন ফের আগুনে পারফরম্যান্স করলেন। সাতে ব্যাট করতে নেমে মাত্র ১৯ বল খেলে অপরাজিত থাকেন ৪১ রানে! ২১৫.৭৮ স্ট্রাইক রেট তাঁর। তাঁর ইনিংসে রয়েছে চারটি চার, দু'টি ছয়। তিনি যে ভাবে বাউন্ডারি হাঁকালেন, ছক্কা মারলেন, তাতে মুগ্ধ ক্রিকেট বিশেষজ্ঞরা। তাঁর হাত ধরেই ভারত ৬ উইকেটে ১৯০ রানে পৌঁছয়।

কার্তিকের ঝড়ো ব্যাটিংয়ের হাইলাইটস দেখে নিন এক ঝলকে:

জবাবে ব্যাট করতে নেমে বিপর্যয়ের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ৬৬ রানের মধ্যে তাদের ৪ উইকেট পড়ে যায়। ভারতীয় স্পিনারদের সামলাতে তারা রীতিমতো হিমশিম খায়। দু’টি করে উইকেট পান রবীচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণোই। রবীন্দ্র নেন ১ উইকেট। এ ছাড়া দু’টি উইকেট নিয়েছেন অর্শদীপ সিং। ১ উইকেট ঝুলিতে পুড়েছে ভুবনেশ্বর কুমার। শেষ তাদের হয়ে সর্বোচ্চ রান সামারা ব্রুকসের (২০)। শেষ পর্যন্ত ২০ ওভারে ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেট হারিয়ে করে ১২২ রান। ৬৮ রানে ম্যাচটি তারা হেরে যায়।

বন্ধ করুন